শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিসিএ শেফ অব দা ইয়ার- প্রতিযোগিতায় বাংলাদেশী কারী ব্রান্ডিং  » «   দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ম্যানচেষ্টারে সহকারী হাইকমিশনের স্বাধীনতা দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ দূতাবাস (সহকারী হাইকমিশ) ম্যানচেষ্টারের উদ্যোগে যুক্তরাজ্যের ম্যানচেষ্টারে বাংলাদেশের ৫১তম মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দূতাবাসের উদ্যোগে দুটো অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

শনিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ম্যনচেষ্টারের সিটি সেন্টারের ব্যস্ত এলাকা তারকাচিহ্নিত হোটেলে আয়োজীত প্রথম অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, বিভিন্ন কাউন্সিলের মেয়র, কাউন্সিল লীডার, কাউন্সিলারসহ জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।ম্যানচেষ্টার, ওল্ডাম, রচডেল, আস্টন, কিথলী, বার্নলীসহ বিভিন্ন কাউন্সিলের নির্বাচিত বাংলাদেশী জনপ্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন । এছাড়া বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধিত্বশীল মানুষ এবং সাংবাদিকরা এতে আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানান সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান ও মিসেস কানিজ ফাতেমা। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মির সামিরা ও রিয়ান হাবিবুল্লা’র  সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন হাউস অব কমন্সের সদস্য নাবেন্দ্র মিশরা, স্টকপোট কাউন্সিলের মেয়র কাউন্সিলার আডরিয়ান নটিংহাম, সাউথ টেইমসাইড কাউন্সিলের মেয়র কাউন্সিলার পাট্রি হাই।

অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষিত আলোচনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারার চিত্র তোলে ধরেন। ভোজসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যি দিয়ে এ ঝাকঝমকপূর্ন এ অনুষ্ঠানের সমাপ্তি হয় । ইংল্যান্ড ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আগত অতিথিদের বঙ্গবন্ধুর ছবিযুক্ত মূদ্রা উপহার দেয়া হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে আরেকটা অনুষ্ঠানের আয়োজন করা হয় ম্যানেচষ্টারের একটা ঐতিহাসিক চার্চ হলে । শুধুমাত্র কমিউনিটির মানুষের উপস্থিতিতে সোমবার (২৮মার্চ) আয়োজীত এ অনুষ্ঠানেও সবাইকে স্বাগত জানান সহকারী হাইকমিশনার রেজাউল করিম ও কানিজ ফাতেমা।

স্বাধীনতা দিবসের উপর অনুষ্টানে আলোচনা করেন আওয়ামীলীগের সুরাবুর রহমান, সৈয়দ মাহমুদুর রহমান এডভোকেট মীর গোলাম মোস্তফা, সিপার মিয়া, রুহুল আমীন রুহেল, রুহুল আমীন চৌধুরী,ওয়েছ কামালি, ফয়জুল হক জুয়েল, গণি চৌধুরী প্রমূখ । সহকারী হাইকমিশনারের সমাপনী বক্তব্যের মধ্যি দিয়ে দীর্ঘ আলোচনা পর্বের সমাপ্তি হয় ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করে সাংস্কৃতিক সংগঠন এলসিবি ও অনামিকা । রাতের খাবারের মধ্যি দিয়ে শেষ হয়
স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন