শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ছিলেন ন্যায় পরায়ন, সৎ এবং কর্মী বান্ধব নেতা
সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম এমপি বলেছেন, এডভোকেট ইকবাল আহমদ চৌধূরী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন ছিলেন। এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ছিলেন একজন শক্তিমান আদর্শিক দেশপ্রেমিক নেতা। প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি আরো বলেন, ১৯৬০ সাল থেকে ইকবাল ভাই আমাকে ছোট ভাইয়ের মত দেখতেন। এ সময় আমরা কর্মী হিসাবে তাঁদের সাথে ছাত্র রাজনীতি করতাম। সিলেটের গোটা কয়জন সক্রিয় রাজনৈতিক নেতাদের মধ্যে ইকবাল ভাই ছিলেন অন্যতম। মুক্তিযুদ্ধ পূর্ববর্তী বিভিন্ন আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রত্যেকটি আন্দোলনে তিনি সক্রিও ভাবে যুক্ত ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সমস্ত আন্দোলন সংগ্রামে সতস্ফুর্তভাবে তিনি অংশ গ্রহন করেছিলেন।

ইকবাল ভাইয়ের মৃত্যুতে গোলাপগঞ্জ উপজেলা সহ সিলেটের রাজনীতীতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরন হবার মত নয়। তিনি অত্যন্ত ন্যায় পরায়ন, সৎ এবং কর্মী বান্ধব নেতা ছিলেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সকল কাজকে এবং দলীয় অবকাঠামোগত দূরদর্শিতাকে অনুসরন করে আমাদের এগিয়ে যেতে হবে। আইয়ুব খানের শিক্ষানীতির বিরুদ্ধে ছাত্রদের আন্দোলন সংগঠিত করতে যে কয়জন ছাত্রনেতা অবদান রেখেছিলেন তার মধ‍্যে ইকবাল আহমদ চৌধুরী অন‍্যতম। তার সততা নিষ্টা আদর্শিকতা সকলের জন্য অনুকরণীয়। ইকবাল ভাই তার কর্মের মধ‍্যে দিয়ে আমাদের মাঝে বেঁচে থাকবেন।

শুক্রবার ( ৪মার্চ ) বেলা ৩ঘটিকায় টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক আহমদ এর পরিচালনায় অনুষ্টিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

এছছাড়া বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল,কবির উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ,জেলা আওয়ামী লীগ এর সদস্য সৈয়দ মিছবা উদ্দিন,জেলা আওয়ামী লীগ এর সদস্য ও এড ইকবাল আহমদ চৌধুরীর সহোদর মনজুর শাফি চৌধুরী এলিম, জেলা আওয়ামী লীগ এর সদস‍্য এড মনছুর রশিদ, সাহিদুর রহমান চৌধুরী জাবেদ,গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প‍্যানেল চেয়ারম্যান -১ নাজিরা বেগম শিলা,ভাইছ চেয়ারম্যান মনছুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহির উদ্দিন,উপজেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, দেলোয়ার হোসেন চুন্নু, আকবর আলী ফখর, সাংগঠনিক সম্পাদক খুরশেদ আলম চৌধুরী, খায়রুল হক,ফুলবাড়ি ইউপি চেয়ারম্যান আব্দুল হানিফ খান,বাঘা ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ,সদর ইউপি চেয়ারম্যান তমজ্জুল আলী তোতা মিয়া, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সামাদ জিলু,বুধবারি বাজার ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মস্তাকুর রহমান,পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রুহেল আহমদ,সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ,উপজেলা যুবলীগের আহবায়ক ওয়েছুর রহমান,পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন।

শোক সভায় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুবিন আহমদ জায়াগিরদার, রফিক আহমদ মাখন, জিল্লুর রহমান, আবুল ফজল চৌধুরী সাহেদ, রোকন উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ এর তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরহাদ আহমদ, দফতর সম্পাদক নাজিমুল হক লস্কর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীম উদ্দিন বাবলু, ধর্ম সম্পাদক আবুল লেইস, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান আজম, সহ দফতর সম্পাদক হোসেন আহমদ,সহ প্রচার সম্পাদক মনছুর চৌধুরী।

সভার শুরুতে ইকবাল আহমদ চৌধুরী স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় ইকবাল চৌধুরীর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন তার বড় ভাতিজা ফাহিম ফারুক চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি এনামুল হক এনাম, সাধারন সম্পাদক ইউনুছ চৌধূরী, যুগ্ম সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, উপজেলা আওয়ামী লীগ এর কার্যকরি সদস্য আব্দুল মালিক জানু, জাফরান জামিল,এম জেড আলম,তমিজ উদ্দিন,ফরিদ উদ্দিন ইরান,আজমল হোসেন মনি,ক্বারি তোফায়েল জিলু,কামাল মিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসমাইল আলী,বাঘা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি স‍্যাহিদ আহমদ সুহেদ,সাধারণ সম্পাদক ইকবাল আহমদ,ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মশাইদ আলী সাধারণ সম্পাদক নুরুল আলম, লক্ষিপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম চৌধুরী শরিফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি লুৎফুর রহমান লুতি,সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,বুধবারি বাজার ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফতার হোসেন,আমুড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কামরান হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা নাদিম মাহমুদ শিপলু, সুমন আলি সহ উপজেলা, জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন