মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

শারজাহ্ আওয়ামীলীগের শোক সভা ও দোয়া মাহফিল



বাঙালি জাতির ইতিহাসে আরেক কলঙ্কিত দিন রক্তক্ষয়ি জেলহত্যা দিবস। স্বাধীন বাংলাদেশের যে কয়টি দিন চিরকাল কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে, তার একটি তেসরা নভেম্বর। যে কয়েকটি ঘটনা বাংলাদেশকে কাঙ্ক্ষিত অর্জনের পথে বাধা তৈরি করেছে, তার মধ্যে অন্যতমটি ঘটেছিল ১৯৭৫ সালের এই দিনে। একই বছরের ১৫ আগস্ট হত্যা করা হয় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক ও তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুকে হত্যার পর তাঁর ঘনিষ্ঠ এই চার সহকর্মীকে গ্রেফতার করে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে পাঠানো হয়ে ছিল। পরবর্তী অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিতে ক্যু-পাল্টা ক্যুর রক্তাক্ত অধ্যায় মানবতার শত্রু ও বঙ্গবন্ধুর ওই একই পরাজিত শক্তির দোসর বিপথগামী কিছু সেনাসদস্য কারাগারে ঢুকে চার নেতাকে হত্যা করে।

৩রা নভেম্বর জাতীয় ৪ নেতার জেল হত্যা দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে শারজাহ্ আওয়ামীলীগের উদ্যোগে শারজাহের একটি রেস্তোরায় শোক সভা ও দোয়া মাহফিলে এসব বলেন বক্তরা।

শারজাহ্ আওয়ামীলীগের উদ্যোগে ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রুহেলের উপস্হাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আমিরাত আওয়ামীলীগের আহবায়ক প্রকৌশলী মনোয়ার হোসেন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ থেকে সংক্ষিপ্ত সফরে আসা মৌলভীবাজার জেলা কুলাউড়া উপজেলা ৩নং ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ এ,কে,এম নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন আমিরাত বঙ্গঁবন্ধু ফাউন্ডেশনের সভাপতি, লায়ন নজরুল ইসলাম তালুকদার, দুবাই আওয়ামীলীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোঃ শাহজাহান মিয়াজী, বাংলাদেশ থেকে সংক্ষিপ্ত সফরে আসা নর্থ ইস্ট মেডিকেল কলেজের লেকচারার ডা: কামরুল ইসলাম সিপু, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আবুল কাশেম, শারজাহ্ আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা বচন মিয়া তালুকদার, উপদেষ্টা তারা মিয়া বাকুল, উপদেষ্টা আব্দুল মান্নান, আমিরাত আওয়ামীলীগ আহবায়ক কমিঠির সদস্য রানা হামিদ।

বক্তব্য রাখেন শারজাহ্ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হুসেন, সহ সাংগঠনিক সম্পাদক ইমরান হুসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাহেদুল হক সুহেল, শারজাহ্ আওয়ামীলীগের সহ-সভাপতি আজিম মাষ্টার, দুবাই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম মঈন, শারজাহ বঙ্গঁবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ত্তহেবুল মস্তফা চৌধুরী, কমলগঞ্জ সমিতির সভাপতি মুহিদ চৌধুরী, দুবাই আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো: জাহাঙ্গীর, চট্রগ্রামের সাবেক ছাত্রনেতা ইলিয়াছ হুসেন, আমিরাত আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুল হাসান জুয়েল, শারজাহ আওয়ামীলীগের প্রচার সম্পাদক এমদাদুল হাসান নাসের ও বিভিন্ন প্রাদেশিক কমিঠির নেতৃবৃন্দ।

পরে চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন দুবাই আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আশিদ আলী।