শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

টাওয়ার হ্যামলেটস এর উদ্বেগ-উৎকন্ঠার নির্বাচন : কাংখিত প্রার্থী লুৎফুর রহমান নির্বাচিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

চরম উদ্বেগ-উৎকন্ঠার মধ্য দিয়ে বাংলাদেশী অধ্যূষিত টাওয়ার হ্যামলেটস এর নির্বাহী মেয়র নির্বাচনের ফলাফল ঘোষিত হল লন্ডন সময় বিকেল ৬ টায় । বহু উচ্চারিত এই নির্বাচন ঘিরে ছিল লন্ডনের বাইরেও সারা ব্রিটেনের বাংলাদেশী বংশদ্ভোত মানুষের মাঝেও ছিল উৎকন্ঠা । এই বারার নির্বাচন নিয়ে বাংলাদেশী মানুষগুলোর কপালে জমেছে বিন্দু বিন্দু ঘাম । কারণ একদিকে লেবার পার্টির দূর্গ হিসেবে পরিচিত টাওয়ার হ্যামলেটস এ লেবার প্রার্থী আর অন্যদিকে প্রধান প্রতিদ্বন্ধি ছিলো নবগঠিত এস্পায়ার দলের প্রার্থী।

লেবার পার্টি থেকে প্রতিদ্বন্ধিতা করেছেন বিগত টার্মের মেয়র জন বিগস এবং এস্পায়ার দল থেকে প্রার্থী হয়েছিলেন লুৎফুর রহমান। বাংলাদেশী বংশদ্ভোত ভোটারসহ এ বারার সংখ্যাগরিষ্ট নাগরিক লেবার দলের সমর্থক । অন্যদিকে ‘এস্প্যায়ার’ নামের এই দলটি ২০১৮ সালের ২৬ জানুয়ারি রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত হয়। কিন্তু তারপরও এতে বিজয়ী হন এস্পায়ার দলের প্রার্থী লুৎফুর রহমান।

নির্বাচনী নিয়মানুযায়ী ভোট গণনার প্রথম রাউন্ডে লেবার দলের প্রার্থী জন বীগস ভোট পেয়েছেন ২৭,৮৯৪ টি এস্পায়ার দলের প্রধান লুৎফুর রহমানের ভোটের সংখ্যা হয় ৩৯,৫৩৩ টি । দ্বিতীয় রাউন্ডের ভোট গণনা শেষে লুৎফুর রহমান মোট পেয়েছেন ৪০,৮০৪ ভোট এবং জন বীগস এর ভোট সংখ্যা দাঁড়ায় ৩৩৪৮৭ এ ।

টাউন হলে নির্বাচন কমিশনার টাওয়ার হ্যামলেটস নতুন নির্বাহী মেয়র হিসেবে লুৎফুর রহমানের নাম ঘোষণা করেন ।

উল্লেখ করা যেতে পারে, একসময় লুৎফুর রহমান ছিলেন লেবার দলের কাউন্সিলার। লেবার দলের টাওয়ার হ্যামলেটস এর লীডার থাকাকালীন নির্বাহী মেয়র নিয়ে গণভোটে লেবার দলের সিদ্ধান্তের বাইরে গেলে লেবার পার্টির সাথে তাঁর দ্বন্ধের কারণে দল থেকে সরে আসতে হয় তাঁকে কিংবা দলই তাঁকে সরিয়ে দেয় । ‘লেবার দলে বঞ্চিত হয়েছেন’– কমিউনিটির এরকম একটা স্পিরিট ছিল তাঁকে নিয়ে সেসময় । আর সেকারণেই তিনি ১০ হাজারেরও অধিক ভোটে টাওয়ার হ্যামলেটস এর প্রথম নির্বাচিত নির্বাহী মেয়র নির্বাচিত হয়েছিলেন।

২০১০ সালে প্রথম তিনি মেয়র নির্বাচিত হয়েছিলেন । নির্বাহী মেয়র হিসেবে দ্বিতীয়বার নির্বাচিত হবার পর বিভিন্ন অভিযোগে তিনি বরখাস্ত হয়েছিলেন এবং ররখাস্ত হবার পর কোর্টের নির্দেশনায়ই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার ক্ষমতাও হারান । পরবর্তীতে লুৎফুর রহমানের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ খন্ডন হওয়ায় এবং কোর্ট নির্দেশনা শেষ হবার পর তিনি এবারে আবারও প্রতিদ্বন্ধিতায় নামেন । প্রথম লন্ডন মেয়র কেন লিভিংস্টনের সমর্থনসহ টাওয়ার হ্যামলেটস বারার বাঙ্গালি-অবাঙ্গালি নির্বিশেষে বিভিন্ন জাতিগুষ্ঠির মানুষের অকুন্ঠ সমর্থনে তিনি আবারও ১০ হাজারেরও অধিক ভোটেরর ভোটের ব্যবধানে আবারও মেয়র নির্বাচিত হন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন