মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ম্যানচেষ্টারে সহকারী হাইকমিশনের স্বাধীনতা দিবস উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ দূতাবাস (সহকারী হাইকমিশ) ম্যানচেষ্টারের উদ্যোগে যুক্তরাজ্যের ম্যানচেষ্টারে বাংলাদেশের ৫১তম মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দূতাবাসের উদ্যোগে দুটো অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

শনিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ম্যনচেষ্টারের সিটি সেন্টারের ব্যস্ত এলাকা তারকাচিহ্নিত হোটেলে আয়োজীত প্রথম অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, বিভিন্ন কাউন্সিলের মেয়র, কাউন্সিল লীডার, কাউন্সিলারসহ জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।ম্যানচেষ্টার, ওল্ডাম, রচডেল, আস্টন, কিথলী, বার্নলীসহ বিভিন্ন কাউন্সিলের নির্বাচিত বাংলাদেশী জনপ্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন । এছাড়া বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধিত্বশীল মানুষ এবং সাংবাদিকরা এতে আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানান সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান ও মিসেস কানিজ ফাতেমা। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মির সামিরা ও রিয়ান হাবিবুল্লা’র  সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন হাউস অব কমন্সের সদস্য নাবেন্দ্র মিশরা, স্টকপোট কাউন্সিলের মেয়র কাউন্সিলার আডরিয়ান নটিংহাম, সাউথ টেইমসাইড কাউন্সিলের মেয়র কাউন্সিলার পাট্রি হাই।

অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষিত আলোচনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারার চিত্র তোলে ধরেন। ভোজসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যি দিয়ে এ ঝাকঝমকপূর্ন এ অনুষ্ঠানের সমাপ্তি হয় । ইংল্যান্ড ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আগত অতিথিদের বঙ্গবন্ধুর ছবিযুক্ত মূদ্রা উপহার দেয়া হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষে আরেকটা অনুষ্ঠানের আয়োজন করা হয় ম্যানেচষ্টারের একটা ঐতিহাসিক চার্চ হলে । শুধুমাত্র কমিউনিটির মানুষের উপস্থিতিতে সোমবার (২৮মার্চ) আয়োজীত এ অনুষ্ঠানেও সবাইকে স্বাগত জানান সহকারী হাইকমিশনার রেজাউল করিম ও কানিজ ফাতেমা।

স্বাধীনতা দিবসের উপর অনুষ্টানে আলোচনা করেন আওয়ামীলীগের সুরাবুর রহমান, সৈয়দ মাহমুদুর রহমান এডভোকেট মীর গোলাম মোস্তফা, সিপার মিয়া, রুহুল আমীন রুহেল, রুহুল আমীন চৌধুরী,ওয়েছ কামালি, ফয়জুল হক জুয়েল, গণি চৌধুরী প্রমূখ । সহকারী হাইকমিশনারের সমাপনী বক্তব্যের মধ্যি দিয়ে দীর্ঘ আলোচনা পর্বের সমাপ্তি হয় ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করে সাংস্কৃতিক সংগঠন এলসিবি ও অনামিকা । রাতের খাবারের মধ্যি দিয়ে শেষ হয়
স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন