বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের শতাধিক দোকান লুট: অনেকেই নিঃস্ব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইন এলাকায় বাংলাদেশিদের মালিকানাধীন শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপকহারে লুটপাট চালিয়েছে স্থানীয় কৃষ্ণাঙ্গরা। ১৭ মে (সোমবার) দিবাগত রাতে এই হামলার ঘটনা ঘটে।

দেশটির ব্লুমফন্টেইনের খালিসা, পাম্পিং, রকল্যান্ড, নামিবিয়া এলাকায় বাংলাদেশি ব্যবসায়ীদের শতাধিক দোকানসহ বিদেশিদের ব্যবসাপ্রতিষ্ঠানে সশস্ত্র হামলা করে ভাঙচুর করে ব্যাপক লুটপাট চালায় কৃষ্ণাঙ্গরা।

জানা গেছে, স্থানীয় কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠীর লোকজন সরকারের কাছে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে নামলে নিরাপত্তা সংস্থার গুলিতে এক যুবক নিহত হন। পরে ওই এলাকায় স্থানীয় মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।আর ক্ষোভের প্রকাশ ঘঠায় তারা ভিনদেশী মানুষের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ।

তারা ভিনদেশী মানুষের বাসা বাড়ি দোকান ব্যবসাপ্রতিষ্ঠানগুলোকে হামলার চেষ্টা চালালে সোমবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ নিরাপত্তা দিয়ে তাদের রক্ষা করে। কিন্তু রাত গভীর হওয়ায় সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

এই সময় দোকান মালিকরা পালিয়ে পুলিশ স্টেশনে গিয়ে জীবন বাঁচান। লুটপাটে অনেক বাংলাদেশি একেবারে নিঃস্ব হয়ে গেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন