রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইংল্যান্ডে বন্দুক হামলা: ছয়জন নিহত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্লিমাউথ শহরে বৃহস্পতিবার (১২ আগষ্ট) বন্দুক হামলার ঘটনায় এক শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, সেখানকার পুলিশ নিশ্চিত করেছে, গুলিতে সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন।সে একজন শেতাঙ্গ ও স্থানীয়ভাবে তার নাম জ্যাক ডেভিসন।স্থানীয় পার্লামেন্ট সদস্য লিউক পোলার্ড জানিয়েছেন নিহতদের এক জনের বয়স দশ বছরেরও কম।

যুক্তরাজ্যে এই ধরনের হামলার ঘটনা বেশ বিরল। দেশটির বন্দুক নিয়ন্ত্রণ আইন অত্যন্ত কঠোর। ২০১০ সালের পর দেশটিতে এই ধরনের হামলার ঘটনা ঘটেনি।

ডেভন ও কর্নওয়েল পুলিশের তরফে জানানো হয়, স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা দশ মিনিটে তারা কেইহাম এলাকা থেকে টেলিফোন কল পেয়ে ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীসহ পাঁচজনের মৃতদেহ উদ্ধার করে। বন্দুকের গুলিতে আহত আরেকজনকে ঘটনাস্থলে চিকিৎসা শুরুর পর হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে নিহতদের মধ্যে নারী ও পুরুষ উভয়ই রয়েছে।

এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু না জানালেও পুলিশ বলছে একে সন্ত্রাসবাদী সংশ্লিষ্ট ঘটনা হিসেবে দেখা হচ্ছে না। লন্ডন থেকে প্রায় দুইশ’ মাইল দক্ষিণপশ্চিমে অবস্থিত প্লিমথ একটি বন্দর নগরী।

জ্যাক ডেভিসন

আগ্নেয়াস্ত্রের বিরুদ্ধে কঠোর আইন থাকায় বন্দুকের গুলিতে যুক্তরাজ্যেন নিহত হওয়ার ঘটনা বেশ বিরল। সরকারি তথ্য অনুযায়ী দেশটিতে প্রতিবছর প্রায় ৩০ জন বন্দুকের গুলিতে নিহত হয়। এর চেয়ে বেশি হত্যাকাণ্ড ঘটে শ্বাসরোধ করে বা আগুনে পুড়ে।

যুক্তরাজ্যে সর্বশেষ ২০১০ সালে বন্দুক হামলার ঘটনা ঘটে। ওই সময় উত্তরপশ্চিম ইংল্যান্ডের পর্যটন কেন্দ্র লেক ডিস্ট্রিক্ট-এ এক ট্যাক্সি চালক গুলি চালানো শুরু করলে ১২ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়। তারও আগে ১৯৯৬ সালে একটি স্কুলের ব্যায়ামাগারে ঢুকে ৪৩ বছর বয়সী এক ব্যক্তি গুলি চালানো শুরু করলে শিক্ষক-শিক্ষার্থীসহ ১৬ জন নিহত হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন