রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

মাত্র ১ দিনের ব্যবধানে গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের পুর্নগঠিত কমিটি স্থগিত: প্রতিবাদে মিছিল সমাবেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মাত্র ১ দিনের ব্যবধানে গোলাপগঞ্জ (সিলেট) পৌর আওয়ামী লীগের পুর্নগঠিত কমিটি স্থগিত করা হয়েছে৷ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিক আহমদ।

তিনি বলেন, আপাতত কমিটি স্থগিত করা হয়েছে৷ দায়িত্বশীলদের সাথে কথা বলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আর সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, সোমবার রাতে পৌর আওয়ামী লীগের কমিটি দেওয়া হলেও তা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী না হওয়াতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে কমিটি স্থগিত করার জন্য।

তিনি আরও বলেন, পূনর্গঠিত কমিটি স্থগিত করা হলেও পূর্বের কমিটি দায়িত্বপালন করবে। কারণ কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটি চাইলেই ভেঙে দেওয়া যায় না। কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন মো. রুহেল আহমদ আর সভাপতি আমিনুল ইসলাম রাবেল। তবে রাবেলকে বহিষ্কার করায় এই পদটি বর্তমানে শূন্য আছে। এখানে কে আসবে তা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারণ হবে।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি গোলাপগঞ্জ পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও দলীয় সিদ্ধান্ত অমান্য করার কারণে সভাপতি মো. আমিনুল ইসলাম রাবেলকে দল থেকে বহিষ্কার করা হয়। এরই প্রেক্ষিতে গতকাল সোমবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রফিক আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরিফ চৌধুরীকে সভাপতি ও কাউন্সিলে নির্বাচিত মো. রুহেল আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি পুর্নগঠন করা হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি গঠন করে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বরাবর জমা দিতে নির্দেশ করা হয়।

গঠনতন্ত্র না মেনে গোলাপগঞ্জ পৌর আ’লীগের নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে মিছিল

গঠনতন্ত্র না মেনে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কর্তৃক গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের কমিটি পুর্নগঠনের প্রতিবাদে মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় পৌর আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্যোগে পৌর শহরে এ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর চৌমুহনীতে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক, পৌর কাউন্সিলর এম ফজলুল আলম।

৬ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক এনায়েত করিম খোকনের পরিচালনায় বক্তব্য রাখেন ৪ নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক মুক্তা মিয়া হাবিব, ৫নং ওয়ার্ড আ’লীগের যুগ্ম আহবায়ক সুলেমান আহমদ, ৭নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক হেলাল আহমদ, যুগ্ম আহবায়ক আব্দুস সালাম, ৮নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক মুখলিছুর রহমান এখলাছ, ৯নং ওয়ার্ড আ’লীগের সভাপতি নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা আবুল হোসেন বাদশা, পৌর যুবলীগ নেতা মো.রাজু আহমদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দলের গঠনতন্ত্র তোয়াক্কা না করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মনগড়া সিদ্ধান্তে গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের নতুন সভাপতি মনোনীত করে কমিটি পুর্নগঠন দলকে ছিনিমিনি করার সমান। আমরা এ-র তীব্র নিন্দা জানাই। যদিও এই সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে কিন্তু এ ধরনের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এসময় গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন