বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


গ্রীসে দুইটি বাংলাদেশি স্কুলের শিক্ষার্থীদের হাতে পৌঁছালো নতুন পাঠ্যপুস্তক



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনাকালীন লকডাউন-এর মধ্যেও এথেন্সে দুইটি বাংলাদেশি স্কুল, বাংলাদেশ দোয়েল একাডেমি এবং বাংলা-গ্রিক এডুকেশন সেন্টার-এর শিক্ষার্থীদের হাতে পৌঁছলো নতুন পাঠ্যপুস্তক।

বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এথেন্সের দুটি বাংলাদেশি স্কুলের শিক্ষার্থীদের হাতে ২০২১ শিক্ষাবর্ষের বাংলা পাঠ্য পুস্তক তুলে দেন । পাঠ্যপুস্তক হাতে পেয়ে শিশুরা তাদের আনন্দ প্রকাশ করে । এছাড়া, শিক্ষক ও অভিভাবকদের মধ্যেও উৎসাহ লক্ষ্য করা গেছে । পাঠ্যপুস্তক হস্তান্তরকালে রাষ্ট্রদূত এই করোনাকালীন সময়ে ঘরে বসেই শিক্ষার্থীদের নিজ নিজ পাঠে মনোনিবেশ করতে উৎসাহ দেন এবং দ্রুত করোনা মহামারী থেকে মুক্ত হয়ে শিক্ষার্থীরা স্কুলে ফিরতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন । এসময় দুটি স্কুলের শিক্ষক ও অভিভাবকগণ করোনা মহামারীর মধ্যেও দূতাবাস এবং বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিকতার কারণে পাঠ্যপুস্তক পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী, গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে ধন্যবাদ ও তাদের সন্তুষ্টি জ্ঞাপন করেন ।

এখানে উল্লেখ্য যে, করোনা মহামারীর কারণে ইউরোপের সাথে বাংলাদেশের বিমান যোগাযোগ দ্বিতীয় দফায় বন্ধ হয়ে যাওয়ার কারণে প্রতিবারের মতো এবারও জানুয়ারি মাসে যথাযথ কর্তৃপক্ষ এথেন্সে পাঠ্যপুস্তক প্রেরণ করতে পারেনি । বিকল্প ব্যবস্থায় শেষপর্যন্ত শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক পৌঁছানোয় শিক্ষক ও অভিভাবকবৃন্দ স্বস্তি প্রকাশ করেন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন