বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ভাষা শহীদদের প্রতি ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকের শ্রদ্ধা জ্ঞাপন :  রবিবার আলোচনা সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে (DUAUK) যথাযোগ্য মর্যাদার সাথে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বিস্তারিত কর্মসুচী হাতে নিয়েছে।

২১ ফেব্রুয়ারী বিকাল ৪টায় এ কর্মসূচির সুচনা করা হয়। সংগঠনের যুগ্ম-সম্পাদক ব্যারিস্টার মাহারুন আহাম্মেদ মালার নেতৃত্বে অ্যালামনাই-এর একটি প্রতিনিধিদল পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে অবস্থিত শহীদ মিনারে সমবেত হয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং পুস্পার্ঘ অর্পন করেন।

এসময় সমবেত প্রবাসীদের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অ্যালামনাইর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মারুফ আহমদ চৌধুরী এবং সাবেক সাধারন সম্পাদক মোহাম্মাদ আব্দুর রাকীব। মারুফ চৌধুরী তার বক্তব্যে বিরুপ আবহাওয়া উপেক্ষা করে শহীদ মিনারে সমবেত হওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং ৫২ এর ভাষা আন্দোলনে শহীদ বীর সেনানীদের আত্মার মাগফেরাত কামনা করেন। আব্দুর রাকীব বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ সহ দেশের সব ক্রান্তিলগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয় বরাবরই নেতৃত্ব দিয়ে এসেছে এবং আগামী দিনে দেশের উন্নয়নেও অগ্রনী ভুমিকা পালন করবে।

প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল মিলন, রিপা সুলতানা রাকীব, ব্যারিস্টার এনামুল হক, ব্যারিস্টার এম কিউ হাসান, বেলাল রশীদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উদযাপনের কর্মসুচীর অংশ হিসেবে ঢাবি অ্যালামনাই আগামী রবিবার ২৭ ফেব্রুয়ারী ২০২২ একটি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। পূর্ব লন্ডনের হ্যানবারী স্ট্রীটে অবস্থিত কবি নজরুল সেন্টারে বিকাল ৪টা থেকে শুরু হতে যাওয়া এই উন্মুক্ত অনুষ্ঠানে কমিউনিটির সবাইকে সাদর আমন্ত্রন জানিয়েছেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গউস সুলতান এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন