শনিবার, ২০ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মাত্র ১ দিনের ব্যবধানে গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের পুর্নগঠিত কমিটি স্থগিত: প্রতিবাদে মিছিল সমাবেশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মাত্র ১ দিনের ব্যবধানে গোলাপগঞ্জ (সিলেট) পৌর আওয়ামী লীগের পুর্নগঠিত কমিটি স্থগিত করা হয়েছে৷ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিক আহমদ।

তিনি বলেন, আপাতত কমিটি স্থগিত করা হয়েছে৷ দায়িত্বশীলদের সাথে কথা বলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আর সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, সোমবার রাতে পৌর আওয়ামী লীগের কমিটি দেওয়া হলেও তা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী না হওয়াতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে কমিটি স্থগিত করার জন্য।

তিনি আরও বলেন, পূনর্গঠিত কমিটি স্থগিত করা হলেও পূর্বের কমিটি দায়িত্বপালন করবে। কারণ কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটি চাইলেই ভেঙে দেওয়া যায় না। কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন মো. রুহেল আহমদ আর সভাপতি আমিনুল ইসলাম রাবেল। তবে রাবেলকে বহিষ্কার করায় এই পদটি বর্তমানে শূন্য আছে। এখানে কে আসবে তা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারণ হবে।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি গোলাপগঞ্জ পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও দলীয় সিদ্ধান্ত অমান্য করার কারণে সভাপতি মো. আমিনুল ইসলাম রাবেলকে দল থেকে বহিষ্কার করা হয়। এরই প্রেক্ষিতে গতকাল সোমবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রফিক আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরিফ চৌধুরীকে সভাপতি ও কাউন্সিলে নির্বাচিত মো. রুহেল আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি পুর্নগঠন করা হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি গঠন করে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বরাবর জমা দিতে নির্দেশ করা হয়।

গঠনতন্ত্র না মেনে গোলাপগঞ্জ পৌর আ’লীগের নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে মিছিল

গঠনতন্ত্র না মেনে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কর্তৃক গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের কমিটি পুর্নগঠনের প্রতিবাদে মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় পৌর আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্যোগে পৌর শহরে এ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর চৌমুহনীতে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক, পৌর কাউন্সিলর এম ফজলুল আলম।

৬ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক এনায়েত করিম খোকনের পরিচালনায় বক্তব্য রাখেন ৪ নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক মুক্তা মিয়া হাবিব, ৫নং ওয়ার্ড আ’লীগের যুগ্ম আহবায়ক সুলেমান আহমদ, ৭নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক হেলাল আহমদ, যুগ্ম আহবায়ক আব্দুস সালাম, ৮নং ওয়ার্ড আ’লীগের আহবায়ক মুখলিছুর রহমান এখলাছ, ৯নং ওয়ার্ড আ’লীগের সভাপতি নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগ নেতা আবুল হোসেন বাদশা, পৌর যুবলীগ নেতা মো.রাজু আহমদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দলের গঠনতন্ত্র তোয়াক্কা না করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মনগড়া সিদ্ধান্তে গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের নতুন সভাপতি মনোনীত করে কমিটি পুর্নগঠন দলকে ছিনিমিনি করার সমান। আমরা এ-র তীব্র নিন্দা জানাই। যদিও এই সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে কিন্তু এ ধরনের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এসময় গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন