বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের তত্ত্বাবধায়নে জেনোভায় দুই দিন ব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করা হয়েছে। মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল‌ এম.জে.এইচ জাবেদ এর নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রবিবার এ সেবা প্রদান করেন।

কনস্যুলেট সেবা নিতে জেনোভার বিভিন্ন প্রভিন্স থেকে সেবা নিতে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা। কনস্যুলেট সেবায় উপস্থিতি ছিল চোখে পড়ার মত।‌প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট প্রদানসহ যাবতীয় কনস্যুলেট সেবা গ্রহন করেন।
প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা।

অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদান করায় উপস্থিত সকলের মুখে প্রাণবন্ত হাসি লক্ষ্য করা যায়। সাংবাদিকদের সাক্ষাৎকারে তারা আনন্দ প্রকাশ করেন। তারা মনে করেন বছরে তিন‌ থেকে চার বার কনস্যুলেট সেবা দিলে আশা করা যায় প্রবাসীদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসীবান্ধব সরকারের কাছে তারা এ দাবি জানান।

মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল জেনারেল এম.জে.এইচ জাবেদ বলেন, এই দুইদিনে আমরা প্রায় এক হাজার মানুষকে সেবা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি আবার খুব শীঘ্রই দেখা হবে।‌ দুদিনে প্রায় সহস্রাধিক প্রবাসীকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়।

দুই দিনের কনস্যুলেট সেবা শেষে অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদানের জন্য ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন এর নেতৃত্বে জেনোভায় বসবাসরত মুজিব আদর্শের সৈনিকরা সহ জেনোভা আওয়ামী লীগ, যুগলীগের নেতৃবৃন্দরা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের অন্যতম নেতা রিপন মাঝি, জেনোভা আওয়ামী লীগের সভাপতি মামুন সরদার, সাধারণ সম্পাদক মিন্টু মোড়ল, সিনিয়র সহ সভাপতি মির্জা গিয়াস মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অন্যতম নেতা মিসবাউর রহমান মিসবা, জেনোভা যুবলীগ সভাপতি মাসুদ রানা হাওলাদার, সাধারণ সম্পাদক মাইন হোসেন মাইন, সাংগঠনিক সম্পাদক সুমন কবির, সদস্য শাহজাহান, প্রধান উপদেষ্টা বশির তালুকদার সহআরো অনেকেই।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন