রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

জেদ্দায় বঙ্গবন্ধু’র ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয়শিশু দিবস উদযাপন করেছে।

বৃহস্পতিবার সকাল ৭ ঘটিকায় কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক কর্তৃক জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর কনসাল জেনারেল এর নেতৃত্বে কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারী কনস্যুলেট প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে বীরমুক্তিযোদ্বা, স্কুলের ছাত্র-শিক্ষক, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠন, সাংবাদিক, জেদ্দা-মক্কার বিভিন্ন শ্রিনি পেশার নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিকেলে অনুষ্ঠানের ২য় পর্বে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে ও কার্যলয় প্রধান আজিজুর রহমান এর পরিচালনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র পতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শুনান যথাক্রমে শ্রম কাউন্সেলর এম কাজী এমদাদুল ইসলাম, কাউন্সেলর হজ্ব মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রথম সচিব মোহাম্মদ জাহিদুল ইসলাম, প্রথম সচিব (পাসপোর্ট ভিসা) মোহাম্মদ আবু লায়েস।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর,ও রাজনৈতিক জীবনের উপর বক্তব্য প্রধান করেন, কনসাল জেনারেল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন, তিনি বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল প্রবাসী বাংলাদেশীদেরকে শুভেচ্ছা জানান। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম ভালোবাসা ও মমতার কথা উল্লেখ করে কনসাল জেনারেল বলেন শিশুরা আগামীদিনের ভবিষ্যত, তারা যেন ভবিষ্যতে জাতির পিতার জীবনাদর্শে দেশ গড়ার নেতৃত্ব দিতে পারে সে লক্ষ্যে তাদেরকে গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে কনসাল (হজ্ব) মোহাম্মদ আসলাম উদ্দিনদের পরিচালনায় শিশু কিশোরদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের উপর ডিজিটেল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষে শিশুদেরকে নিয়ে কনসাল জেনারেল কেক কাটেন। এরপর শুরু হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানমালায় ছিল দেশাত্মবোধক গান,নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশিত হয়।

জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, বাংলা মাধ্যম এবং ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র-ছাত্রী ও স্থানীয় শিল্পীগণ উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহণ করে। সবশেষে কনসাল জেনারেল চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন