মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সৈয়দ নবীব আলী কলেজে দুর্নীতি –অনিয়ম- স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে  লন্ডনে  আলোচনা ও মতবিনিময় সভা  



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৈয়দ নবীব আলী কলেজে দুর্নীতি –অনিয়ম- স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে  লন্ডনে  আলোচনা ও মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়েছে।

৪ই সেপ্টেম্বর  সোমবার পূর্ব লণ্ডনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন আলীনগর ইউনিয়নের প্রবীণ ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খাঁন নুনু। আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক জাকের আহমেদ চৌধুরীর সঞ্চালনায় ও জায়েদ মানিক চৌধুরী সার্বিক সহযোগিতায় সভায় প্রধান অতিথি  ছিলেন ২ নং গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তমজ্জুল আলী ( তোতা মিয়া )।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলার আব্দুল আজীজ তকি, কাউন্সিলার আছমা বেগম , বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্টের সভাপতি মনজুরু ছামাদ চৌধুরী  মামুন, চারখাই ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী সোহেল চৌধুরী, শাহজাহান ছিদ্দিক ছায়রাছ, আব্দুল মারজান চৌধুরী,আবুল হাছনাত,নাহিন মামুদ,আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি হেলাল চৌধুরী বকুল, সমাজকল্যাণ সমিতি ইউকে সভাপতি মিফতাউর চৌধুরী, হেলাল আহমদ, শাহাব উদ্দীন, আহাদ কবির চৌধুরী, সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদ, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট এর  সভাপতি মাহমুদ মিয়া মানিক, ব্যবসায়ি ও সংগঠক এ কে আজাদ তাফাদার লিটু, কানাইঘাট এসোসিয়নের সহ সাধারণ সম্পাদক ফারুক আহমদ চৌধুরী ।

উক্ত সভায় লন্ডনের বিভিন্ন অঞ্চল থেকে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ আজিম, একরামুজ্জামান হীরণ, খয়ের চৌধুরী,রাছেল হেলাল চৌধুরী, ছাব্বির খাঁন, ফয়ছল মুকিত, লিটন আহমদ, দেলোয়ার হুসেন,খালেদ চৌধুরী পলাশ, রাসেদ খাঁন,সোহেল আহমদ, ছাদ উদ্দীন ছাদ,জাকারিয়া আহমদ, সেলিম আহমদ, স্বপন খাঁন, একলিল চৌধূরী, সাব্বির খাঁন,মির্জা নিজাম ,সাহাব উদ্দীন খাঁন, আকরাম চৌধূরী,রাসেল খাঁন , আবু ছুফিয়ান,আল আমিন,আলম চৌধুরী,বেলাল আহমদ,সাবেক কাউন্সিলর সুলতান খাঁন,মোহাম্মদ মৌর উদ্দীন, নোমান চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা সিলেট বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহি  আলীনগর ইউনিয়নে প্রতিষ্ঠিত সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয়ে দীর্ঘদিন থেকে অধ্যক্ষের  দুর্নীতি, পরিচালনা কমিটির স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিরুদ্ধে দেশে-বিদেশে এই অঞ্চলের নাগরিকদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের আহ্বান জানানো হয়।

বক্তারা বলেন, কোন অজানা কারণে এই কলেজটি দীর্ঘদিন থেকে সার্বিক উন্নয়ন থেকে বঞ্চিত আছে। এখন পর্যন্ত ডিগ্রী করণ করা হয়নি। অথচ এই অঞ্চলের অভিবাবক ও  শিক্ষার্থীরা বিয়ানীবাজার-গোলাপগঞ্জ আসনের এমপি,  সাবেক শিক্ষামন্ত্রী  ‍নুরুল ইসলাম নাহিদকে  ডিগ্রী করণের  দাবী জানিয়ে আসছেন।

বক্তারা বলেন, বিয়ানীবাজার- গোলাপগঞ্জের বহু শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোয়া লাগলেও  সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয় কী করণে বঞ্চিত রয়েছে-তা এলাকাবাসীকে যেমন বিস্মিত করছে তেমনি তারা দিন দিন ক্ষুব্ধ হচ্ছেন।

প্রসঙ্গত গত আগষ্ট মাসে যুক্তরাজ্যে সিলেট বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নবাসীর সামাজিক সংগঠন আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে তাদের ইউনিয়নে প্রতিষ্ঠিত  সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয় এর অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে এমপি নাহিদকে প্রতিবাদ লিপি প্রেরণ করেছেন।  এটির অনুলিপি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট,  শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিপালক, জেলা প্রশাসক, সিলেট, উপজেলা নির্বাহি কর্মকর্তা ( ইউএনও) বিয়ানীবাজার, চেয়ারম্যান, আলীনগর ইউনিয়ন পরিষদ কে দেয়া হয়েছে বলে  আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়েছে।

একই সাথে কলেজ প্রতিষ্ঠার ত্রিশ বছরেও কলেজটি  এখনও  একাদশ শ্রেণী থেকে দ্বাদশ  শ্রেণীতে উত্তীর্ণ করতে নানা পারাকে তার অযোগ্যতা বলে অভিযোগ তুলে সাবেক শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদ এমপির সহযোগিতা চেয়েছেন। (বিজ্ঞপ্তি)


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন