মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «   মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী : শ্রদ্ধা ও ভালোবাসা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমিরাতে ফ্রন্ট-লাইন কর্মীদের জন্য কোভিড -১৯ ভ্যাকসিন অনুমোদন করেছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত সরকার ফ্রন্ট-লাইন কর্মীদের জন্য ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দিয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রী আবদুল রহমান আল ওবাইস বলেছেন, ফেজ 3 ক্লিনিকাল পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রিসার্চ প্রমাণ করে যে, এই ভ্যাকসিন কার্যকর এবং এর একটি জোরালো প্রতিক্রিয়া রয়েছে, যা অ্যান্টিবডি তৈরি করে।
এক প্রেস ব্রিফিং এ মন্ত্রী আরও যোগ করেন যে ,এই ভ্যাকসিনের সুরক্ষার বিষয়টা পর্যালোচনা করা হয়েছে এবং ফলাফলগুলি দেখায় যে এটি ব্যবহারের জন্য নিরাপদ ।

জাতীয় ক্লিনিকাল কমিটি ফর করোনাভাইরাস এর চেয়ারম্যান ও ফেজ 3 ট্রায়াল এর প্রধান তদন্তকারী ডক্টর নওআল আল কাবি প্রেস ব্রিফিংয়ের সময় এই ভ্যাকসিনের বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

তিনি বলেন যে, ছয় সপ্তাহের মধ্যে ১২৫ টি দেশের ৩১,০০০ জন ভ্যাকসিনের ক্লিনিকাল পরীক্ষায় অংশ নিয়েছিল, তবে দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন এমন এক হাজার স্বেচ্ছাসেবীর শরীরে এই ভ্যাকসিন সফলভাবে কার্যকরী করার চেষ্টা করা হযেছে।

প্রাথমিক ফলাফল উত্সাহজনক, তবে রিসার্চ অব্যাহত থাকবে। পার্শ্ব প্রতিক্রিয়াগুলি সহজ এবং অন্যান্য ভ্যাকসিন এর মতোই প্রত্যাশিত হিসাবেই এসেছ । কোনও বিপজ্জনক পার্শ্ব প্রতিক্রিয়া বা উপসর্গের খবর পাওয়া যায়নি ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন