শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমিরাতে বাংলাদেশী প্রবাসি শিক্ষকের পিএইচডি ডিগ্রী লাভ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই ইন্টারন্যাশনাল সিটি জামে মসজিদের খতীব, ঈমাম আবু হানিফা রিচার্চ সেন্টারের প্রভাষক, টেকনাফ সমিতি ইউএই’র সভাপতি , কমিউনিটি ব্যক্তিত্ব, বিশিষ্ট আরবি সাহিত্যিক ও ফিকাহবিদ ডক্টর মাওলানা আব্দুস সালাম সাঈদ করিম শারজাহ বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশে ওয়াকফ সম্পত্তির বিনিয়োগ ও উন্নয়ন ( আইনশাস্ত্রের তুলনামূলক গবেষণা ) শাস্ত্রে পিএইচডি গবেষণা শেষে ১৬ জুন’২০ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ভার্চ্যুয়াল সেমিনারের মাধ্যমে ডক্টরেট ডিগ্রীর স্বীকৃতি প্রদান করেন।

প্রবাসে তাঁর এ সুখ্যাতির জন্য ভিনদেশে পতাকাবাহী প্রতিষ্ঠান বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের মান্যবর কন্সাল জেনারেল ইকবাল হোসাইন খান সহ বিভিন সামাজিক সংগঠন ও কমিউনিটি নেতৃবৃন্দ শুভেচ্ছা জানান।
উল্লেখ্য ডক্টর সালাম কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা। ১৯৯৮ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ১ম বিভাগে উত্তীর্ণ হয়ে মিশর সরকারের শিক্ষাবৃত্তি নিয়ে বিশ্ববিখ্যাত আল আযাহার ইউনিভার্সিটি থেকে আরবি ও ইসলামিক শিক্ষা বিষয়ে চার বছরের সম্মান কোর্চ শেষে ২০১৫ সালে মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশ বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর শারজাহ ইউনিভার্সিটি হতে প্রশংসনীয় ফলাফলের মাধ্যমে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। একই বছরে তিনি দুবাই ধর্ম মন্ত্রাণালয় কর্তৃক প্রাদেশিক শ্রেষ্ঠ ঈমাম পুরষ্কারে ভূষিত হন। তিনি ‘The Court Divorce in Compare of Bangladesh Muslim Family Law Ordinance’ নামে আরবি ভাষায় অত্যন্ত তথ্যবহুল ও নির্ভরযোগ্য এক সুদীর্ঘ সাহিত্য রচনা করে বিশ্ববিদ্যালয়ের মাঝে কৌতুহলের সৃষ্টি করেন।

তাঁর এ অসামান্য অবদানের জন্য শারজাহ প্রদেশের শাসক ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর শেখ সুলতান বিন মুহাম্মদ আল কাসেমী বিশেষ পুরষ্কারে ভূষিত করেন। তাছাড়াও তিনি বিশ্ববিখ্যাত ইসলামি চিন্তাবিদ আল্লামা ছৈয়দ আবুল হাছান আলী নদভী (রঃ) জীবন কর্মও চিন্তা ধারা নিয়ে আরবি সাহিত্য রচনা ও বাংলাদেশ ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রকাশিত ‘জীবন পথের দিশা’ নামক বইয়ের আরবি অনুবাদ সহ বিভিন্ন আরবি পত্রিকা ও সাময়িকীতে প্রবন্ধ লিখে থাকেন।

কর্মজীবনে তিনি দুবাই ধর্ম মন্ত্রাণালয় (আউক্বাফ) পরিচালিত ঈমাম আবু হানিফা রিচার্চ সেন্টারে শিক্ষকতার পাশাপাশি দুবাই ইন্টারন্যাশনাল সিটি জামে মসজিদে খতীবের দায়ীত্ব পালন করছেন। চার কন্যা সন্তানের জনক ডক্টর সালাম কৃতিত্বময় শিক্ষা ও দ্বীপ্তিময় কর্মজীবনের জন্য সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশীদের মাঝে অত্যন্ত পরিচিত একটি মুখ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন