রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে বালাগঞ্জে এক পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের বালাগঞ্জের বোয়ালজুর ইউপির মাকড়সী গ্রামে রোকেয়া বেগম ও তাঁর পরিবারের জমি জবর দখল করার চেষ্টা, হুমকি ধামকি হয়রানির অভিযোগে সিলেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। স্থানীয় চেয়ারম্যান সহ ছয় জনকে বিবাদী করে ওই মহিলা এ মকদ্দমা দায়ের করেন।

মামলার অভিযোগকারী রোকিয়া বেগম জানান, আমার মালিকানাধীন জমিকে সরকারি জমি বলে জোরপূর্বক মাটি ভরাটের পায়তারা করে আসছিল ওই প্রভাবশালী বিবাদীগণ। তাদেরকে আমরা মাটি ভরাটের বাধা দিলে হুমকি ধামকি ভয়ভীতি দেওয়া হয়। ফলে গত ২৪ জানুয়ারিতে নিরুপায় হয়ে আদালতের আশ্রয় নেন তিনি। ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারায় বালাগঞ্জ বিবিধ ০২/২২ইং উপরোক্ত অভিযোগ এনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ওই জমি মৌরসি ও খরিদা সুত্রে মালিক তাঁরা। বিএস ৩১৭৪ ও ৩১৭৫ এ দুই দাগে জমি ৩০ শতাংশ।

তিনি জানান ‘আমার দখলীয় মালিকানাধীন জমি জোরপূর্বক দখল করতে ব্যর্থ হয়ে আমার পরিবারকে স্থানীয় বশির মেম্বার এর নেতৃত্বে ১৫/১৬ জন এক বৈঠক করে সমাজচ্যুত ও করা হয়। এমনকি আসামীরা সংঘবদ্ধ ও ক্ষুব্ধ হয়ে গত ২৪ ফেব্রুয়ারি আমার ও পরিবারের সদস্যদের উপর হামলা করেন।’ এতে বাদিসহ তার পরিবারের ৪ জন গুরুতর আহত হন।

এ হামলার পর গত ২৪ ফেব্রুয়ারি বাদীনীর ছেলে হাফিজ আব্দুল মুক্তদির বাদি হয়ে বাহার মিয়া, আব্দুল মতিন, হারিছ মিয়া (৫০), তেজন মিয়া (৪৫) সহ ১৯ জনকে আসামী করে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ০৮নং আমলী আদালতে মামলা দায়ের করেন। বালাগঞ্জ সি.আর মামলা নং ২৩/২০২২ ধারা ৪৪৭/৪৪৮/৩৭৯/৩৮৬/৪২৭/৫০৬(||)/৩৪ দন্ডবিধি।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো: সফর আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি আমি জানিনা, এখন আপনার কাছ থেকে জানলাম বিষয়টি দেখছি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন