বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারের সঙ্গে স্পেন প্রবাসীদের মতবিনিময়



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষের সঙ্গে স্পেন প্রবাসীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের নেতৃত্বে স্পেন প্রবাসীদের একটি প্রতিনিধি দল পরিতোশ ঘোষের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ভোগান্তি নিরসনে বাংলাদেশ পুলিশের সহযোগিতা চান তারা।

স্পেনসহ ইউরোপ তথা সব প্রবাসী বাংলাদেশিদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তিসহ বিভিন্ন সমস্যা নিয়ে তারা কথা বলেন। এসব সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়েও বিস্তর আলোচনা করেন তারা।

এ সময় তারা সিলেটসহ বাংলাদেশের সব প্রবাসীর স্থাবর-অস্থাবর সম্পত্তি ও বসতবাড়ির নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। এছাড়া দেশে এসে প্রবাসীরা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হতে হয় এ ব্যাপারে পুলিশের হস্তক্ষেপ কামনা করেন তারা।

মতবিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষ বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের জান-মাল এবং সম্পত্তি রক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ সংক্রান্ত কোনো অভিযোগ পেলেই পুলিশ দ্রুত ব্যবস্থা নিচ্ছে। তিনি বলেন, বর্তমানে বৈশ্বিক মন্দার এই পরিস্থিতিতে প্রবাসীরা দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছেন।

তিনি আরও বলেন, এমনকি দেশের বিভিন্ন ক্রান্তিকালে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তারা দেশে এসে কোনো ধরনের দুর্ভোগের শিকার যাতে না হন, সেদিকে পুলিশ সবসময় সতর্ক রয়েছে।

সভায় স্পেন প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, স্পেন প্রবাসী ইমরান আহমদ খান, পাভেল বকশী, তানিম আহমদ, নিজাম উদ্দিন আহমদ। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক সমকালের গোলাপগঞ্জ প্রতিনিধি রতন মনি চন্দ, সিলেট জেলা যুবলীগ নেতা ফরিদ আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম বাপ্পী, আমাল মালিক ফাহিম, তানভীর আহমদ প্রমুখ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন