বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ড্রেজার কর্মীদের হাতে নিহত আব্দুল হাসিব হত্যার বিচারের দাবিতে লন্ডনে প্রতিবাদ  সভা অনুষ্ঠিত
  দোষিদের সর্ব্বোচ্চ শাস্তি দাবী করেছেন খাসির আব্দুল্লাহপুর ইউকে প্রবাসীবৃন্দ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের বিয়ানীবাজার উপজেলার কাকরদিয়া আলীপুরে কুশিয়ারা নদীতে বালু উত্তোলন কাজে জড়িত ড্রেজার কর্মীদের ইটের আঘাতে নিহত আব্দুল হাসিব হত্যার বিচারের দাবি করে প্রতিবাদ  সভা করেছে খাসির আব্দুল্লাহপুরের ইউকে প্রবাসীবৃন্দ।

২৪ জানুয়ারি আব্দুল্লাহপুর ওয়েলফেয়ার ইউকের উদ্যোগে প্রতিবাদ সভা  সভাপতিত্ব করেন  ট্রাস্টের সভাপতি আলী আব্দুল রউফ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ট্রাস্ট্রের সদস্য সাধারণ সম্পাদক সুহেল আহমেদ ও কোষাধ্যক্ষ মোহাম্মদ খায়রুল বাশার।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রবীন ব্যক্তিত্ব মতিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আমর হোসেন ও আলী হোসেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আব্দুল হাসিব একজন নিরহ মানুষ ছিলেন। ইতিমধ্যে তার বড়ভাই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।অস্বচ্ছল এই পরিবারে  তিনি ছিলেন একমাত্র কর্মক্ষম ব্যক্তি। জীবিকার তাগিতে মাছ ধরতে কুশিয়ারা নদীতে যান এবং সেখানে  অবৈধভাবে বালু উত্তোলন করা   ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে নিহত হন। আমরা খাসির আব্দুল্লাহপুরের ইউকে প্রবাসীবৃন্দ  এই নির্মম হত্যার সুষ্ঠু বিচার দাবী করছি।

বক্তারা যে আটজন ড্রেজার শ্রমিক গ্রেফতার হয়েছে তাদের দেশের প্রচলিত আইনে সর্বোচ্চ শাস্তি দাবী করে  প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। এবং অবৈধভাবে ড্রেজার এর মাধ্যমে বালু উত্তোলন বন্ধ করে এবং  প্রভাবশালী এই অসাধু চক্রকে আইনের আওতায় এনে  নদী ভাঙ্গনের কবল থেকে কুড়ারবাজার সহ এদতঅঞ্চলকে রক্ষার দাবী জানান।

সভায় নিহত আব্দুল হাসিবের বিধবা স্ত্রী ও তার দুই শিশু সন্তানকে আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিবাদ সভায় উপস্থিত উপস্থিত ছিলেন মোহাম্মদ খলিলুর রহমান,নাসির শহীদ,মোহাম্মদ আলী হোসেন,মোহাম্মদ জাহিদুল ইসলাম,নুরুল হক,মকবুল হোসেন,মাহমুদুল হোসেন,মুজিবুর রহমান,শালিম আহমেদ,মাহমুদুল নবী, ইমরান আহমেদ,সামদুর রহমান,কিরণ নবী,সাঈদ আহমেদ,ময়নুল হক,মোহাম্মদ আলমগীর,মুজিবুর রহমান প্রমূখ।

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি বৃহস্পতিবার কুশিয়ারা নদীতে রাত সাড়ে আটটার দিকে মাছ শিকারের ফাঁকে ড্রেজার শ্রমিকদের সাথে কথা কাটাকাটি হয় জেলে আব্দুল হাসিব ও সাথে থাকা জাহিদুল ইসলামের। একপর্যায়ে জনৈক ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে আব্দুল হাসিব অচেতন হয়ে পানিতে পড়ে যান। রাতভর তার লাশ খোঁজাখুঁজি করা হয়। শুক্রবার সকালে জেলেদের সহযোগীতায় বিয়ানীবাজার থানা পুলিশ তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় জড়িত সন্দেহে বৃহস্পতিবার রাতে ঘটনাস্থল থেকে ৮জন ড্রেজার শ্রমিককে স্থানিয় জনতা আটক করে।  পরে পুলিশ তাদের হেফাজতে নিয়ে ৫৪ ধারায় আটক দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। ২২ জানুয়ারি শনিবার দিবাগত রাতে হাসিবের পরিবারের পক্ষ থেকে ৮ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এরা সবাই বালু উত্তোলনের কাজে জড়িত ছিলেন।

নিহত আব্দুল হাসিব কুড়ারবাজার ইউনিয়নের খশির (কোনাপাড়া) গ্রামের ইসমাইল আলী দ্বিতীয় ছেলে। ২২ জানুয়ারি বাদ মাগরিব নিহত আব্দুল হাসিবের জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযা শেষে হযরত দুদাশাহ কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন