বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
 জাহিদ চৌধুরী সভাপতি, বকুল খান সাধারণ সম্পাদক নির্বাচিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 ইউরোপে মূলধারার সাংবাদিকদের পরিবার খ্যাত অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন স্পেনের রাজধানী মাদ্রিদে এক উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

স্পেনের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বর্ণাঢ্য এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি প্রবাসী সাংবাদিকদের উদ্দেশে বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ , তাদের অনেক দয়বদ্ধতা রয়েছে এবং সেই দায়বদ্ধতার জায়গা থেকে যদি আপনারা সত্য এবং বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশন করতে পারেন তাহলেই দেশ, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডয়েচে ভেলের বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন বলেন এই প্রবাসে যারা সাংবাদিকতা করেন তাদের এই পেশাকে ভালোবাসা উচিত ও অর্ধেক কাজ করবেন অর্ধেক সাংবাদিকতা করবেন এরকম উদ্দেশ্য নিয়ে সফলতা অর্জন করা যাবে না এবং কমিউনিটিকে এগিয়ে আসতে হবে সাংবাদিক তৈরিতে অনুপ্রেরণা যোগাতে, সাংবাদিকদের কাজটা হচ্ছে ওয়াচডগ।

আয়েবাপিসির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেলিম আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব লাবণ্য চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অধিবেশনে আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক বকুল খান, ফেরদৌস করিম আখঞ্জী, জাহিদ মোমিন চৌধুরী, সোহেল চৌধুরী, শাওন আহমেদ, হাসান মাহমুদ, নয়ন মামুন, এ এমন সি রোমেলসহ আরো অনেকে।

৮ই জানুয়ারি শনিবার মাদ্রিদে একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে আয়োজিত এই দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি স্পেনের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ ও ডয়চে ভেলে’র বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন এসে পৌঁছালে সাংবাদিক নেতারা তাদেরকে স্বাগত জানানো। এ সময় শিশুরা তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে সম্মেলনে অংশগ্রহণকারী সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন। পরে সাংবাদিক সংগঠক ও সাংবাদিকতায় সম্মনোনা ছাড়াও এই কমিউনিটির জন্য যারা বিশেষ অবদান রেখেছেন তাদেরকে ও সম্মাননা প্রদান করেন অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব।

পরে সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলনে এনটিভির আয়ারল্যান্ড প্রতিনিধি জাহিদ মোমিন চৌধুরীকে সভাপতি এবং ডিবিসি ও আইঅন টিভির স্পেন প্রতিনিধি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অন্যান্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি একাত্তর টেলিভিশনের ইতালি প্রতিনিধি লাবণ্য চৌধুরী, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক এনটিভি ফ্রান্স প্রতিনিধিঃ নয়ন মামুন এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে অস্ট্রিয়ার সোহেল চৌধুরী নির্বাচিত হন।

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন