রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে স্বজনদের ঘরে দিয়েছে  ভালোবাসার উপহার
 নিভৃত্তে  সকল ধর্ম-গোত্রের ২২০ পরিবারে পৌছেছে  খাদ্য সামগ্রী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারিতে  বাংলাদেশও  আশঙ্কাজনকভাবে  আক্রান্ত । লকডাউনে কর্মহীন হয়ে বিপদে আছেন দেশের অগণিত নিন্মবিত্ত ও সুবিধা বঞ্চিত মানুষ। সবচেয়ে বেশী বিপদের সম্মুখীন মধ্যবত্তি সমাজ। এই দুর্যোগে  প্রবাসীরাও  আছেন লকডাউনে। তারপরও তাদের প্রাণ কাদে দেশের স্বজন, প্রিয়জনদের জন্য। প্রতিদিন  বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা নিজ নিজ অঞ্চলে মানুষদের পাশে দাড়াচ্ছেন।

বাংলাদেশের কমলা আনারস খ্যাত সিলেট বিয়ানীবাজারের ঐতিহ্যবাহি জলঢুপ গ্রামের যুক্তরাজ্য প্রবাসীরা করোনা ও রমজান মাস কে সামনে রেখে  গ্রামের প্রতিবেশি, স্বজনদের পাশে দাড়িয়েছেন।

তবে যুক্তরাজ্য প্রবাসীদের সামাজিক সংগঠন জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট  ইউকে এই দুর্যোগে মানুষদের পাশে দাড়ানো ছিল ব্যতিক্রম। লকডাউনে কর্মহীনসহ নিডি মানুষদের তালিকা  প্রস্তুতে ছিল না কোন বৈষ্যম। ছিল না ধর্ম ও গোত্রের পরিচয়। সামাজিক সম্মানের দিকটি মাথায় রেখে  তালিকা তৈরীতেও  নেয়া হয়েছে বিশেষ গোপনীয়তা। এতে স্বেচ্ছাসেবী হয়ে  কাজ করেছেন গ্রামের  উদ্যোমী সংগঠন বৃন্দ।

চাল, ডাল, পিয়াজ, আলু, তেল, সাবান, ছোলা বুট ইত্যাদি কিনে প্রথমে প্যাকেট করা হয়। তারপর গাড়ি দিয়ে  বাড়ি বাড়ি গিয়ে  নিভৃত্তে পৌছে দেয়া হয়েছে  প্রায় ৫০ কেজি  ওজনের প্রতিটি ব্যাগ।

সচেতনভাবে যুক্তরাজ্য প্রবাসীদের সাহায্য প্রদানে যেমন ছিল না নামের প্রাধান্য। তেমনি হাসিমুখে স্বজনদের হাতে পৌছে দেয়া  স্বেচ্ছাসেবী কর্মীরাও  দেখিয়েছেন  স্বজন-প্রিয়জনদের হার্দিক সৌহার্দ। দান প্রসঙ্গটি  সচেতনভাবেই শিরোনামে আসে নি। হাসিমুখে উচ্চারিত হয়েছে- ‘ভালোবাসার উপহার‘।  করোনা দূ;সময়ে ২২০ টি পরিবার হেসেছে পুস্পের হাসি।

মানবিক এবং সার্বজনীন চিন্তার সমন্ধিত কাজটির সার্বিক সহযোগিতায় ছিল জলঢুপ ক্রীড়া ও সমাজ কল্যাণ সংস্থা। ৭ সদস্য বিশিষ্ট সমন্ধয়কের দায়িত্বে ছিলেন – মাসুক আহমদ,  হীরা উদ্দিন, জামাল আহমদ,  আক্তারুল ইসলাম, জাবেদ আহমদ, বিলাল আহমদ, লাভলু আহমদ।

১৯ এপ্রিল রবিবার বেলা দুইটায় জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার সামন থেকে ভালোবাসার এই উপহারগুলো  প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন প্রবীন শিক্ষক আব্দুর রব , জলঢুপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  জালাল উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মুছব্বির আলী ও  প্রবীন ব্যক্তিত্ব  নুরুল কালাম, কমর উদ্দিন, ক্রীড়া সংগঠক মন্তজিম আলী, ১১ নং লাউতা ইউনিয়নের ইউপি সদস্য সামসুল হক  প্রমূখ।

এসময় উপস্থিত বিশিষ্টজনেরা বলেছেন- যুক্তরাজ্য প্রবাসীরা এই সংকট সময়েও তাদের নিজ অঞ্চলের নিডি মানুষদের কথা মনে রেখে সাহায্যের হাত বাড়িয়েছেন- যা অনুকরণীয়। নিকট ভবিষ্যতেও তারা জলঢুপ গ্রামের আর্তসামাজিক কাজে সহযোগিতা করবেন বলে আমাদের প্রত্যাশা। মহতি এই  উদ্যোগের জন্য ট্রাস্টের সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে মানবিক এই কাজে সকল ধরনের সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।  এছাড়া সহযোগি সংগঠন জলঢুপ ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার প্রতিও জানিয়েছে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা ।

প্রসঙ্গত জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট  ইউকে  যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে প্রতিষ্ঠিত সংগঠন। যুক্তরাজ্যে ও বাংলাদেশে নিজ অঞ্চলের সামাজিক, ঐতিহ্যিক কাজে নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন