বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

জেদ্দায় বঙ্গবন্ধু’র ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয়শিশু দিবস উদযাপন করেছে।

বৃহস্পতিবার সকাল ৭ ঘটিকায় কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক কর্তৃক জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর কনসাল জেনারেল এর নেতৃত্বে কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারী কনস্যুলেট প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে বীরমুক্তিযোদ্বা, স্কুলের ছাত্র-শিক্ষক, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠন, সাংবাদিক, জেদ্দা-মক্কার বিভিন্ন শ্রিনি পেশার নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিকেলে অনুষ্ঠানের ২য় পর্বে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে ও কার্যলয় প্রধান আজিজুর রহমান এর পরিচালনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র পতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শুনান যথাক্রমে শ্রম কাউন্সেলর এম কাজী এমদাদুল ইসলাম, কাউন্সেলর হজ্ব মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রথম সচিব মোহাম্মদ জাহিদুল ইসলাম, প্রথম সচিব (পাসপোর্ট ভিসা) মোহাম্মদ আবু লায়েস।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর,ও রাজনৈতিক জীবনের উপর বক্তব্য প্রধান করেন, কনসাল জেনারেল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন, তিনি বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল প্রবাসী বাংলাদেশীদেরকে শুভেচ্ছা জানান। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম ভালোবাসা ও মমতার কথা উল্লেখ করে কনসাল জেনারেল বলেন শিশুরা আগামীদিনের ভবিষ্যত, তারা যেন ভবিষ্যতে জাতির পিতার জীবনাদর্শে দেশ গড়ার নেতৃত্ব দিতে পারে সে লক্ষ্যে তাদেরকে গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে কনসাল (হজ্ব) মোহাম্মদ আসলাম উদ্দিনদের পরিচালনায় শিশু কিশোরদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের উপর ডিজিটেল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষে শিশুদেরকে নিয়ে কনসাল জেনারেল কেক কাটেন। এরপর শুরু হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানমালায় ছিল দেশাত্মবোধক গান,নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশিত হয়।

জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, বাংলা মাধ্যম এবং ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র-ছাত্রী ও স্থানীয় শিল্পীগণ উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহণ করে। সবশেষে কনসাল জেনারেল চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন