রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাহরাইনে ৪৫ দিনে ৩৯ জন প্রবাসীর মৃত্যু, বেশিরভাগই হৃদরোগে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনাভাইরাস ছাড়া বাহরাইনে ৩ মে পর্যন্ত গত ৪৫ দিনে বিভিন্ন দেশের ৩৯ প্রবাসী মারা গেছেন, যার মধ্যে ৬৫ শতাংশেরও বেশি (২৬ জন) হৃদরোগে আক্রান্ত (কার্ডিয়াক অ্যারেস্ট) হয়ে মারা গেছেন ।

বাকিদের মধ্যে ৮ জন প্রবাসী আত্মহত্যা করেছেন। তিন জন সড়ক ট্র্যাফিক দুর্ঘটনায় মারা গেছেন এবং দু’জনের স্বাভাবিক মৃত্যু হয়েছে।

বাহরাইনের গালফ ডিজিটাল নিউজ-জিডিএন’র প্রতিবেদনে বলা হয়, কমিউনিটি নেতৃবৃন্দ, কূটনীতিক এবং সমাজকর্মীদের দাবি, হৃদরোগের মৃত্যুের হার বিশেষত ৫০ বছরের কম বয়সীদের মধ্যে বেশি ছিল, যারা করোনভাইরাস (কোভিড-১৯) মহামারিজনিত প্রভাবে সৃষ্ট চাপ ও উদ্বেগের মধ্যে ছিলেন।

হৃদরোগে মারা যাওয়া ২৬ জনের মধ্যে ১২ জন ভারতীয়, যাদের মধ্যে পাঁচজনের বয়স ৪০ বছরের নিচে এবং বাকি ১৪ জন বাংলাদেশি ছিলেন।

আত্মহত্যার করা ৮ জনের মধ্যে সাত জন ভারতীয় এবং একজন নেপালি ছিলেন। সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া তিনজনের মধ্যে একজন বাংলাদেশি।

জিডিএন’কে কেরালা প্রবাসী কমিশনের সদস্য সুবাইর কান্নুর বলেছেন, “বর্তমান পরিস্থিতি প্রবাসীদের মধ্যে প্রচণ্ড উদ্বেগ ও চাপ সৃষ্টি করেছে। প্রবাসীরা একাকী বোধ করছে এবং সচেতনতার মাধ্যমে আমাদের অবশ্যই এই বিপজ্জনক বিষয়ের সমাধান করতে হবে।”

তিনি আরও বলেন, “আমরা প্রবাসীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে করোনা মহামারি নিয়ে আতংকিত বা ভয় দেখানোর জন্য অনুরোধও করি না।”

“বাহরাইন সরকার বরাবরই উদার হয়েছে এবং আমরা আশা করি যে এটি প্রবাসী সম্প্রদায়ের আর্থিক উদ্বেগকে মোকাবেলা করবে যা এই চাপকে প্রশমিত করবে।”

বিশ্ব এনআরআই (অনাবাসী ভারতীয়) কাউন্সিলের জিসিসির মানবিক সহায়তার পরিচালক সুধীর তিরুনিলথ জিডিএনকে বলেছেন, “বেশ কয়েকটি পরিবার ভাড়া ও স্কুল ফি দিতে না পারায় প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে।

“আমরা সরকারকে তিন মাসের জন্য ভাড়া এবং স্কুল ফি নিয়ে স্থগিতাদেশ দেওয়ার আহ্বান জানিয়েছি”, তিনি বলেছিলেন।

মারাত্মক কার্ডিয়াক অ্যাটাকে মারা যাওয়া ১৪ জন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ছয়জন ৩০ থেকে ৪০ বছর বয়সী,পাঁচ জন ৪০ থেকে ৫০ এর মধ্যে এবং বাকিরা এর চেয় বেশি বয়সের ছিল।

বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর শেখ তৌহিদুল ইসলাম ডিজিএনকে বলেন,“কার্ডিয়াকজনিত সমস্যায় মারা যাওয়া বাংলাদেশির বেশিরভাগই তরুণ ছিলেন; তারা দুশ্চিন্তায় ছিলেন এবং এটি দুর্ভাগ্যজনক।

“১৫ ই মার্চ থেকে আমরা ১৫ জনের মৃত্যুর তথ্য রেকর্ড করেছি-১৪ জন হৃদরোগে এবং ১জন সড়ক দুর্ঘটনায়- তাদের বেশিরভাগই এখানে সমাহিত করা হয়েছে এবং ৪ জনের মরদেহ ফ্লাইট আবার শুরু হওয়ার সাথে সাথে দেশে পাঠানোর প্রতীক্ষায় রয়েছে।”


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন