বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লেখক জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা বর্ষীয়ান লেখক, জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি ও ফোকাস টিভির উদ্যেগে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ মে ২০২২) রাতে ইংল্যান্ডের ফোকাস টিভি থেকে লাইভে ভার্চুয়াল এ স্মরণ সভায় সমগ্র অনুষ্ঠান সন্চালনা করেন মুহাম্মদ শাহেদ রাহমান।

তিনি শোকাহত ও ভারাক্রান্ত হৃদয়ে অনুষ্ঠানের শুরুতেই ভার্চুয়াল এ স্মরণসভায় আব্দুল গাফফার চৌধুরীর সংক্ষিপ্ত জীবন ও কর্ম তুলে ধরেন।

পরে নন্দিত লেখক আবদুল গাফফার চৌধুরীর এ স্মরণসভায় স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন – ইংল্যান্ডের ম্যানচেষ্টারস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জনমত পত্রিকার সাবেক সম্পাদক নবাব উদ্দিন, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি প্রবীন সাংবাদিক মতিয়ার চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব সিলেট এমসি কলেজের সাবেক ভিপি কাউন্সিলর ইকবাল হোসেইন, দ্যা এডিটরস এর সম্পাদক, লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার আহাদ চৌধুরী বাবু, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি অধ্যাপক সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবের ট্রেজারার আ স ম মাসুম, ইউকে বিডি টিভির এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান মকিস মনসুর, কালেক কন্ঠের যুক্তরাজ্য প্রতিনিধি জুয়েল রাজ, ম্যানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি সোরাবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, নন্দিত মানুষ আবদুল গাফফার চৌধুরী তার সৃষ্টিশীল কাজের মাধ্যমে দীর্ঘকাল মানুষের মাঝে বেঁচে চির স্মরণীয় হয়ে থাকবেন। তিনি যদি আর কিছু নাই লিখতেন, তার একটি গান “ আমার ভাইয়ের রক্তের রাঙানো একুশে ফেব্রুয়ারি “ এ গানটির জন্যই তাকে আজীবন মনে রাখতো। তিনি ছিলেন অসাম্পদায়িক চেতনার বিশ্বাসী, বাঙালির বাতিঘর।

ঘন্টাব্যাপী চলা অনুষ্ঠানের একেবারে শেষে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন- এটিএন বাংলা ইউকের ম্যানচেস্টার প্রতিনিধি ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির এসিসটেন্ট সেক্রেটারি আমিনুল হক ওয়েছ।
তিনি স্মরণ সভায় অংশগ্রহণ কারী অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বণার্ঢ্য জীবনের অধিকারী সদ্য প্রয়াত বিশিষ্ট কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন