শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লন্ডনে ফুটবলকে সামনে নিয়ে বিয়ানীবাজারবাসীর হার্দিক মিলনমেলা
আয়োজক বিয়ানীবাজার স্পোটিং ক্লাব ইউকে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ থেকে প্রায় আট হাজার নটিক্যাল মাইল দূরের লন্ডনে নতুন প্রজন্মদের সাথে  একটি সামাজিক ও ঐতিহ্যের সৌহার্দ বন্ধন তৈরী করতে একটি অনুকরণীয় উদ্যোগ নেয় বিয়ানীবাজার স্পোটিং ক্লাব ইউকে। বলতে গেলে, ফুটবলকে সামনে নিয়েই এই কাজটি যে এত সফল হবে- তা ছিল  অকল্পনীয় ।

যুক্তরাজ্যবাসী সিলেটের বিয়ানীবাজার উপজেলার ৩০টি গ্রামের অংশ গ্রহনে অনুষ্ঠিত হলো ‘বিয়ানীবাজার ফাইভ এ সাইড ভিলেজ ফুটবল টুর্নামেন্ট-২০২১’।

‘খেলাধুলার মাধ্যমে বন্ধন আরো দৃঢ় হোক শেকড়ের সাথে’ স্লোগাণকে সামনে রেখে ব্রিটেনে বসবাসরত বিয়ানীবাজারবাসীরা মিলিত হয়েছেন শিকড়ের বন্ধনে। উপজেলার গ্রামে গ্রামে প্রতিযোগিতা হলেও খেলার সাথে ছিল প্রতিবেশী, স্বজন ও প্রিয়জনদের মিলল উৎসব। এবং লন্ডনসহ ব্রিটেনের বিভিন্ন শহর থেকে খেলা দেখতে আসা প্রবাসীরা জানিয়েছেন, ‘বিয়ানীবাজার ফাইভ এ সাইড ভিলেজ ফুটবল টুর্নামেন্ট ,তাদেরকে  বেশী উজ্জীবিত করেছে প্রবীনদের সাথে নতুন প্রজন্মের যোগ সূত্রতার জন্য।

১৫ আগস্ট রবিবার পূর্ব লন্ডনের মাইল এন্ড স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠিত টুর্ণামেন্ট নিয়ে আয়োজকরা যুক্তরাজ্যপ্রবাসী বিয়ানীবাজারবাসী সহ সকল প্রবাসীদের সর্বাত্নক সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রথম পর্বের গ্রুপ স্টেইজে মোট ছয়টি গ্রুপে, পাচটি করে  দল প্রতিযোগিতায় অংশ নেয়। এবং প্রতিটি গ্রুপের বিজয়ী ও রানা আপ দল সহ শ্রেষ্ঠ তৃতীয় স্থান অধিকারী চারটি দল নক আউট স্টেজে খেলে। একই ধারাবাহিকতায় কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হয়।

খেলায় যোগ্যতম দল হিসাবে , ‘বিয়ানীবাজার ফাইভ এ সাইড ভিলেজ ফুটবল টুর্নামেন্ট ২০২১ , চ্যাম্পিয়ান হয়- মাথিউরা দুধবকসী ফুটবল ক্লাব। রানার আপ হয়েছে খেলায় নৈপুন্যতা দেখানো আরেক দল- পীররচক ফুটবল ক্লাব। এবং তৃতীয় হয়েছে- সিংহভাগ  নতুন প্রজন্মদের নিয়ে অংশনেয়া – কানলী ফুটবল ক্লাব ।

বিয়ানীবাজার স্পোটিং ক্লাব ইউকে এর উদ্যোগে ব্রিটেনের বাংলাদেশীদের অঞ্চলভিত্তিক এযাবকালের সবচেয়ে বড় আয়োজনের স্পন্সর ছিল – যুক্তরাজ্য প্রবাসীদের   অর্থায়নের প্রতিষ্ঠিত চ্যারেটেবল প্রতিষ্ঠান- বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতাল।

বিয়ানীবাজার স্পোর্টিং ক্লাব ইউকের চেয়ারম্যান মেসবা আহমেদ, ভাইস চেয়ারম্যান মাহবুব আহমেদ, সরওয়ার আলম, সাধারণ সম্পাদক আকবর হোসেইন, কোষাধ্যক্ষ ফরহাদ হোসেন টিপু, এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এমদাদ রহমান,ক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক ও নির্বাহী সদস্য ফখরুল ইসলাম, সহকারী কোষাধক্ষ্য রুহেল আহমেদ তারিন, নির্বাহী সদস্য রুহেল আলম  অংশগ্রহনকারী সকল দলের  ম্যানেজার ও প্রতিনিধি এবং  দর্শকবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন বলেছেন, ‘আমাদের লক্ষ্য ছিল যুক্তরাজ্যে বসবাসরত প্রবীণ ও নবীনদের মাঝে খেলাধুলার মাধ্যমে একটি পারস্পারিক হৃদ্যতার ব্রিজ তৈরী করা।     আজকের সফল টুর্নামেন্ট আমাদেরকে আরও দায়বদ্ধ করেছে। আগামী বছর ছোট ছোট ভুলগুলো শুধরিয়ে গোটা ব্রিটেনের বিয়ানীবাজার বাসীদের নিয়ে লন্ডনে  বিয়ানীবাজার ফাইভ এ সাইড ভিলেজ ফুটবল টুর্নামেন্ট প্রত্যয় ব্যক্ত করা হয়।’

 

লন্ডনে ফুটবলকে সামনে নিয়ে বিয়ানীবাজারবাসীর হার্দিক মিলনমেলা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন