শনিবার, ২০ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ভাষা শহীদদের প্রতি ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকের শ্রদ্ধা জ্ঞাপন :  রবিবার আলোচনা সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে (DUAUK) যথাযোগ্য মর্যাদার সাথে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বিস্তারিত কর্মসুচী হাতে নিয়েছে।

২১ ফেব্রুয়ারী বিকাল ৪টায় এ কর্মসূচির সুচনা করা হয়। সংগঠনের যুগ্ম-সম্পাদক ব্যারিস্টার মাহারুন আহাম্মেদ মালার নেতৃত্বে অ্যালামনাই-এর একটি প্রতিনিধিদল পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে অবস্থিত শহীদ মিনারে সমবেত হয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং পুস্পার্ঘ অর্পন করেন।

এসময় সমবেত প্রবাসীদের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অ্যালামনাইর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মারুফ আহমদ চৌধুরী এবং সাবেক সাধারন সম্পাদক মোহাম্মাদ আব্দুর রাকীব। মারুফ চৌধুরী তার বক্তব্যে বিরুপ আবহাওয়া উপেক্ষা করে শহীদ মিনারে সমবেত হওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং ৫২ এর ভাষা আন্দোলনে শহীদ বীর সেনানীদের আত্মার মাগফেরাত কামনা করেন। আব্দুর রাকীব বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ সহ দেশের সব ক্রান্তিলগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয় বরাবরই নেতৃত্ব দিয়ে এসেছে এবং আগামী দিনে দেশের উন্নয়নেও অগ্রনী ভুমিকা পালন করবে।

প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল মিলন, রিপা সুলতানা রাকীব, ব্যারিস্টার এনামুল হক, ব্যারিস্টার এম কিউ হাসান, বেলাল রশীদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উদযাপনের কর্মসুচীর অংশ হিসেবে ঢাবি অ্যালামনাই আগামী রবিবার ২৭ ফেব্রুয়ারী ২০২২ একটি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। পূর্ব লন্ডনের হ্যানবারী স্ট্রীটে অবস্থিত কবি নজরুল সেন্টারে বিকাল ৪টা থেকে শুরু হতে যাওয়া এই উন্মুক্ত অনুষ্ঠানে কমিউনিটির সবাইকে সাদর আমন্ত্রন জানিয়েছেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গউস সুলতান এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন