শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


দুবাই-আবুধাবি সীমান্তে দ্রুত ও সস্তায় করোনা পরীক্ষা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির প্রারম্ভকাল থেকেই সংযুক্ত আরব আমিরাত সরকার বিভিন্ন রকম আধুনিক ও যুগপোযোগী ব্যবস্থা গ্রহণ এবং আইনের যথাযত প্রয়োগের মাধ্যমে করোনা পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রনে নিয়ে এসেছে। আমিরাত সরকারের এই কার্যকরী পদক্ষেপ বিশ্বমহলে প্রশংসিত হয়েছে ।

এবার আবুধাবি-দুবাই সীমান্তে আরও একটি নতুন স্ক্রিনিং সেবা চালু করেছে যার মাধ্যমে মাত্র ৫ মিনিটে কোবিড -১৯ পরীক্ষা করা যাবে । নতুন পরীক্ষা কেন্দ্রটি পরিচালনার দায়িত্বে রয়েছে  “tamouh healthcare” নামের আবুধাবির সরকারী চিকিৎসা সংস্থা ।

সংস্থাটির মুখপাত্র আবদুল্লাহ রাশদী বলেন, বর্তমানে আমরা পরিবারগুলোকে এই সেবার আওতায় রাখছি । তাছাড়া মহিলারা ও এই সেবা গ্রহণ করতে পারবেন। তিনি আরও উল্লেখ করেন , দেশের সকল নাগরিকদের কিছু দিনের মধ্যেই এই সেবার আওতায় আনার ব্যবস্থা করা হবে।
গত সপ্তাহে দুবাই ও আবুধাবির মধ্যে ভ্রমণ সহজ করার লক্ষে কর্তৃপক্ষ নতুন এই লেজার ভিত্তিক পরীক্ষাটি ঘোষণা করেছিল যা অতি দ্রুত করা যায় এবং সহজলভ্য । ইতিমধ্যেই মঙ্গলবার থেকে শত শত লোকেরা মহাসড়কের কাছে ঘানতুত সীমান্ত চৌকির ঠিক সামনে অবস্থিত তাঁবুতে উঠে এসেছিল কেবলমাত্র ৫০ দিরহামের এই পরীক্ষাটি নিতে।

অন্যদিকে আবুধাবিতে প্রবেশ করতে ইচ্ছুক যে কোনও ব্যক্তিকে কোভিড -১৯ পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট প্রয়োজন হচ্ছে যা অন্যান্য স্বাস্থ্যকেন্দ্র গুলিতে পাওয়া যাচ্ছে কিন্তু সেই পিসিআর টেস্টটির খরচ প্রায় ৩৭০ দিরহামের এর কাছাকাছি । সীমান্তের এই নতুন লেজারভিত্তিক পরীক্ষাটি দ্রুত ও কম খরচে হওয়াতে পরীক্ষা কেন্দ্রে সাধারণ মানুষের ভিড় দেখা যায় ।

আল রাশদী বলেন, আমরা বর্তমানে পরিবার গুলিকে দ্রুত এই সেবা প্রদানের জন্য আরও একটি নতুন তাঁবু তৈরির কাজ চালিয়ে যাচ্ছি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন