শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

২৭এপ্রিল থেকে গ্রিসে লকডাউন শিথিল
কোন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হন নাই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

চিকিৎসা শাস্ত্রের জনক হিপোক্রাটিস, সক্রেটিস, আলেকজান্ডার এর দেশ গ্রিস। ৪৩০ পূর্ব খ্রীষ্ট এথেন্স একটি মহামারী হয়েছিল তখনকার জনসংখ্যার দুই-তৃতীয়াংশ মৃত্যুবরণ করেছিল। বর্তমান করোনা ভাইরাসে ১৯-৪-২০২০ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২৩৫ জন, মৃত্যুবরণ করেছেন ১১৩জন। নতুন করে আর কোন আক্রান্তের খবর পাওয়া যায়নি। ২৭এপ্রিল থেকে দেশটিতে লকডাউন শিথিল করা হবে।
আবারও চ্যালেঞ্জের সময়ে গ্রিস সারা বিশ্বে রোল মডেল হয়ে উঠেছে। বহু শতাব্দীর উত্তরাধিকারী সাম্প্রতিক সময়ে অর্জন করেছে বিষ্ময়কর সাফল্য” গ্রিক আমেরিকান অ্যান্ডি মানাতোস এবং মাইক মানাতোস জানিয়েছেন।

গ্রিসের মার্কিন রাষ্ট্রদূত জিফফি পাইট আমেরিকান হেলেনিক চেম্বার অফ কমার্সকে একটি বার্তায় গ্রিক সরকারের প্রধানমন্ত্রী কেরিয়াকোস মিতসোটাকিস কে এই ভাইরাসজনিত রোগ প্রতিরোধে তাঁর বাস্তবিক দৃষ্টিভঙ্গি উপলব্ধি করার জন্য প্রশংসা করেছেন। সরকারের কঠোর পদক্ষেপের প্রতি গ্রিক জনগণের আনুগত্যের বিষয়টিও তুলে ধরেছিলেন।

আন্তর্জাতিক সংবাদপত্র ও নিউজ ওয়েবসাইটগুলি গ্রিস সরকার ও জনগণের প্রশংসা করছে।

১০ এপ্রিল ব্লুমবার্গ “সংকট মোকাবেলা করতে গ্রিস পারদর্শিতা কীভাবে দেখায়” শিরোনাম সহ একটি এড ও নিবন্ধ প্রকাশ করেছে। করোনভাইরাস হুমকির প্রতি গ্রিক সরকারের তাৎক্ষণিক ও সাহসী প্রতিক্রিয়ার কথা উল্লেখ করেছে: “অ্যাথেন্সের প্রথম কোভিড -১৯ এর মৃত্যুর খবর প্রকাশের ৪দিন এরমধ্যে সমস্ত অপরিহার্য দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। বিপরীতে ইতালি এবং স্পেন যথাক্রমে ১৪এবং ৩০দিনের পরে তা করেছে। গ্রিসে অপ্রয়োজনীয় চলাচলে নিষেধাজ্ঞার মাত্র এক সপ্তাহ পরে এলো এটি অন্য দেশের তুলনায় দ্রুত।

গ্রিক করোনা মোকাবেলায় এত ভালো করার পেছনের রহস্য হচ্ছে দেশের সর্বস্তরের জনগন স্বাস্থ্য বিভাগের কর্মিদের উৎসাহ ও সহযোগিতা প্রদান। গ্রিক অলিম্পিক ক্রীড়া বিদরা করোনাভাইরাসের সাথে লড়াই করা স্বাস্থ্যসেবা কর্মীদের স্যালুট জানায়।

উল্লেখ করা যেতে পারে, দেশটিতে প্রায় ৫০ হাজার বাংলাদেশি অবস্থান করছেন। এখন পর্যন্ত কোন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হন নাই।

পর্যটন নির্ভর দেশ গ্রিস করোনা ভাইরাসের কারনে বিশ্ব অর্থনীতির মন্দায় পড়বে। এতে করে বেশি ক্ষতিগ্রস্ত হবে গ্রিস। আন্তর্জাতিক চিন্তাবিদরা মনে করেন গৃষ্মকালীন ছুটিতে পর্যটকদের পাশাপাশি কলেজ ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা ছুটে আসত এই গ্রিসে জ্ঞান অর্জনের জন্য ইতিহাসের সাক্ষী এই দেশে। যেখান থেকে শুরু হয়েছে পৃথিবীর প্রথম গণতন্ত্র। নারী মুক্তি আন্দোলন। সাহিত্য, বিজ্ঞান, চিকিৎসা শাস্ত্র, নাটক, বিশ্বের প্রথম ইউনিভার্সিটি এবং রয়েছে ঐতিহাসিক স্থাপনা। এর জন্য উন্নত বিশ্বের ছাত্র-ছাত্রীদের জন্য গ্রীস একটি জ্ঞান অর্জনের পাঠশালা। করোনার প্রভাবে বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হবে গ্রীস। গ্রীসের ট্যুরইজম মন্ত্রনালয়টি করোনাভাইরাস সংকটে ক্ষতিগ্রস্থ হোটেল এবং ট্র্যাভেল এজেন্সিগুলিকে সমর্থন করার জন্য ১৪ মাসের ভাউচার জারি করবে।
মন্ত্রণালয় একটি প্রাসঙ্গিক প্রবিধান প্রবর্তন করবে যা পর্যটক ব্যবসায়ের জন্য তাদের ক্লায়েন্টদের ক্ষতিপূরণ দেওয়ার সুযোগ দেবে।

পর্যটনমন্ত্রী হারিস থিওহারিস জানিয়েছেন সুনির্দিষ্ট উদ্যোগটি সপ্তাহের মধ্যেই সংসদে আনা হবে এবং সংসদ সদস্যদের অনুমোদনের জন্য যে খসড়া বিলের প্রস্তাব দেওয়া হয়েছে তার একটির মধ্যে অন্তর্ভুক্ত করা হবে।
পর্যটন মন্ত্রনালয় ইতিমধ্যে ইউরোপীয় কমিশনকে এই পদক্ষেপের সমর্থনের জন্য অনুরোধ করার জন্য একটি চিঠি প্রস্তুত করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন