শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কাতালোনীয়া বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এর যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

কাতালোনীয়ায় বঙ্গবন্ধু পরিষদ,আওয়ামী যুবলীগ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর যৌথ উদ্যোগে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

২৭আগষ্ট, মঙ্গলবার স্থানীয় সময় রাত ১০টায়  বার্সেলোনার সেন্টার এর একটি হলরুমে কাতালোনীয়া বঙ্গবন্ধু পরিষদ এর সভাপতি শাহ আলম স্বাধীন এর সভাপতিত্বে এ শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কাতালোনীয়া আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয় এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীস আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক লোকমান উদ্দিন।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সান্তা কলমা আওয়ামী লীগ এর সভাপতি নাজমুল আলম শফিক, স্পেন আওয়ামীলীগ এর সাবেক আন্তর্জাতিক সম্পাদক  মুহিবুল হাসান কয়েস,সান্তা কলমা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মখলেছুর রহমান নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান,কাতালোনীয়া আওয়ামী লীগ নেতা কামরুল মোহাম্মদ । ক্বারী নুরু আহমদ এর কোরআন  তেলাওয়াতের মধ্য দিয়ে শুধু হয় অনুষ্ঠান।

অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন কাতালোনীয়া আওয়ামী যুবলীগ এর সভাপতি কাজী আমির হোসেন আমু,কাতালোনীয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি এস এম নজরুল ইসলাম,কাতালোনীয়া বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুহেল,সহ সভাপতি হানিফ শরিফ,আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সাধারণ সম্পাদক মির্জা আব্দুস ছালাম,কাতালোনীয়া আওয়ামী যুবলীগ এর সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো,ছালাহ উদ্দিন,কাতালোনীয়া বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক সুহেল খান,কাতালোনীয়া স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ মিয়া,কাতালোনীয়া যুবলীগের সহ সভাপতি বাবুল আহমদ,নুরু ভুইয়া,আব্দুল গনি এনাম,হাফিজুর রহমান,রবিউল হাসান,মাসুদুর রহমান রনি,মেহেদি হাসান,সুজিত আচার্য সহ অনেকে ।

বক্তারা জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশ বিদেশে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে সকল মুজিবআদর্শে  বিশ্বাসীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রতি গুরুত্ব আলোপ করে বলেন- বাংলাদেশে  সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে একটি দুর্নীতিমুক্ত বৈষম্যহীর সমাজ ব্যবস্থা বিনির্মাণে প্রবাসীদের যার যার অবস্থান থেকে কাজ করা দরকার। বহি:বিশ্বে বাংলাদেশকে উজ্জ্বলভাবে তুলে ধরতে বঙ্গবন্ধু এবং  জাতির জনকের অবদানকেও বহূভাষা ও জাতির কাছে তুলে ধরা প্রয়োজন।

আলোচনা সভায় বক্তারা  স্পেন আওয়ামী লীগ এর আহবায়ক কমিটির আহবায়ক এস,আই আর রবিন ও সদস্য সচিব রিজভী আলম এর উদ্দেশ্য করে  বলেন,  আওয়ামী লীগ একটা বড় সংগঠন। এই সংগঠনে বিভিন্ন গ্রুপিং থাকতে পারে, এটা অস্বাভাবিক নয়। কিন্তু সবাই  আন্তরিক হলে- ঐক্যবদ্ধ ভাবে দলের মধ্যে যে ভুল বুঝা বুঝি আছে তার অবসান ঘটিয়ে আওয়ামী লীগ এর একটি কমিটি করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা সম্ভব।

স্পেন আওয়ামীলীগ এর আহ্বায়ক কমিটির সকল সদস্যের কাছে  কাতালোনীয়ার তৃনমূল নেতাকর্মীরা  সাংগঠনিকভাবে একটি ঐক্যবদ্ধ আওয়ামী লীগ পরিবার গঠনের আহ্বান জানান।

দোয়া মাহফিলে  ১৫ আগষ্ট ও ২১শে আগস্ট নিহত বঙ্গবন্ধু পরিবার ও আওয়ামী লীগ এর সকল শহীদদের  আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন ক্বারী নুর আহমদ ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন