শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বন্যায় ভাসছে সিলেট শহর
মোঃইবাদুর রহমান জাকির



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট নগরীতে ভারী বর্ষণের ফলে পানি জমে নগরীর অধিকাংশ রাস্তা এখন পানি কবলিত। অবিরাম বৃষ্টিতে অনেক অফিস-দোকান,বাসা-বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিভিন্ন সড়কে পানি জমে গাড়ী চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় অফিসগামীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। সিলেট নগরী যেন পরিণত হয়েছে জলাবদ্ধতার নগরীতে।

শনিবার (১১ জুলাই) সকাল থেকেই মুষলধারে বৃষ্টি। দীর্ঘ সময় চলতে থাকে ভারি বর্ষণ। ফলে করোনার মধ্যেও যারা ঘরের বাইরে বেরিয়েছেনে জীবন-জীবিকার তাগিদে তারা অনেকটা ভোগান্তি পোহাচ্ছেন জলাবদ্ধতা আর যানবাহন সংকটে। যানবাহনের স্বল্পতায় অনেকেই জলাবদ্ধতা মাড়িয়ে হেঁটেই যাচ্ছেন কর্মস্থলে।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল থেকে টানা বর্ষণের ফলে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। আর শহরতলীর কোথাও কোথাও হাঁটু পানি। এ অবস্থায় গন্তব্যে পৌঁছাতে বিলম্ব হচ্ছে বেশীরভাগ কর্মজীবি মানুষের। সকাল থেকেই নগরীর তালতলা,পাটানটুলা, বাগবাড়ি, সুবিদবাজার ও জিন্দাবাজারের কিছু কিছু সড়কে এই জলাবদ্ধতার চিত্র দেখা গেছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে সিলেটের সুরমা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে নগরীতে জমে থাকা বৃষ্টির পানি ছড়া এবং ড্রেন দিয়ে প্রবাহিত না হওয়ায় দেখা দিচ্ছে নগরীতে তীব্র জলাবদ্ধতা।

চৌকিদেখী থেকে কর্মস্থল জিন্দাবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন জালাল,তিনি হাঁটতে হাঁটতে বলেন প্রতিদিন সময় মতো কর্মস্থলে পৌঁছাতে পারলেও তীব্র বৃষ্টির কারণে গন্তব্যে যেতে কিছুটা বিলম্ব হচ্ছে। তিনি আরো জানান, যানবাহন সংকট থাকায় তাকে আম্বরখানা থেকে হেঁটে আসতে হচ্ছে কর্মস্থলে। এক্ষেত্রে জলাবদ্ধতায় ডুবে থাকা অনেক ড্রেনের স্লেভ না থাকায় পড়তে হতে পারে যেকোন দুর্ঘটনার কবলে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, আরো ১০ দিন সিলেট অঞ্চলে একটানা বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে। তবে আজ শনিবার এবং আগামীকাল রোববার খুব বেশী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে সিলেটে। তিনি আরো জানান, আগামী ১৮ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এসময় সিলেট জেলার মধ্যে জৈন্তাপুর এবং সুনামগঞ্জ জেলার মধ্যে বিশম্ভরপুরে অন্যান্য অঞ্চলের তুলনায় বেশীই বৃষ্টিপাত হবে বলে জানান তিনি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন