বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য মহাউৎসব ও নন্দ উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

হিন্দু সমপ্রদায়ের আরাধ্য শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্কে হিন্দু সমপ্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করেছে। হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। হিন্দু ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। দিনটি উপলক্ষে ইটালী সহ ইউরোপের বিভিন্ন দেশে হিন্দু সম্প্রদায়ক সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয়সংগঠন
বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এ উপলক্ষ ইতালিতে রাজধানী রোমে বসবাসরত সকল জগন্নাথ ভক্তবৃন্দদের আয়োজনে এক মহা উৎসব ও নন্দ উৎসবের আয়োজন করা হয়েছে।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে ইটালিতে জগন্নাথ ভক্ত বৃন্দদের উদ্যোগে দুই দিনব্যাপী ব্যাপক বর্ণাঢ্য কর্মসূচির মধ্য গতকাল বুধবার প্রথম দিনের অধিবেসনে ছিলো: অধিভাস,নাম সংকীর্তন, অভিষেক, দর্শন আরতি ও ভোগ আরতি শেষে অনুকল্প প্রসাদ বিতরণ।

এদিকে বৃহস্পতিবার ২য় দিনের কর্মসূচিতে গুরুপূজা পুষ্পাঞ্জলি, শিশু-কিশোরদের নিয়ে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি ও ভোগ আরতি, মহানাম সংকীর্তনের ও মহাপ্রসাদ বিতরণ এর মধ্যে দিয়ে জন্মাষ্টমী উৎসবের সমাপনী হয়।

জন্মাষ্টমী উপলক্ষে বর্তমান অবস্থা থেকে উত্তরণের জন্য দেশ, জাতি ও বিশ্বমঙ্গল কামনায় বিশেষ পূজার মাধ্যমে প্রার্থনা করেন উপস্থিত সকল জগন্নাথ ভক্তবৃন্দরা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন