শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে ইউরোপের সবচেয়ে বড় ঐতিহ্যবাহী চাটগাঁয়ে মেজবান ৬ অক্টোবর রবিবার  » «   ১১তম মুসলিম চ্যারিটি রান ২০ অক্টোবর ভিক্টোরিয়া পার্কে  » «   ৭৫ শেফ এর অংশগ্রহণে বিসিএর শেফ অব দ্যা ইয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   ৩০ বছরেও ধরা পড়েনি কোনো আসামী, বিচারের দাবীতে মেয়ের সংবাদ সম্মেলন  » «   ইস্টহ্যান্ডসের ফ্রি স্মার্ট ফোন পেলেন ৪০ জন  » «   সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য পদক ২০২৪’পেলেন কবি, সাহিত্যিক ও সংগঠক ফারুক আহমেদ রনি  » «   টাওয়ার হ্যামলেটসে হোমলেসনেস-এর প্রস্তাবিত নতুন পলিসি সাসপেন্ড করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

২৪ শে এপ্রিল দুপুর ২টায় দবির চাচার সঙ্গে হাঁটুন
 যোগ দিচ্ছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ১০ হাজারের বেশি মানুষ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত রামাদানের মতো এবারো রোজা রেখে নিজের ঘরের পাশের বাগানে হেঁটে চ্যানেল এস এর রামাদান ফ্যামিলি কমিটমেন্ট সংক্ষেপে আরএফসির জন্যে ফান্ড রেইজ করবেন ১০১ বছর বয়সী কবি দবিরুল ইসলাম চৌধুরী ওবিই। আগামী ২৪শে এপ্রিল, শনিবার ব্রিটিশ সময় বিকেল ২টায় তিনি হাঁটবেন। দবিরুল ইসলাম চৌধুরী অর্থাৎ দবির চাচাকে সমর্থন করে একই দিন, একই সময়ে ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রায় ১০ হাজারের বেশি মানুষ ১, ০০০, ০০০ মিটার হেঁটে ফান্ড রেইজে সহযোগিতা করবেন। এরিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের ১শ ৮০টি শহরের দানশীল শুভাকাঙ্খিরা দবির চাচার সঙ্গে হাঁটবেন বলে নিশ্চিত করেছেন। ২৪ এপ্রিল, শনিবার স্ব স্ব দেশের সময় অনুযায়ী বিকেল ২টায় তারা দবির চাচার সঙ্গে হাঁটবেন। আর লন্ডনে দবির চাচার সঙ্গে যোগ দেবেন কমিউনিটির শীর্ষ ব্যক্তিরা।

করোনা মহামারী শুরুর পর গত রামাদানে চ্যানেল এসের আরএফসির এম্বেসেডর হিসেবে নিজের ঘরের পাশের বাগানে প্রতিদিন শত কদম হাঁটার কর্মসূচীতে মানবতার কল্যাণে শত বছর বর্ষী দবির চাচার আহ্বানে সাড়া দিয়েছিলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের দানশীল ব্যক্তি এবং প্রতিষ্ঠান। সবার সহযোগিতায় ৪শ ২০ হাজার পাউন্ডের বেশি ফান্ড রেইজ করেছিলেন দবির চাচা। এনএইচএসসহ ব্রিটেন এবং বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের করোনায় ক্ষতিগ্রস্ত অসহায়দের মধ্যে সেই অর্থ বিতরণ করা হয়েছে। ব্রিটেনের মূলধারা এবং কমিউনিটি সংবাদ মাধ্যমসহ বিশ্বের বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমে মানবতার কল্যানে দবির চাচার মাইলফলক উদ্যোগ ব্যাপকভাবে প্রসংশিত হয়। এর স্বীকৃতি হিসেবে রাণী দ্বিতীয় এলিজাবেথ ওবিই খেতাবে ভূষিত করেন কবি দবিরুল ইসলাম চৌধুরীকে।

দবিরুল ইসলাম চৌধুরী ওবিই অর্থাৎ দবির চাচার বয়স বর্তমানে ১০১ বছর। বয়স তাকে কাবু করতে পারেনি। সময় পেলেই তরজমাসহ পবিত্র কোরআন তেলাওয়াত করেন এবং নিয়মিত হাঁটেন। পবিত্র কোরআনকে সঙ্গে নিয়ে মানবতার জন্যেই নিজের জীবন উৎসর্গ করতে চান তিনি। সবার সহযোগিতা নিয়ে গতবারের মতো এবারো আর্তমানবতার সেবায় আরেকটি মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করতে সবার সহযোগিতা চান দবির চাচা।

আগামী ২৪ এপ্রিল, শনিবার ব্রিটেন সময় দুপুর দুটায় সবাইকে সঙ্গে নিয়ে হাঁটবেন দবির চাচা। চ্যানেল এস এর হেড অব প্রোগ্রামস ফারহার মাসুদ খান জানালেন, ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের অন্তত ১শ ৮০টি শহরের শুভাকাঙ্খি দানশীল ব্যক্তিরা স্থানীয় সময় বিকেল দুটায় দবির চাচার সঙ্গে হেঁটে ফাইন্ড রেইজ করবেন বলে নিশ্চিত করেছেন। তিনি আশা করেন, আগামী ২৪ এপ্রিলের আগে এই সংখ্যা আরো বাড়বে। ফারহান মাসুদ খান জানান, দবির চাচার ফাইন্ড রেইজে সহযোগিতা করতে এরিমধ্যে জাস্ট গিভিং পেইজেও দান করতে শুরু করেছেন দানশীলরা। দবির চাচার সঙ্গে হাঁটার পাশাপাশি দানশীল উৎসাহীরা, জাস্ট গিভিং পেইজে টিম মেম্বার হয়েও ফান্ড রেইজ করে দবির চাচাকে সহযোগিতা করতে পারবেন।

চ্যানেল এসের ফাউন্ডার মাহি জলিল আশা করছেন, গতবারের মতো এবারো বিশ্বব্যাপি ছড়িয়ে ছিটিয়ে থাকা দানশলী ব্যক্তিরা ১০১ বছর বয়সী দবির চাচাকে উৎসাহ যোগাতে এগিয়ে আসবেন। তিনি জানান, দবির চাচার ক্যাম্পেইনের মাধ্যমে যে অর্থ রেইজ করা হবে, তা চ্যানেল এসের সঙ্গে রামাদানে যেসব চ্যারিটি সংস্থা ফান্ড রেইজ করছে তাদেরকে সমানভাগে ভাগ করে দেওয়া হবে। আর তাদের মাধ্যমে ইউকেসহ বিশ্বের বিভিন্ন দেশের ধর্মীয় প্রতিষ্ঠান এবং অসহায়, দরিদ্রদের কাছে সেই অর্থ গিয়ে পৌঁছাবে। এবার দবির চাচার ফান্ডরেইজের অর্থ সিরিয়ায় যুদ্ধবিধ্বস্তদের মাঝেও পৌঁছাবে বলে জানান তিনি।

নিচের জাস্ট গিভিং পেইজে গিয়ে দবির চাচাকে সহযোগিতা করা যাবে।

https://www.justgiving.com/team/euwithdabirul

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন