বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ওল্ডহ্যামে জয়বাংলা উৎসব অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশের গৌরবময় মহান মুক্তিযুদ্ধকালীন সময়ের প্রবাসী সংগঠকদের সম্মাননা প্রদান,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে যুক্তরাজ্যের ওল্ডহামে অনুষ্ঠিত হয়েছে জয় বাংলা উৎসব -২০২২। ওল্ডহাম ছাড়াও ম্যানচেষ্টার,হাইড,বার্মিংহাম,লীডস,স্ট্রোকেন ট্রেন্ট,লিভারপুল,কার্ডিফসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা কমিউনিটির নানা শীর্ষজনদের উপস্থিতিতে সোমবার ওল্ডহামের একটি বানকুয়েটিং হলে ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন ইউকের উদ্যোগে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হয় এই জয় বাংলা উৎসব। এতে বাংলাদেশ থেকে এসে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান মিসেস সীমা হামিদ।

সংবাদ পাঠিকা মুনীরা পারভীনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত জয় বাংলা উৎসবের শুরুতে আগত সকল অতিথিকে স্বাগত এবং এই আয়োজনের প্রেক্ষাপট বর্ণনা করে বক্তব্য রাখেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন ইউকের আহবায়ক বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ছাদেক আহমদ।

অনুষ্টানে বাংলাদেশের গৌরবময় মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে ওল্ডহামসহ পার্শ্ববর্তি বিভিন্ন স্থানের প্রবাসী সংগঠকদের মঞ্চে নিয়ে এসে বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করা হয়। স্বাধীনতার অর্ধশত বছর পরে হলেও প্রবাসী সংঠকদের একটি অনুষ্টানে এনে বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করায় সম্মাননা প্রাপ্তরা ছিলেন আবেগে উচ্ছসিত।

জয় বাংলা উৎসবে ভার্চুয়ালী যোগ দেন যুক্তরাজ্যের বাংলাদেশী হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। উপস্থিত ছিলেন ম্যানচেষ্টারের বাংলাদেশী সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসানও।

জয় বাংলা উৎসবে যোগ দিয়ে কমিউনিটির নানা শীর্ষজনরা মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সংঠকদের সম্মাননা প্রদান ও বাংলাদেশের জাতীয় শ্লোগান জয় বাংলাকে প্রবাসেও তুলে ধরার এই প্রয়াসকে স্বাগত জানান।

অনুষ্টানের শেষ পর্যায়ে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান। এতে সঙ্গীত পরিবেশন করেন স্বনামধন্য শিল্পি শতাব্দি কর ও গৌরী চৌধুরী।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন