মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান
আয়োজক মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে-এর উদ্যোগে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ এবং বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা ক্যাম্পের আয়োজন করা হয়।  মানবিক সেবামূলক এই উদ্যোগের সার্বিক আয়োজন করে যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন  মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে।

৩০শে জানুয়ারি সোমবার ,দিনব্যাপী পরিচালিত উক্ত চিকিৎসা সেবা ক্যাম্পে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসক কর্তৃক প্রায় ছয় শতাধিক রোগীগণকে বিনামূল্যে সাধারণ চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয় । এছাড়াও উক্ত ক্যাম্পে বিবাহিতা ৩০-৬০ বছর বয়সী প্রায় শতাধিক মহিলাগণকে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা প্রদান করা হয় এবং প্রায় ৩ শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

এই সময় যুক্তরাজ্যের খ্যাতিমান চিকিৎসক বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের অন্যতম ট্রাস্টি  ডা: আলা উদ্দিন উক্ত চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন করেন।

তিনি বলেন, আমি এই প্রতিষ্ঠানের একজন ট্রাস্টি এবং আমার স্ত্রী ও সন্তানরাও লাইফ মেম্বার। যুক্তরাজ্যস্থ যে সংগঠন আজকের এই মহতি কাজের উদ্যোগ নিয়েছে সে সংগঠনের সাথেও আমি জড়িত। সর্বপরি আমার গ্রাম মোল্লাপুরের মানুষের কল্যাণে এই চিকিৎসা ক্যাম্প পরিচালিত হচ্ছে। এই সুখানুভূতি পরম পাওয়া।

তিনি আয়োজকদের  প্রতি  ধন্যবাদ জানিয়ে বলেন, সমাজে মানবিক কাজে মানুষের  যত বেশী অংশগ্রহন বাড়বে  সমাজ  ততো বেশী আলোকিত হবে।

ডা: আলা উদ্দিন বলেন, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল  শুধু  বিয়ানীবাজার নয়,  ইতিমধ্যে সিলেট জেলার  কয়েকটি উপজেলায় এই রকম ক্যাম্পেইন পরিচালনা করেছে। তিনি হাসপাতাল প্রতিষ্ঠায় যারা জড়িত  এবং অব্যাহতভাবে অর্থ, শ্রম ও মেধা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন তাদের  প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, একটি  সমাজ বা প্রতিষ্ঠান তখনই সুন্দর হয় যখন ভালো কাজে মানুষের সমন্বিত উদ্যোগ নেয়া হয়।  বিয়ানীবাজার ক্যান্সারে এন্ড জেনারেল হাসপাতাল যুক্তরাজ্য প্রবাসীদের  অর্থায়নে প্রতিষ্ঠিত এই রকম একটি অনুকরণীয় উদ্যোগ।

যুক্তরাজ্য প্রবাসী মুল্লাপুর গ্রামের সন্তান আসাব উদ্দিন আহমদ, মোহাম্মদ নজরুল হক, আব্দুল মুকিত বাবুল, আসলাম উদ্দিন আহমদ, ফজির উদ্দিন তাফাদার, সরওয়ার আহমদ, উজ্জ্বল চৌধুরী’র অর্থায়নে এবং মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটির   স্বেচ্ছাসেবকদের  আন্তরিক সহযোগিতায়  এই ক্যাম্প  পরিচালনা করা হয়।

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমান আফজল, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাহতাবুর রহমান ও সাবেক সভাপতি হাজি নজমুল হক, সমাজকর্মী সয়দুল হোসেন, ইকবাল হোসেন রুহেল, মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি’র সাবেক সভাপতি শামীম আহমদ ও আশরাফুল আলম এবং মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি’র সাধারণ  সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

সেবাপ্রাপ্ত ও স্বেচ্ছাসেবীরা গ্রাম পর্যায়ে এসে   বিনামূল্যে এই ধরণের  চিকিৎসা দানের জন্য  আয়োজক ও উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের এই ধরনের চিকিৎসা সেবা ক্যাম্প চলমান রাখার দাবি জানান।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন