শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


৯০ দশকের সিলেট পূর্বাঞ্চলের মেধাবী প্রগতিশীল ছাত্রনেতা ভিপি ভিপি হেলিমুল হকের ইন্তেকাল
জানাজা ৩ ফেব্রুয়ারি  বাদ যোহর শালেশ্বর   উচ্চ বিদ্যালয় মাঠে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

৯০ দশকের সিলেট পূর্বাঞ্চলের প্রগতিশীল ছাত্ররাজনীতির অন্যতম মেধাবী ও কর্মীবান্ধব ছাত্রনেতা ও বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি হেলিমুল হক হেলিম আর নেই  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

২ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৪:৪৫ মিনিটে সিলেট ওয়েসিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ব্রেইন স্টোক করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মঙ্গলবার ভোরে অসুস্থাবস্থায়  তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা তাকে দ্রুত আইসিউতে স্থানান্তর করেন। প্রায় দুদিন জীবন -মৃত্যুর সন্ধিক্ষণে থেকে বুধবার বিকেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আগামীকাল বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাদ যোহর শালেশ্বর   উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ছাত্রলীগ এর মেধাবি ছাত্রনেতা হেলিমুল হক ৯০ দশকে বিয়ানীবাজার, বড়লেখা, গোলাপগঞ্জ থানার ছাত্র রাজনীতিতে ছিলেন তুমুল জনপ্রিয় ও মেধাবি নেতা। সাহিত্য,সংস্কৃতি ও সৃজনশীল কর্মকান্ড বিশেষ করে শিক্ষার্থীদের বইপড়ায় উদ্বুদ্ধ করার মাধ্যমে  বিয়ানীবাজার সরকারী কলেজে তিনি ছিলেন শিক্ষার্থীদের কাছে  অনুকরণীয় ছাত্রনেতা।

হেলিমুল হকের বাবার নাম শামসুল হক। তার বাড়ী বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের শালেশ্বর  (শালিয়া) গ্রামে।

বিয়ানীবাজার সরকারী কলেজ থেকে স্নাতক , ঢাকা ভূইয়া একাডেমির মাধ্যমে Wolverhampton University London থেকে ল ডিগ্রী নেন। ২০০২-০৩ সালে বার ভুকেশনাল কোর্স করলেও তা সম্পন্ন করা সম্ভব হয়নি।পরবর্তিতে তিনি ব্যক্তিগত ও পারিবারিক দায়িত্বের কারণে বাংলাদেশে চলে যান।

এদিকে হেলিমুল হকের মৃত্যুতে  দেশে ও প্রবাসে তার অগণিত নেতা- কর্মী, শুভাকাঙ্খি, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক  সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে শোক বিরাজ করছে। সামাজিক যোগাযোগেও তার বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে অসংখ্যজন  তার ভালোকাজের স্মৃতিচারণ ও ছবি শেয়ার করছেন।

 

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন