রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত  » «   যুক্তরাজ্যে বাংলাদেশের নারী শিক্ষার্থীদের ভিসা ও দক্ষতা বৃদ্ধিমূলক বৃত্তি বাড়ানোর আহ্বান  » «   আজিজুর রহমান চৌধুরি স্মারক সম্মাননায় ভূষিত বাংলাদেশের স্থপতি ও লেখক, নাট্যকার শাকুর মজিদ  » «   কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের তত্ত্বাবধায়নে জেনোভায় দুই দিন ব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করা হয়েছে। মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল‌ এম.জে.এইচ জাবেদ এর নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রবিবার এ সেবা প্রদান করেন।

কনস্যুলেট সেবা নিতে জেনোভার বিভিন্ন প্রভিন্স থেকে সেবা নিতে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা। কনস্যুলেট সেবায় উপস্থিতি ছিল চোখে পড়ার মত।‌প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট প্রদানসহ যাবতীয় কনস্যুলেট সেবা গ্রহন করেন।
প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা।

অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদান করায় উপস্থিত সকলের মুখে প্রাণবন্ত হাসি লক্ষ্য করা যায়। সাংবাদিকদের সাক্ষাৎকারে তারা আনন্দ প্রকাশ করেন। তারা মনে করেন বছরে তিন‌ থেকে চার বার কনস্যুলেট সেবা দিলে আশা করা যায় প্রবাসীদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসীবান্ধব সরকারের কাছে তারা এ দাবি জানান।

মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল জেনারেল এম.জে.এইচ জাবেদ বলেন, এই দুইদিনে আমরা প্রায় এক হাজার মানুষকে সেবা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি আবার খুব শীঘ্রই দেখা হবে।‌ দুদিনে প্রায় সহস্রাধিক প্রবাসীকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়।

দুই দিনের কনস্যুলেট সেবা শেষে অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদানের জন্য ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন এর নেতৃত্বে জেনোভায় বসবাসরত মুজিব আদর্শের সৈনিকরা সহ জেনোভা আওয়ামী লীগ, যুগলীগের নেতৃবৃন্দরা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের অন্যতম নেতা রিপন মাঝি, জেনোভা আওয়ামী লীগের সভাপতি মামুন সরদার, সাধারণ সম্পাদক মিন্টু মোড়ল, সিনিয়র সহ সভাপতি মির্জা গিয়াস মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অন্যতম নেতা মিসবাউর রহমান মিসবা, জেনোভা যুবলীগ সভাপতি মাসুদ রানা হাওলাদার, সাধারণ সম্পাদক মাইন হোসেন মাইন, সাংগঠনিক সম্পাদক সুমন কবির, সদস্য শাহজাহান, প্রধান উপদেষ্টা বশির তালুকদার সহআরো অনেকেই।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন