বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বেশ্যাবিদদের ‘এলিট সিস্টেম’!  » «   কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন  » «   অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

৩ অক্টোবর ইপসুইচে ‘লেটস বিট ক্যান্সার’ চ্যারেটি রোড শো ও ক্যান্সার এওয়ারনেস কার্যক্রম
 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লেটস বিট ক্যান্সার শ্লোগাণকে সামনে রেখে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতাল যুক্তরাজ্যের সারা দেশব্যাপী চ্যারেটি রোড শো ও ক্যান্সার এওয়ারনেস কার্যক্রম শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় গত ৩ অক্টোবর, রবিবার  সাউথহ্যামটনের বিখ্যাত কুটিজ ব্রাসারি রেষ্টুরেন্টে  এক চ্যারেটি ডিনার ও ক্যান্সার এওয়ারনেস প্রোগ্রামের আয়োজন করে। অনুষ্ঠানে সাউথহ্যামটনের নানা পেশার ও কমিউনিটির বিশিষ্টজন উপস্থিত থেকে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতালকে সহযোগিতা করে আগামীতে এই ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

আগামী ১৯ অক্টোবর, মঙ্গলবার ইপসুইচের  ইন্ডিয়া ভিলা রেষ্টুরেন্টে এক চ্যারেটি ডিনার ও  ক্যান্সার এওয়ারনেস এর উদ্যোগ নেয়া হয়েছে।

অনুষ্ঠানের  আয়োজক ইস্ট ইনলিয়া রিজওনের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল শহীদ শাহ , মাহবুব আলম শামীম, মানিক মিয়া,আব্দুল মতলিব, মিসবাহ উদ্দিন,আহমেদ হোসেন বকুল, হারুন রশীদ ও হাফিজুর রহমান হাফিজ।

অনুষ্ঠানের স্পন্সর হলেন সালেহা ওয়েলফেয়ার অরগেনাইজেশন(এসডাব্লিউও), ইন্ডিয়া ভিলা রেষ্টুরেন্ট ও শেফ অনলাইন।

প্রসঙ্গ যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে দুরারোগ্য ব্যাধি ক্যান্সার চিকিৎসার লক্ষ্যে ২০১৫ সালের ফেব্রুয়ারী মাসে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। হাসপাতালটি  প্রবাসীদের অর্থায়নে ধীরে ধীরে একটি পুর্ণাঙ্গ হাসপাতাল রুপে প্রতিষ্ঠার জন্য সকল ধরনের সর্বাত্নক চেষ্টা অব্যাহত আছে।

ইতিমধ্যে প্রতিষ্ঠানটি প্রায় ১ লক্ষ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে। হাসপাতালের উদ্যোগে স্থানীয় পর্যায়ে ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে  এওয়ারনেস কার্যক্রম পরিচালনা এবং হাসপাতালের হেলথ ভিজিটররা  বাড়ী বাড়ী গিয়ে প্রায় ৬৫ হাজার পরিবারে  ক্যান্সার রোগ সম্পর্কে স্বাস্থ্য  সচেতনতা প্রদান করেছে।

সাম্প্রতিক করোনা মহামারী   সময়ে বিনামুল্যে সরাসরি  চিকিৎসা সেবা, টেলিমেডিসিন সেবা প্রদানের পাশাপাশি করোনা আইসোলেশন ইউনিট চালু করে  প্রায় ২২ হাজার রোগীকে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে।

হাসপাতালটি  ক্যান্সার হেলপ ডেস্ক এর মাধ্যমে  জটিল ক্যান্সার রোগীদের  চিকিৎসা  সেবায় প্রয়োজনে  বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল দিকনির্দেশনামূলক সহায়তা করছে।

বর্তমানে  বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতালে দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দানে সার্বক্ষনিক নিয়োজিত আছেন ৬জন চিকিৎসা । এছাড়াও  প্রতি সপ্তাহে বিশেষজ্ঞ চিকিৎসকরা  হাসপাতালে এসে সেবা দিয়ে থাকেন।

এই চ্যারিটি হাসপাতালটির সকল কাজে  আলাদা আলাদা বিভাগ , বিশেষজ্ঞ ডাক্তার ও সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞদের সরাসরি তত্বাবধানে হাসপাতালের কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতি সপ্তাহে যুক্তরাজ্য থেকে এইসব কাজের তথ্য ও আর্থিক হিসাব মনিটরিং এবং করণীয় সম্পর্কে  দিকনির্দেশনা দেয়া হয়।

প্রাসঙ্গিকভাবে  উল্লেখ্য, মূলত প্রবাসীদের বিরাট একটি অংশের  অর্থ সহায়তায় প্রতিষ্ঠিত বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল এর অবস্থান সিলেটের বিয়ানীবাজারে পৌর শহরে হলেও এর সেবার পরিধি সিলেটসহ দেশব্যাপী বিস্তৃত। প্রতিষ্ঠানটি  কোন আঞ্চলিকতা বা সিলেট অঞ্চল কেন্দ্রীক দুর্বলতা  ইত্যাদিতে জিরোটলারেন্স নীতি অনুসরণ করে সেবা প্রদান করে আসছে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন