মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
নিউ ইয়র্কে আব্দুস সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল  » «   বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাজ্য শাখা গঠিত  » «   পঙ্কজ ভট্টাচার্য’র সাথে পীর হাবিব ফাউন্ডেশন ইউকে নেতৃবৃন্দের সাক্ষাত  » «   মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক মরহুম শামসুল আলম চৌধুরী স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিল  » «   আমিরাতে ঈদে মিলাদুন্নবীর আলোচনা ও দোয়া মাহফিল  » «   আলোকিত মানুষ প্রবীন শিক্ষক মো. সমছুল ইসলাম এর ২য় মৃত্যুবার্ষিকী সোমবার  » «   ঘূর্ণিঝড় বুলবুল : ১০ জন নিহত, অর্ধশত জেলে নিখোঁজ  » «   ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসে প্রেস কনফারেন্সঃ ইস্যুর আপেক্ষায় ১৭শ ২ টি পাসপোর্ট।  » «   মাদ্রিদে স্পেন বিএনপি‘র উদ্যোগে ৭ নভেম্বর পালিত  » «   বিয়ানীবাজারে প্রবাসী সাংবাদিক-লেখক-সংগঠক শরিফুল হক মনজু’র সাথে অন্তরঙ্গ আড্ডা  » «   শারজায় গণমাধ্যমকর্মী ও সুধী মহলের সাথে সিএজি মুসলিম চৌধুরী  » «   ব্লাক হিস্টোরি মান্থ উপলক্ষ্যে টাওয়ার হ্যামলেটস স্পীকারের ফান্ড রাইজিং  » «   বার্সেলোনায় দ্বিতীয় বার ‘হাসিনা: এ ডটার্স টেল’ তথ্য চিত্র প্রদর্শিত  » «   রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু  » «   ওয়েজ আর্নার্স বোর্ড এর কার্ড প্রদান করলেন গ্রীসের রাষ্ট্রদূত  » «  

শারজাহ্ আওয়ামীলীগের শোক সভা ও দোয়া মাহফিল



বাঙালি জাতির ইতিহাসে আরেক কলঙ্কিত দিন রক্তক্ষয়ি জেলহত্যা দিবস। স্বাধীন বাংলাদেশের যে কয়টি দিন চিরকাল কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে, তার একটি তেসরা নভেম্বর। যে কয়েকটি ঘটনা বাংলাদেশকে কাঙ্ক্ষিত অর্জনের পথে বাধা তৈরি করেছে, তার মধ্যে অন্যতমটি ঘটেছিল ১৯৭৫ সালের এই দিনে। একই বছরের ১৫ আগস্ট হত্যা করা হয় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক ও তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুকে হত্যার পর তাঁর ঘনিষ্ঠ এই চার সহকর্মীকে গ্রেফতার করে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে পাঠানো হয়ে ছিল। পরবর্তী অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিতে ক্যু-পাল্টা ক্যুর রক্তাক্ত অধ্যায় মানবতার শত্রু ও বঙ্গবন্ধুর ওই একই পরাজিত শক্তির দোসর বিপথগামী কিছু সেনাসদস্য কারাগারে ঢুকে চার নেতাকে হত্যা করে।

৩রা নভেম্বর জাতীয় ৪ নেতার জেল হত্যা দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে শারজাহ্ আওয়ামীলীগের উদ্যোগে শারজাহের একটি রেস্তোরায় শোক সভা ও দোয়া মাহফিলে এসব বলেন বক্তরা।

শারজাহ্ আওয়ামীলীগের উদ্যোগে ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মতিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রুহেলের উপস্হাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আমিরাত আওয়ামীলীগের আহবায়ক প্রকৌশলী মনোয়ার হোসেন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ থেকে সংক্ষিপ্ত সফরে আসা মৌলভীবাজার জেলা কুলাউড়া উপজেলা ৩নং ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ এ,কে,এম নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন আমিরাত বঙ্গঁবন্ধু ফাউন্ডেশনের সভাপতি, লায়ন নজরুল ইসলাম তালুকদার, দুবাই আওয়ামীলীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোঃ শাহজাহান মিয়াজী, বাংলাদেশ থেকে সংক্ষিপ্ত সফরে আসা নর্থ ইস্ট মেডিকেল কলেজের লেকচারার ডা: কামরুল ইসলাম সিপু, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আবুল কাশেম, শারজাহ্ আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা বচন মিয়া তালুকদার, উপদেষ্টা তারা মিয়া বাকুল, উপদেষ্টা আব্দুল মান্নান, আমিরাত আওয়ামীলীগ আহবায়ক কমিঠির সদস্য রানা হামিদ।

বক্তব্য রাখেন শারজাহ্ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হুসেন, সহ সাংগঠনিক সম্পাদক ইমরান হুসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাহেদুল হক সুহেল, শারজাহ্ আওয়ামীলীগের সহ-সভাপতি আজিম মাষ্টার, দুবাই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম মঈন, শারজাহ বঙ্গঁবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ত্তহেবুল মস্তফা চৌধুরী, কমলগঞ্জ সমিতির সভাপতি মুহিদ চৌধুরী, দুবাই আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো: জাহাঙ্গীর, চট্রগ্রামের সাবেক ছাত্রনেতা ইলিয়াছ হুসেন, আমিরাত আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুল হাসান জুয়েল, শারজাহ আওয়ামীলীগের প্রচার সম্পাদক এমদাদুল হাসান নাসের ও বিভিন্ন প্রাদেশিক কমিঠির নেতৃবৃন্দ।

পরে চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন দুবাই আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আশিদ আলী।