সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

প্রবাসী সাংবাদিকদের শুভেচ্ছা স্মারক প্রদান ও প্রবাসী সহায়তা ডেস্ক উদ্বোধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কাজের উদ্দেশ্যে প্রবাসে পাড়ি জমানো মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। প্রবাস থেকে তাদের পাঠানো রেমিট্যান্স অর্থনীতিকে শক্তিশালী করছে । এতে দেশের অর্থনীতির চাকা সচল হয়, দুর্দান্ত গতিতে প্রিয় মাতৃভূমি এগিয়ে যায়। প্রবাসীদের বিভিন্ন সমস্যার আইনি সমাধান করতে পারলে রেমিট্যান্স বৃদ্ধি পাবে দেশ আরও এগিয়ে যাবে। ৩০ ডিসেম্বর শুক্রবার রংপুর মেট্রোপলিটন পুলিশের “প্রবাসী সহায়তা ডেস্ক” উদ্বোধনকালে ডিআইজি নুরেআলম মিনা এ আশা প্রকাশ করেন।
বহির্বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী সাংবাদিকদের শুভেচ্ছা স্মারক প্রদান করে প্রবাসী শ্রমিকদের উপস্থিতিতে কেক ও ফিতা কেটে এই ডেস্কের উদ্বোধন করা হয়।
এর আগে প্রবাসীদের নানাবিধ সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের পথ তৈরি করতে সদর দপ্তরের সম্মেলন কক্ষে প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ডিআইজি।
মিনা বলেন, প্রবাসীরা আমাদের রেমিট্যান্স যোদ্ধা। পরিবার পরিজন রেখে যাওয়া প্রবাসীরা সবসময় আতঙ্কে থাকেন, দুশ্চিন্তায় থাকেন। তাদের জমিজমা সংক্রান্ত, পারিবারিক দ্বন্ধ, পরিবারের সদস্যরা ইভটিজিংয়ের শিকার হন। এধরণের অভিযোগ আমাদের কাছে প্রায় সময় আসে। এই সহায়তা ডেস্কের মাধ্যমে আমরা এসব সমস্যার সমাধান দেয়া ও দ্রুত আইনি সহায়তাসহ প্রবাসীদের সার্বিক সহযোগিতায় এগিয়ে আসতে চাই।
রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় মতবিনিয়ম সভায় বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সায়ফুজ্জামান ফারুকী, রংপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের সহকারী পরিচালক আমেনা পারভিন, সিনিয়র সাংবাদিক এজাজ মাহমুদ, বাংলাদেশ প্রেস ক্লাব-ইউএই’র সভাপতি শিবলী সাদিক, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ।
শুভেচ্ছা স্মারক প্রদান হয় কানাডা প্রবাসী চিত্র পরিচালক নাদিম মাহমুদ, ডিবিসি নিউজ ও দৈনিক যুগান্তর এর সৌদি আরব প্রতিনিধি ও যুক্তরাজ্য থেকে পরিচালিত ৫২বাংলা টিভি ও পোর্টালের  মধ্যপ্রাচ্য চ্যাপ্টার সম্পাদক মফিজুল ইসলাম চৌধুরী সাগর, চ্যানেল ইউরোর ডাইরেক্টর ইতালি প্রবাসী সিমা কাউসার আঁখি, মাই টিভি ও মানবজমিন মালেশিয়া প্রতিনিধি আশরাফুল মামুন, জাগো নিউজ২৪ ডটকম এর ওমান প্রতিনিধি মির মাহাফুজ আনাম সহ উপস্থিত সকল প্রবাসী সাংবাদিকদের।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল, উপ-পুলিশ কমিশনার মুহিদুল ইসলাম, কাজী মুত্তাকী ইবনু মিনান, আবু মারুফ হোসেন, মেনহাজুল আলম, আবু সাইম, আল মাহমুদ হাসান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাজ্জাদ হোসেন, উৎপল কুমার রায়, আইনুল হক, কফিল উদ্দিন, আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ কমিশনার আরিফুজ্জামান, আল ইমরান হোসেন, আকতারুজ্জামান, সোহানুর রহমান সোহাগ, আকমল হোসেন, আবু তৈয়ব মোঃ বেলাল হোসেন, মাহফুজুর রহমান ও আমজাদ হোসেন সহ রংপুর মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন দেশ থেকে আগত প্রবাসী সাংবাদিক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন