মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পিকার শাফির আমন্ত্রণে ঐতিহাসিক টাউন হল পরিদর্শন করলেন নাজিরা শীলা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেট’স কাউন্সিলের স্পিকার কাউন্সিলর শাফি আহমদের আমন্ত্রণে ঐতিহাসিক টাউন হল পরিদর্শন করেছেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সিলেট জেলা যুব মহিলা লীগের সভাপতি নাজিরা বেগম শীলা।
সোমবার (৩ এপ্রিল) টাওয়ার হ্যামলেটস বারার ফার্স্ট সিটিজেন ও স্পিকার কাউন্সিলর শাফি আহমদ ও কাউন্সিলর ফারুক আহমদ তাঁদেরকে উষ্ণ অভ্যর্থনা জানান এবং অত্যন্ত আন্তরিকতার সাথে প্রায় দু’ঘণ্টা পুরো টাউন হল ঘুরে দেখান। পরে স্পিকারের কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার পৌরসভার সাবেক মেয়র মো. আব্দুস শুকুর, বাংলাদেশ সেন্টার লন্ডন’র সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসেন, চীফ ট্রেজারার মামুন রশীদ, মিডিয়া কমিটির আহবায়ক আলী বেবুল, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও রাজনীতিবিদ মোহাম্মদ আমিনুল হক জিলু, গোলাপগঞ্জ সোশ্যাল অ্যান্ড কালাচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক মোঃ দিলওয়ার হোসেন।

জানা যায়, হোয়াইটচ্যাপেলের ঐতিহাসিক গ্রেড-২ তালিকাভুক্ত পুরানো রয়্যাল লন্ডন হাসপাতাল ভবনটি এ বছর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন টাউন হল হিসাবে পুনরায় চালু হয়েছে।

অষ্টাদশ শতাব্দীর মাঝামাঝি সময়ে নির্মিত পুরানো হাসপাতাল ভবনটি ২০১৩ সালে বন্ধ হয়ে যায় যখন হাসপাতালটি ঠিক পাশের একটি নতুন, আধুনিক ভবনে স্থানান্তরিত হয়।

গ্রেড-২ তালিকাভুক্ত ভবনটি একটি হাসপাতাল এবং একটি মেডিকেল কলেজ উভয়ই ছিল চারটি ভিন্ন শতাব্দী ধরে। যার মধ্যে দুটি বিশ্বযুদ্ধের আহতদের চিকিৎসা এবং একটি প্রসূতি হাসপাতাল অন্তর্ভুক্ত ছিল।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ৯ মিলিয়ন পাউন্ড দিয়ে পুরানো হাসপাতাল বিল্ডিং কিনেছে এবং আইকনিক বিল্ডিংটি পুনরুদ্ধার, সংস্কার এবং প্রসারিত করার জন্য একটি মাল্টি-মিলিয়ন পাউন্ড প্রকল্প শুরু করেছে- যা এখন স্থানীয় কমিউনিটিকে সেবা করার বিশেষ ভূমিকা রাখবে।

গ্রেড-২ তালিকাভুক্ত বিল্ডিং সংরক্ষণের পাশাপাশি, হোয়াইটচ্যাপেল রোডে স্থানান্তর স্থানীয় লোকদের একটি স্থায়ী এবং এখন আরও অ্যাক্সেসযোগ্য টাউন হল বিল্ডিং হিসেবে কাজ করবে। মালবেরি প্লেসের ভাড়া বাবদ কাউন্সিলের প্রতি বছর ৫ মিলিয়ন পাউন্ড সাশ্রয় হবে।

প্রসঙ্গত, গত ৩০ বছরেরও বেশি সময় ধরে পপলার এলাকায় মালবেরি প্লেসে টাউন হল ভবন ছিল। বারার প্রান্তে ইস্ট ইন্ডিয়া ডকের পুরাতন টাউন হলটিতে বাসিন্দাদের যাওয়া কঠিন ছিল। ( বিজ্ঞপ্তি )


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন