রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত  » «   যুক্তরাজ্যে বাংলাদেশের নারী শিক্ষার্থীদের ভিসা ও দক্ষতা বৃদ্ধিমূলক বৃত্তি বাড়ানোর আহ্বান  » «   আজিজুর রহমান চৌধুরি স্মারক সম্মাননায় ভূষিত বাংলাদেশের স্থপতি ও লেখক, নাট্যকার শাকুর মজিদ  » «   কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লেখক জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা বর্ষীয়ান লেখক, জনপ্রিয় কলামিস্ট-সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি ও ফোকাস টিভির উদ্যেগে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ মে ২০২২) রাতে ইংল্যান্ডের ফোকাস টিভি থেকে লাইভে ভার্চুয়াল এ স্মরণ সভায় সমগ্র অনুষ্ঠান সন্চালনা করেন মুহাম্মদ শাহেদ রাহমান।

তিনি শোকাহত ও ভারাক্রান্ত হৃদয়ে অনুষ্ঠানের শুরুতেই ভার্চুয়াল এ স্মরণসভায় আব্দুল গাফফার চৌধুরীর সংক্ষিপ্ত জীবন ও কর্ম তুলে ধরেন।

পরে নন্দিত লেখক আবদুল গাফফার চৌধুরীর এ স্মরণসভায় স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন – ইংল্যান্ডের ম্যানচেষ্টারস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জনমত পত্রিকার সাবেক সম্পাদক নবাব উদ্দিন, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি প্রবীন সাংবাদিক মতিয়ার চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব সিলেট এমসি কলেজের সাবেক ভিপি কাউন্সিলর ইকবাল হোসেইন, দ্যা এডিটরস এর সম্পাদক, লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার আহাদ চৌধুরী বাবু, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি অধ্যাপক সাজিদুর রহমান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবের ট্রেজারার আ স ম মাসুম, ইউকে বিডি টিভির এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান মকিস মনসুর, কালেক কন্ঠের যুক্তরাজ্য প্রতিনিধি জুয়েল রাজ, ম্যানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি সোরাবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, নন্দিত মানুষ আবদুল গাফফার চৌধুরী তার সৃষ্টিশীল কাজের মাধ্যমে দীর্ঘকাল মানুষের মাঝে বেঁচে চির স্মরণীয় হয়ে থাকবেন। তিনি যদি আর কিছু নাই লিখতেন, তার একটি গান “ আমার ভাইয়ের রক্তের রাঙানো একুশে ফেব্রুয়ারি “ এ গানটির জন্যই তাকে আজীবন মনে রাখতো। তিনি ছিলেন অসাম্পদায়িক চেতনার বিশ্বাসী, বাঙালির বাতিঘর।

ঘন্টাব্যাপী চলা অনুষ্ঠানের একেবারে শেষে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন- এটিএন বাংলা ইউকের ম্যানচেস্টার প্রতিনিধি ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির এসিসটেন্ট সেক্রেটারি আমিনুল হক ওয়েছ।
তিনি স্মরণ সভায় অংশগ্রহণ কারী অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বণার্ঢ্য জীবনের অধিকারী সদ্য প্রয়াত বিশিষ্ট কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন