শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লেখক জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা বর্ষীয়ান লেখক, জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি ও ফোকাস টিভির উদ্যেগে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ মে ২০২২) রাতে ইংল্যান্ডের ফোকাস টিভি থেকে লাইভে ভার্চুয়াল এ স্মরণ সভায় সমগ্র অনুষ্ঠান সন্চালনা করেন মুহাম্মদ শাহেদ রাহমান।

তিনি শোকাহত ও ভারাক্রান্ত হৃদয়ে অনুষ্ঠানের শুরুতেই ভার্চুয়াল এ স্মরণসভায় আব্দুল গাফফার চৌধুরীর সংক্ষিপ্ত জীবন ও কর্ম তুলে ধরেন।

পরে নন্দিত লেখক আবদুল গাফফার চৌধুরীর এ স্মরণসভায় স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন – ইংল্যান্ডের ম্যানচেষ্টারস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জনমত পত্রিকার সাবেক সম্পাদক নবাব উদ্দিন, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি প্রবীন সাংবাদিক মতিয়ার চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব সিলেট এমসি কলেজের সাবেক ভিপি কাউন্সিলর ইকবাল হোসেইন, দ্যা এডিটরস এর সম্পাদক, লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার আহাদ চৌধুরী বাবু, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি অধ্যাপক সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবের ট্রেজারার আ স ম মাসুম, ইউকে বিডি টিভির এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান মকিস মনসুর, কালেক কন্ঠের যুক্তরাজ্য প্রতিনিধি জুয়েল রাজ, ম্যানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি সোরাবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, নন্দিত মানুষ আবদুল গাফফার চৌধুরী তার সৃষ্টিশীল কাজের মাধ্যমে দীর্ঘকাল মানুষের মাঝে বেঁচে চির স্মরণীয় হয়ে থাকবেন। তিনি যদি আর কিছু নাই লিখতেন, তার একটি গান “ আমার ভাইয়ের রক্তের রাঙানো একুশে ফেব্রুয়ারি “ এ গানটির জন্যই তাকে আজীবন মনে রাখতো। তিনি ছিলেন অসাম্পদায়িক চেতনার বিশ্বাসী, বাঙালির বাতিঘর।

ঘন্টাব্যাপী চলা অনুষ্ঠানের একেবারে শেষে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন- এটিএন বাংলা ইউকের ম্যানচেস্টার প্রতিনিধি ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির এসিসটেন্ট সেক্রেটারি আমিনুল হক ওয়েছ।
তিনি স্মরণ সভায় অংশগ্রহণ কারী অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বণার্ঢ্য জীবনের অধিকারী সদ্য প্রয়াত বিশিষ্ট কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন