শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালীতে নারায়ণগঞ্জবাসীর বসন্ত ও পিঠা উৎসব অনুষ্ঠিত
আয়োজক নারায়ণগঞ্জ জেলা সমিতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দেশের গণ্ডি পেরিয়ে বসন্ত বরণে পিছিয়ে নেই প্রবাসীরাও। প্রবাসে বিভিন্ন দেশে থাকা বাংলা ভাষাভাষিরা বিভিন্ন অঙ্গ-সংগঠনের উদ্যোগে  উদযাপন করেন দেশীয় ঐতিহ্য-সংস্কৃতির  উৎসব। এরই ধারাবাহিকতায় রাজধানী রোমে নারায়ণগঞ্জ জেলা সমিতি ইতালী উদযাপন করেছে বসন্ত উৎসব ও পিঠা মেলা।

বসন্ত উৎসব ও পিঠা মেলা উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা সমিতি রোববার রোমের রসই রেস্টুরেন্ট হলরুমে জাঁকজমকপূর্ণ ভাবে নিয়েছে নানা আয়োজন।

বিকেল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে  নারী, শিশু, পুরুষেরা  উপস্থিত হতে থাকেন অনুষ্ঠান স্থলে। রাত পর্যন্ত চলা অনুষ্ঠানে ছিল পছন্দের শিল্পীদের নাচ ,গান, নারীদের জন্য বালিশ খেলা, কবিতা আবৃত্তি ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দেশের গান সহ নানা আয়োজন।

সংগঠনের প্রধান উপদেষ্টা মোক্তার রহমান মাকতুল এর সার্বিক তত্ত্বাবধানে ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার জামান রুবেলের পরিচালনায়, ভারপ্রাপ্ত সভাপতি রাম কানাই সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সুলতানা মুক্তার পাখি, কসিম উদ্দিন, শাকিল আহমেদ, মাসুদুর রহমান,আজীবন সদস্য বজলুর রহমান, সহ সভাপতি জাহাঙ্গীর আলম, নুরুল হক, সাধারণ সম্পাদক রুবেল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শিপলু, মোজাম্মেল হক, মোঃ ফরিদ, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ রাসেল, অর্থ সম্পাদক বিজয় পোদ্দার, ধর্ম সম্পাদক মুকুল চাঁন, সহ অর্থ সম্পাদক রাসেল, সুমন, আঃ কাদির, দুলু সরদার, সহ সংগঠনের কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ সহ আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

এ সময় সংগঠনের নেতৃবৃন্দরা বাংলাদেশের  ঐতিহ্য ও সংস্কৃতির নানা বিষয় প্রবাসের সন্তানদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

আয়োজকরা বলেছেন – প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মদের কাছে দেশীয় সংস্কৃতি পরিচয় করিয়ে দিতেই তাদের এই আয়োজন।  শত ব্যস্ততার মাঝেও সকলকে একত্রে করার জন্য আমরা নারায়ণগঞ্জ বাসী বিদেশে থেকেও দেশের সঙ্গে মিল রেখে আমাদের দেশীয় আয়োজনগুলো করে থাকি। তবে দেশের স্বাদ বিদেশে না মিললেও আমরা প্রবাসীরা একত্রিত হতে পেরে সবার ভেতর এক অন্যরকম দেশীয় আমেজ বিরাজ করে। যেনো অল্প সময়ের জন্য ফিরে পাই এক টুকরো বাংলাদেশ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন