শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাতে ফ্রন্ট-লাইন কর্মীদের জন্য কোভিড -১৯ ভ্যাকসিন অনুমোদন করেছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত সরকার ফ্রন্ট-লাইন কর্মীদের জন্য ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দিয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রী আবদুল রহমান আল ওবাইস বলেছেন, ফেজ 3 ক্লিনিকাল পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রিসার্চ প্রমাণ করে যে, এই ভ্যাকসিন কার্যকর এবং এর একটি জোরালো প্রতিক্রিয়া রয়েছে, যা অ্যান্টিবডি তৈরি করে।
এক প্রেস ব্রিফিং এ মন্ত্রী আরও যোগ করেন যে ,এই ভ্যাকসিনের সুরক্ষার বিষয়টা পর্যালোচনা করা হয়েছে এবং ফলাফলগুলি দেখায় যে এটি ব্যবহারের জন্য নিরাপদ ।

জাতীয় ক্লিনিকাল কমিটি ফর করোনাভাইরাস এর চেয়ারম্যান ও ফেজ 3 ট্রায়াল এর প্রধান তদন্তকারী ডক্টর নওআল আল কাবি প্রেস ব্রিফিংয়ের সময় এই ভ্যাকসিনের বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

তিনি বলেন যে, ছয় সপ্তাহের মধ্যে ১২৫ টি দেশের ৩১,০০০ জন ভ্যাকসিনের ক্লিনিকাল পরীক্ষায় অংশ নিয়েছিল, তবে দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন এমন এক হাজার স্বেচ্ছাসেবীর শরীরে এই ভ্যাকসিন সফলভাবে কার্যকরী করার চেষ্টা করা হযেছে।

প্রাথমিক ফলাফল উত্সাহজনক, তবে রিসার্চ অব্যাহত থাকবে। পার্শ্ব প্রতিক্রিয়াগুলি সহজ এবং অন্যান্য ভ্যাকসিন এর মতোই প্রত্যাশিত হিসাবেই এসেছ । কোনও বিপজ্জনক পার্শ্ব প্রতিক্রিয়া বা উপসর্গের খবর পাওয়া যায়নি ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন