সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিয়ানীবাজারে তফাজ্জুল-বশীর উচ্চ বিদ্যালয় নয়াগ্রাম –এর আনুষ্ঠানিক যাত্রা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট বিয়ানীবাজার উপজেলার পৌরসভাধীন নয়াগ্রামে যুক্তরাজ্য  প্রবাসী পরিবারের অর্থায়নে প্রতিষ্ঠিত হচ্ছে তফজ্জুল-বশীর উচ্চ বিদ্যালয় নয়াগ্রাম ।

এ উপলক্ষ্যে ১৬ অক্টোবর সোমবার পূর্ব লন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে  তফাজ্জুল-বশীর উচ্চ বিদ্যালয় নয়াগ্রাম কর্তৃপক্ষের উদ্যোগে আয়োজিত সভায়  স্কুলের প্রতিষ্ঠাতা  জামাল উদ্দীন আনুষ্ঠানিকভাবে এই  ঘোষণা দেন। আগামী ২০২৪ সালের জানুয়ারী থেকে স্কুলটির আনুষ্ঠানিক একাডেমিক ক্লাশ শুরুর পরিকল্পনা ইতিমধ্যে চুড়ান্ত করা হয়েছে বলেও তিনি জানান।

বিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম  উদ্যোক্তা  নাসির উদ্দীনের সভাপতিত্বে এবং  মো: লুৎফুর রহমান ও মাসুদ আহমদের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় যুক্তরাজ্যস্থ বিয়ানীবাজার উপজেলার গুণীজন, শিক্ষানুরাগী, সংগঠকসহ   বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায়   মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন গিল্ড হল ইউনিভারসিটি সাবেক ল্যাকচারার বদরুল লোদী, শিক্ষাবিদ এনায়েত সারওয়ার, কমিউনিটি নেতা

আসুক আহমদ, বৃহওর সিলেট এডুকেশন ট্রাস্টের সভাপতি মহিব উদ্দিন,তফাজ্জুল-বশীর উচ্চ বিদ্যালয়ের নির্বাহি কমিটির সদস্য আতিকুর রহমান ও ফখরুল ইসলাম।

এছাড়াও আরও বক্তব্য রাখেন মো. বাবুল হোসেন, কাউন্সিলার কবির মাহমুদ,ব্যারিস্টার কালাম চৌধুরী, নুরুল ইসলাম, মুজিবুর রহমান,খয়রুল আলম মজুমদার,এনাম উদ্দীন, লুৎফুর রহমান ছায়াদ, সিহাব উদ্দীন কাজল, দবীর হোসেন,আবু হাসনাত,আবিদুর রহমান সিমু, আব্দুল ওয়াদুদ,আশিকুর রহমান, আব্দুল হালিম হাদী, মুজাহিদুল ইসলাম, হাফিজ আহমদ মানা,গীতিকার জালাল উদ্দীন,জাকির আহমদ,শামীম আহমদ,আতিক হুসেন,আব্দুল বাসেত, ইমরান আহমদ, মিসবাহ উদ্দীন, কামাল হোসেন,কামাল উদ্দীন, মোহাম্মদ আলী  সুমন , নাছির শাহ, মুরাদ, মাসুদ,  আফজল প্রমুখ।

প্রসঙ্গত স্কুল তৈরীর জন্য  প্রায় ২২ শতক জায়গা এবং দুইতলা বিশিষ্ট  বিল্ডিং প্রতিষ্ঠা করে দিচ্ছেন স্কুলের প্রতিষ্ঠাতা  জামাল উদ্দিন। এছাড়াও তিনি জানিয়েছেন স্কুল পরিচালনার জন্য আগামী ৫ বছর পর্যন্ত যাবতীয় খরচ তিনিসহ তার পরিবার বহন করবেন।

স্কুলের পাঠদান আগামী বছরের জানুয়ারী মাস থেকে শুরু হবে। প্রাথমিক পর্যায়ে ৬ষ্ঠ  শ্রেণী থেকে ক্লাস শুরু হবে । স্কুলের প্রতিষ্ঠাতা  জামাল উদ্দিন জানিয়েছেন নিজ অঞ্চলের  প্রায় ৩৫/৪০ জন  অভিভাবক তাদের সন্তানদের তফজ্জুল-বশীর উচ্চ বিদ্যালয় নয়াগ্রাম এ ভর্তির সুযোগ পাবে। খুব শীর্ঘ্রই  ৩জন শিক্ষক ‍নিয়োগের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হবে।

যুক্তরাজ্য প্রবাসী স্কুলের প্রতিষ্ঠাতা জামাল উদ্দীন জানিয়েছেন ইতিমধ্যে স্কুল পরিচালনার জন্য  লন্ডনে একটি  পরিচালনা কমিটি গঠন করা হয়েছে- তারা হলেন নাসির উদ্দিন,   জামাল উদ্দিন, আলতাফ হোসেন, আতিকুর রহমান, ফখরুল ইসলাম,মো. লুৎফর  রহমান, মাসুদ আহমদ ও মুরাদ আহমদ।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন