শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিসিএ শেফ অব দা ইয়ার- প্রতিযোগিতায় বাংলাদেশী কারী ব্রান্ডিং  » «   দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ভাষা শহীদদের প্রতি ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকের শ্রদ্ধা জ্ঞাপন :  রবিবার আলোচনা সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র-ছাত্রীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে (DUAUK) যথাযোগ্য মর্যাদার সাথে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বিস্তারিত কর্মসুচী হাতে নিয়েছে।

২১ ফেব্রুয়ারী বিকাল ৪টায় এ কর্মসূচির সুচনা করা হয়। সংগঠনের যুগ্ম-সম্পাদক ব্যারিস্টার মাহারুন আহাম্মেদ মালার নেতৃত্বে অ্যালামনাই-এর একটি প্রতিনিধিদল পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে অবস্থিত শহীদ মিনারে সমবেত হয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং পুস্পার্ঘ অর্পন করেন।

এসময় সমবেত প্রবাসীদের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অ্যালামনাইর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মারুফ আহমদ চৌধুরী এবং সাবেক সাধারন সম্পাদক মোহাম্মাদ আব্দুর রাকীব। মারুফ চৌধুরী তার বক্তব্যে বিরুপ আবহাওয়া উপেক্ষা করে শহীদ মিনারে সমবেত হওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং ৫২ এর ভাষা আন্দোলনে শহীদ বীর সেনানীদের আত্মার মাগফেরাত কামনা করেন। আব্দুর রাকীব বলেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ সহ দেশের সব ক্রান্তিলগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয় বরাবরই নেতৃত্ব দিয়ে এসেছে এবং আগামী দিনে দেশের উন্নয়নেও অগ্রনী ভুমিকা পালন করবে।

প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল মিলন, রিপা সুলতানা রাকীব, ব্যারিস্টার এনামুল হক, ব্যারিস্টার এম কিউ হাসান, বেলাল রশীদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উদযাপনের কর্মসুচীর অংশ হিসেবে ঢাবি অ্যালামনাই আগামী রবিবার ২৭ ফেব্রুয়ারী ২০২২ একটি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। পূর্ব লন্ডনের হ্যানবারী স্ট্রীটে অবস্থিত কবি নজরুল সেন্টারে বিকাল ৪টা থেকে শুরু হতে যাওয়া এই উন্মুক্ত অনুষ্ঠানে কমিউনিটির সবাইকে সাদর আমন্ত্রন জানিয়েছেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গউস সুলতান এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন