বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


জিএসসি সাউথ ইষ্ট রিজিওনের মহান বিজয় দিবস উদযাপন 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যথাযোগ্য মর্যাদার সাথে বাংলাদেশের ৪৯তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির প্রতিনিধিত্বকারী সর্ববৃহত সংগঠন হিসেবে পরিচিত গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সাউথ ইষ্ট রিজিওনের উদ্যোগে গত ১৮ ডিসেম্বর সংগঠনের লন্ডনস্হ নিজস্ব কেন্দ্রীয় কার্য্যালেয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাউথ ইষ্ট রিজিওনের চেয়ারপার্সন জনাব মোহাম্মদ ইছবাহ উদ্দীন এবং সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক ফজলুল করিম চৌধূরী ।
সভায় প্রধান অতিথি হিসাবে জিএসসির কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান এবং বিশেষ অতিথি হিসাবে সংগঠনের পেট্রন সাবেক চেয়ারপার্সন জনাব একেএম আবু তাহের চৌধুরী উপস্হিত ছিলেন । আলোচনা সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তারা বলেন, বিলেতে থেকেও প্রবাসীরা মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেছে । মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় হওয়ার লক্ষ্যে অস্ত্র কিনার জন্য লন্ডন থেকে চাঁদা তুলে প্রবাসী সরকারের কাছে বৈদেশীক মুদ্রা পাঠিয়েছে । অনেকে লন্ডন থেকে সরাসরি ভারতে গিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছেন । মুক্তিযুদ্ধের পক্ষে বিশ্ব জনমত সৃষ্টি করার জন্য বিভিন্ন দূতাবাসের সামনে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে হাজার প্রবাসী বাঙালি । রক্তাক্ত মুক্তিযুদ্ধ শেষে বিপর্যস্থ অবকাঠামো পূর্নগঠনের জন্য প্রবাসীরা আর্থিক ভাবে অবদান রেখেছেন ।

সভায় বক্তারা সঠিক মুক্তিযোদ্ধাদের স্বচ্ছ তালিকা গঠনের জন্য সরকারের নিকট দাবি জানান ।
সভায় বক্তারা শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সশস্ত্র বাহিনীর প্রধান সিলেটের কৃতি সন্তান এমএজি ওসমানী সহ সকল সেক্টর কমান্ডারবৃন্দ বিশেষ করে শ্রদ্ধাভরে স্মরণ করেন সেই সব বীর মুক্তিযোদ্ধাদের, যাদের রক্তের ও মা বোনের ইজ্জতের বিনিময়ে আজকের লাল-সবুজের পতাকা আমরা অর্জন করেছি ।

আলোচনায় অংশ নেন জিএসসির কেন্দ্রীয় সহ সভাপতি এমএ আজিজ, সাউথ ইস্ট রিজিওনের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর মামুনুর রশিদ, কাউন্সিলর ফয়জুর রহমান, এম এ গফুর, সাউথ রিজিওনের সাধারণ সম্পাদক এম এ কুটি, সাউথ রিজিওনের সাধারণ সম্পাদক সাংবাদিক মুহিব উদ্দিন চৌধুরী, সহ ট্রেজারার আবুল মিয়া, ইসি সদস্য সাবেক কাউন্সিলর রুহুল আমিন, সাংবাদিক খান জামাল আহমদ, ইয়ুথ সেক্রেটারি আজম আলী۔ সদস্য কমিউনিটি অ্যাক্টিভিস্ট ফারুক মিয়া, তাজ উদ্দীন আহমদ, আকমল হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জাকির হোসেন,মোঃ নুর বক্স, সিলেট টু লন্ডন ফেসবুক পেজে রিপোর্টার আমিনুর চৌধুরী, মোহাম্মদ গজম্বর আলী, সালেহ আহমেদ প্রমূখ নেতৃবৃন্দ ।

সভার শেষ পর্বে বাংলাদেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর এবং মুক্তিযুদ্ধের সময় সকল আত্মত্যাগকারীদের এবং বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম সাঈদূর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ এবং আত্মার শান্তি ও রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন ইসি সদস্য বিশিষ্ট কমিউনিটি নেতা মাওলানা আব্দুল কুদ্দুস ।
সভা শেষে উপস্থিত সবাই নৈশভোজে অংশ নেন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন