বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


২৪ শে এপ্রিল দুপুর ২টায় দবির চাচার সঙ্গে হাঁটুন
 যোগ দিচ্ছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ১০ হাজারের বেশি মানুষ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

গত রামাদানের মতো এবারো রোজা রেখে নিজের ঘরের পাশের বাগানে হেঁটে চ্যানেল এস এর রামাদান ফ্যামিলি কমিটমেন্ট সংক্ষেপে আরএফসির জন্যে ফান্ড রেইজ করবেন ১০১ বছর বয়সী কবি দবিরুল ইসলাম চৌধুরী ওবিই। আগামী ২৪শে এপ্রিল, শনিবার ব্রিটিশ সময় বিকেল ২টায় তিনি হাঁটবেন। দবিরুল ইসলাম চৌধুরী অর্থাৎ দবির চাচাকে সমর্থন করে একই দিন, একই সময়ে ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রায় ১০ হাজারের বেশি মানুষ ১, ০০০, ০০০ মিটার হেঁটে ফান্ড রেইজে সহযোগিতা করবেন। এরিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের ১শ ৮০টি শহরের দানশীল শুভাকাঙ্খিরা দবির চাচার সঙ্গে হাঁটবেন বলে নিশ্চিত করেছেন। ২৪ এপ্রিল, শনিবার স্ব স্ব দেশের সময় অনুযায়ী বিকেল ২টায় তারা দবির চাচার সঙ্গে হাঁটবেন। আর লন্ডনে দবির চাচার সঙ্গে যোগ দেবেন কমিউনিটির শীর্ষ ব্যক্তিরা।

করোনা মহামারী শুরুর পর গত রামাদানে চ্যানেল এসের আরএফসির এম্বেসেডর হিসেবে নিজের ঘরের পাশের বাগানে প্রতিদিন শত কদম হাঁটার কর্মসূচীতে মানবতার কল্যাণে শত বছর বর্ষী দবির চাচার আহ্বানে সাড়া দিয়েছিলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের দানশীল ব্যক্তি এবং প্রতিষ্ঠান। সবার সহযোগিতায় ৪শ ২০ হাজার পাউন্ডের বেশি ফান্ড রেইজ করেছিলেন দবির চাচা। এনএইচএসসহ ব্রিটেন এবং বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের করোনায় ক্ষতিগ্রস্ত অসহায়দের মধ্যে সেই অর্থ বিতরণ করা হয়েছে। ব্রিটেনের মূলধারা এবং কমিউনিটি সংবাদ মাধ্যমসহ বিশ্বের বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমে মানবতার কল্যানে দবির চাচার মাইলফলক উদ্যোগ ব্যাপকভাবে প্রসংশিত হয়। এর স্বীকৃতি হিসেবে রাণী দ্বিতীয় এলিজাবেথ ওবিই খেতাবে ভূষিত করেন কবি দবিরুল ইসলাম চৌধুরীকে।

দবিরুল ইসলাম চৌধুরী ওবিই অর্থাৎ দবির চাচার বয়স বর্তমানে ১০১ বছর। বয়স তাকে কাবু করতে পারেনি। সময় পেলেই তরজমাসহ পবিত্র কোরআন তেলাওয়াত করেন এবং নিয়মিত হাঁটেন। পবিত্র কোরআনকে সঙ্গে নিয়ে মানবতার জন্যেই নিজের জীবন উৎসর্গ করতে চান তিনি। সবার সহযোগিতা নিয়ে গতবারের মতো এবারো আর্তমানবতার সেবায় আরেকটি মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করতে সবার সহযোগিতা চান দবির চাচা।

আগামী ২৪ এপ্রিল, শনিবার ব্রিটেন সময় দুপুর দুটায় সবাইকে সঙ্গে নিয়ে হাঁটবেন দবির চাচা। চ্যানেল এস এর হেড অব প্রোগ্রামস ফারহার মাসুদ খান জানালেন, ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের অন্তত ১শ ৮০টি শহরের শুভাকাঙ্খি দানশীল ব্যক্তিরা স্থানীয় সময় বিকেল দুটায় দবির চাচার সঙ্গে হেঁটে ফাইন্ড রেইজ করবেন বলে নিশ্চিত করেছেন। তিনি আশা করেন, আগামী ২৪ এপ্রিলের আগে এই সংখ্যা আরো বাড়বে। ফারহান মাসুদ খান জানান, দবির চাচার ফাইন্ড রেইজে সহযোগিতা করতে এরিমধ্যে জাস্ট গিভিং পেইজেও দান করতে শুরু করেছেন দানশীলরা। দবির চাচার সঙ্গে হাঁটার পাশাপাশি দানশীল উৎসাহীরা, জাস্ট গিভিং পেইজে টিম মেম্বার হয়েও ফান্ড রেইজ করে দবির চাচাকে সহযোগিতা করতে পারবেন।

চ্যানেল এসের ফাউন্ডার মাহি জলিল আশা করছেন, গতবারের মতো এবারো বিশ্বব্যাপি ছড়িয়ে ছিটিয়ে থাকা দানশলী ব্যক্তিরা ১০১ বছর বয়সী দবির চাচাকে উৎসাহ যোগাতে এগিয়ে আসবেন। তিনি জানান, দবির চাচার ক্যাম্পেইনের মাধ্যমে যে অর্থ রেইজ করা হবে, তা চ্যানেল এসের সঙ্গে রামাদানে যেসব চ্যারিটি সংস্থা ফান্ড রেইজ করছে তাদেরকে সমানভাগে ভাগ করে দেওয়া হবে। আর তাদের মাধ্যমে ইউকেসহ বিশ্বের বিভিন্ন দেশের ধর্মীয় প্রতিষ্ঠান এবং অসহায়, দরিদ্রদের কাছে সেই অর্থ গিয়ে পৌঁছাবে। এবার দবির চাচার ফান্ডরেইজের অর্থ সিরিয়ায় যুদ্ধবিধ্বস্তদের মাঝেও পৌঁছাবে বলে জানান তিনি।

নিচের জাস্ট গিভিং পেইজে গিয়ে দবির চাচাকে সহযোগিতা করা যাবে।

https://www.justgiving.com/team/euwithdabirul

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন