বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের শতাধিক দোকান লুট: অনেকেই নিঃস্ব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইন এলাকায় বাংলাদেশিদের মালিকানাধীন শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপকহারে লুটপাট চালিয়েছে স্থানীয় কৃষ্ণাঙ্গরা। ১৭ মে (সোমবার) দিবাগত রাতে এই হামলার ঘটনা ঘটে।

দেশটির ব্লুমফন্টেইনের খালিসা, পাম্পিং, রকল্যান্ড, নামিবিয়া এলাকায় বাংলাদেশি ব্যবসায়ীদের শতাধিক দোকানসহ বিদেশিদের ব্যবসাপ্রতিষ্ঠানে সশস্ত্র হামলা করে ভাঙচুর করে ব্যাপক লুটপাট চালায় কৃষ্ণাঙ্গরা।

জানা গেছে, স্থানীয় কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠীর লোকজন সরকারের কাছে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে নামলে নিরাপত্তা সংস্থার গুলিতে এক যুবক নিহত হন। পরে ওই এলাকায় স্থানীয় মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।আর ক্ষোভের প্রকাশ ঘঠায় তারা ভিনদেশী মানুষের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ।

তারা ভিনদেশী মানুষের বাসা বাড়ি দোকান ব্যবসাপ্রতিষ্ঠানগুলোকে হামলার চেষ্টা চালালে সোমবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ নিরাপত্তা দিয়ে তাদের রক্ষা করে। কিন্তু রাত গভীর হওয়ায় সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

এই সময় দোকান মালিকরা পালিয়ে পুলিশ স্টেশনে গিয়ে জীবন বাঁচান। লুটপাটে অনেক বাংলাদেশি একেবারে নিঃস্ব হয়ে গেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন