সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
টরেন্টো বাংলা পাড়া ক্লাবের ১ম ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত  » «   ফুটবলের ব্যাখ্যাতিত নায়ক  » «   বিলেতে হালাল ব্যবসায় হাবিবুর রহমানের সাফল্য  » «   ইউ‌কে বাংলা প্রেসক্লা‌বের দোয়া মাহ‌ফিল  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ‘মোবাইল ক্লিনিক’ সেবা উদ্বোধন  » «   লণ্ডনে গ্রেটার পাতন এসোসিয়েশন ইউকের বর্ণাঢ্য অভিষেক  » «   সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের দ্বি-বার্ষিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত  » «   ইস্টহ্যান্ডস’র আয়োজনে লন্ডনে বাগান প্রেমীদের মিলন মেলা  » «   লন্ডন বাংলা স্কুল এর আনুষ্ঠানিক উদ্বোধন  » «   লন্ডনে বইমেলা সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব  » «   চ্যানেল এস এর সিনিয়র নিউজ প্রেজেন্টার মুনিরা পারভিনের মাতা শাহানা সুলতানা’র মৃত্যুতে ক্লাব নেতৃবৃন্দের শোক  » «   কানাডায় স্বাগতম ! তবে তার আগে…  » «   ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের সভাপ‌তি রেজা আহমদ ফয়সল চৌধুরীর মাতৃবিয়োগে ৫২বাংলার শোক প্রকাশ  » «   ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের সভাপ‌তি রেজা আহমদ ফয়সল চৌধুরীর মাতৃবিয়োগে শোক প্রকাশ  » «   বৃটেনের শিক্ষার্থীদের জন্য মেয়র লুৎফুর রহমানের অনুকরণীয় দৃষ্টান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে বালাগঞ্জে এক পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের বালাগঞ্জের বোয়ালজুর ইউপির মাকড়সী গ্রামে রোকেয়া বেগম ও তাঁর পরিবারের জমি জবর দখল করার চেষ্টা, হুমকি ধামকি হয়রানির অভিযোগে সিলেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। স্থানীয় চেয়ারম্যান সহ ছয় জনকে বিবাদী করে ওই মহিলা এ মকদ্দমা দায়ের করেন।

মামলার অভিযোগকারী রোকিয়া বেগম জানান, আমার মালিকানাধীন জমিকে সরকারি জমি বলে জোরপূর্বক মাটি ভরাটের পায়তারা করে আসছিল ওই প্রভাবশালী বিবাদীগণ। তাদেরকে আমরা মাটি ভরাটের বাধা দিলে হুমকি ধামকি ভয়ভীতি দেওয়া হয়। ফলে গত ২৪ জানুয়ারিতে নিরুপায় হয়ে আদালতের আশ্রয় নেন তিনি। ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারায় বালাগঞ্জ বিবিধ ০২/২২ইং উপরোক্ত অভিযোগ এনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ওই জমি মৌরসি ও খরিদা সুত্রে মালিক তাঁরা। বিএস ৩১৭৪ ও ৩১৭৫ এ দুই দাগে জমি ৩০ শতাংশ।

তিনি জানান ‘আমার দখলীয় মালিকানাধীন জমি জোরপূর্বক দখল করতে ব্যর্থ হয়ে আমার পরিবারকে স্থানীয় বশির মেম্বার এর নেতৃত্বে ১৫/১৬ জন এক বৈঠক করে সমাজচ্যুত ও করা হয়। এমনকি আসামীরা সংঘবদ্ধ ও ক্ষুব্ধ হয়ে গত ২৪ ফেব্রুয়ারি আমার ও পরিবারের সদস্যদের উপর হামলা করেন।’ এতে বাদিসহ তার পরিবারের ৪ জন গুরুতর আহত হন।

এ হামলার পর গত ২৪ ফেব্রুয়ারি বাদীনীর ছেলে হাফিজ আব্দুল মুক্তদির বাদি হয়ে বাহার মিয়া, আব্দুল মতিন, হারিছ মিয়া (৫০), তেজন মিয়া (৪৫) সহ ১৯ জনকে আসামী করে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ০৮নং আমলী আদালতে মামলা দায়ের করেন। বালাগঞ্জ সি.আর মামলা নং ২৩/২০২২ ধারা ৪৪৭/৪৪৮/৩৭৯/৩৮৬/৪২৭/৫০৬(||)/৩৪ দন্ডবিধি।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো: সফর আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি আমি জানিনা, এখন আপনার কাছ থেকে জানলাম বিষয়টি দেখছি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন