রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে বালাগঞ্জে এক পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের বালাগঞ্জের বোয়ালজুর ইউপির মাকড়সী গ্রামে রোকেয়া বেগম ও তাঁর পরিবারের জমি জবর দখল করার চেষ্টা, হুমকি ধামকি হয়রানির অভিযোগে সিলেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। স্থানীয় চেয়ারম্যান সহ ছয় জনকে বিবাদী করে ওই মহিলা এ মকদ্দমা দায়ের করেন।

মামলার অভিযোগকারী রোকিয়া বেগম জানান, আমার মালিকানাধীন জমিকে সরকারি জমি বলে জোরপূর্বক মাটি ভরাটের পায়তারা করে আসছিল ওই প্রভাবশালী বিবাদীগণ। তাদেরকে আমরা মাটি ভরাটের বাধা দিলে হুমকি ধামকি ভয়ভীতি দেওয়া হয়। ফলে গত ২৪ জানুয়ারিতে নিরুপায় হয়ে আদালতের আশ্রয় নেন তিনি। ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারায় বালাগঞ্জ বিবিধ ০২/২২ইং উপরোক্ত অভিযোগ এনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ওই জমি মৌরসি ও খরিদা সুত্রে মালিক তাঁরা। বিএস ৩১৭৪ ও ৩১৭৫ এ দুই দাগে জমি ৩০ শতাংশ।

তিনি জানান ‘আমার দখলীয় মালিকানাধীন জমি জোরপূর্বক দখল করতে ব্যর্থ হয়ে আমার পরিবারকে স্থানীয় বশির মেম্বার এর নেতৃত্বে ১৫/১৬ জন এক বৈঠক করে সমাজচ্যুত ও করা হয়। এমনকি আসামীরা সংঘবদ্ধ ও ক্ষুব্ধ হয়ে গত ২৪ ফেব্রুয়ারি আমার ও পরিবারের সদস্যদের উপর হামলা করেন।’ এতে বাদিসহ তার পরিবারের ৪ জন গুরুতর আহত হন।

এ হামলার পর গত ২৪ ফেব্রুয়ারি বাদীনীর ছেলে হাফিজ আব্দুল মুক্তদির বাদি হয়ে বাহার মিয়া, আব্দুল মতিন, হারিছ মিয়া (৫০), তেজন মিয়া (৪৫) সহ ১৯ জনকে আসামী করে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ০৮নং আমলী আদালতে মামলা দায়ের করেন। বালাগঞ্জ সি.আর মামলা নং ২৩/২০২২ ধারা ৪৪৭/৪৪৮/৩৭৯/৩৮৬/৪২৭/৫০৬(||)/৩৪ দন্ডবিধি।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো: সফর আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি আমি জানিনা, এখন আপনার কাছ থেকে জানলাম বিষয়টি দেখছি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন