বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লন্ডনে কাউন্সিলার এডভোকেট ছালেহ আহমদের  সাথে বিয়ানীবাজার উপজেলা ও সরকারী কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দের মতবিনিময়



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লন্ডন সফররত সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিমের সাথে বিয়ানীবাজার উপজেলা ও সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের  এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

গত ২৫ অক্টোবর  মঙ্গলবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে  বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম শামীম ও যুগ্ম আহবায়ক ফয়ছল উদ্দীনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি  শহীদ সন্তান  বাবুল হোসেন।

মতবিনিময় সভার প্রধান অতিথি  ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।

বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন , যুক্তরাজ্য আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী , সহ-দপ্তর সম্পাদক খসরুজ্জামান খসরু , বিয়ানী বাজার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন ওয়াদুদ , ক্যামব্রিজ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মকসুদ রহমান , যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান  , যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুজ্জামান আজাদ ।

মতবিনিময় সভায়  বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ছরওয়ার আহমদ , জিএস জেবুল ইসলাম , সাবেক ছাত্রনেতা রিয়াজ উদ্দীন কামাল কয়েছুজ্জামান রুনু , মুসা আহমদ , জসিম উদ্দীন , আবুল কাশেম , সেতু আহমদ , আনোয়ার হোসেন , দেলোয়ার হোসেন দেলু , দিলাল আহমদ , নূর উদ্দীন লোদী , সাইদুর রহমান , শামীম আহমদ , মাহবুব আহমদ , সুবিন আহমদ , রাসেল আহমদ জুয়েল, ছদরুল হক প্রমুখ।

বক্তারা বলেন, এডভোকেট ছালেহ আহমদ সেলিম  ছাত্ররাজনীতিতে  অত্যন্ত মেবাধী ও পরিশ্রমী ছাত্রনেতা ছিলেন।কর্মীবান্ধব ও ত্যাগী ছাত্রনেতা হিসাবে তিনি নিজ অঞ্চল সহ সিলেটে সুপরিচিত। তিনি একজন  সমাজসেবী   হিসাবে সিলেট সিটি করপোরেশনের একজন সফল কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করছেন। সেখানেও তিনি সমানভাবে জনপ্রিয়। এসবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর আদর্শ লালন করে,সততা ও প্রগতিশীল চিন্তা- চেতনায় তৃণমূল মানুষের জন্যে কাজ করায়।

বক্তারা দীর্ঘ বিশ বছর ধরে  সিলেটের বিয়ানীবাজার  উপজেলার ছাত্রলীগ ও যুবলীগের কমিটি গঠন না হওয়াতে ক্ষোভ প্রকাশ করে বলেন- বিয়ানীবাজারের ছাত্রলীগ ও যুবলীগকে পরিকল্পিতভাবে নেতৃত্বশূণ্য করা হচ্ছে। এজন্য আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিয়ানীবাজার- গোলাপগঞ্জ সংসদীয় আসনের এমপি নুরুল ইসলাম নাহিদের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, এমপি নাহিদের স্বদিচ্ছা না থাকায় দীর্ঘ দুইযুগ থেকে ছাত্রলীগ ও যুবলীগের কমিটি গঠিত হচ্ছে না।যার বিরুপ প্রভাব পড়ছে সিলেট-বিয়ানীবাজারের প্রগতিশীল রাজনীতিতে।  বিগত উপজেলা নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন, পৌরসভা নির্বাচনে  নৌকা প্রতিকের  ভরাডুবি তার বড় উদাহরণ।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  ও সিলেট সিটি কাউন্সিলার  এডভোকেট ছালেহ আহমদ সেলিম  সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমার রাজনৈতিক ও সামাজিক পথ চলা।তিনি মাননীয় প্রধানমন্ত্রীর  উন্নয়নের অগ্রযাত্রাকে আরও বেগবান করতে  প্রবাসীদের যার যার অবস্থান থেকে তৃণমূল মানুষের কল্যাণে  কাজ করার অনুরোধ জানান।

তিনি বলেন, সিলেটের অসংখ্য ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা যুক্তরাজ্যে বাস করছেন । সবাইকে নিজ নিজ অঞ্চলে প্রগতিশীল তরুণদের মাঝে সততা ও বিজ্ঞান ভিত্তিক রাজনৈতিক সচেতনতা বৃদ্ধির প্রতি গুরুত্ব আরোপ করে বলেন, প্রতিটি তরুণদের নিজ থেকে তার অধিকার আদায়ে সচেতন হওয়া জরুরী।

রাতের  প্রীতিভোজের মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি ঘটে।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন