বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ  » «   বিবিসি প্রকাশ করেছে উইঘুর নির্যাতন নিয়ে চাঞ্চল্যকর তথ্য  » «   মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে বাংলা নববর্ষ উদযাপন  » «   মাঙ্কিপক্স সংক্রমণ আরও ২ দেশে: বেলজিয়ামে ২১ দিনের কোয়ারেন্টিন ঘোষণা  » «   শুধুই নারীদের পরিচালনায় প্রথম সৌদি আরবের আকাশে উড়ল ব্যতিক্রমী ফ্লাইট  » «   গোলাপগন্জে চেয়ারম্যান প্রার্থী এলিম চৌধুরী’র মতবিনিময়  » «   দুদকের মামলায় হাজী সেলিম কারাগারে  » «   নিষেধাজ্ঞার মধ্যেও রাশিয়ার মুদ্রা রুবল’র উত্থান  » «   কারী শিল্পের সংকট মোকাবেলায় সিবিআই প্রেসিডেন্টের কাছে  বিসিএ’র পাঁচ দাবী উপস্থাপন  » «   গোলাপগঞ্জে ভোটার হাল নাগাদ শুরু  » «   বার্সেলোনায় মাদারীপুর সমিতির ঈদ পুনর্মিলনী  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসায় স্পেনের প্রেসিডেন্ট  » «   আব্দুল গাফ্ফার চৌধুরীর চিরবিদায়  » «   ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান  » «   বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্কটল্যান্ডসহ যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে প্রথমবারের মত মুক্তি পাচ্ছে বাংলা ছায়াছবি ‘মিশন এক্সট্রিম’



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্কটল্যান্ডসহ যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে প্রথমবারের মত মুক্তি পাচ্ছে বাংলা ছায়াছবি। সিনেমা চেইন সিনেওয়ার্ল্ডের মূলধারার সিনেমা হলগুলোতে আসছে ‘মিশন এক্সট্রিম’ নামের এ ছায়াছবি। আগামী ৭ জানুয়ারী থেকে হলগুলোতে মোট ৭৭টি শো দেখাবে বলে জানিয়েছেন এ সিনেমার ইউকে ও ইউরোপ ডিষ্ট্রিবিউটর রিভেইরী ফিল্মের ব্যবস্থাপনা পরিচালক।

সোমবার বিকেলে লণ্ডন বাংলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন আয়োজকরা। সংবাদ সম্মেলনে রিভেইরী ফিল্মের ব্যবস্থাপনা পরিচালক রিন্টু চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন খ্যাতিমান অভিনেতা স্বাধীন খসরু ও চলচ্চিত্র নির্মাতা মিনহাজ কিবরিয়া। এছাড়াও ঢাকা থেকে ইন্টারনেট সংযোগে যুক্ত ছিলেন পরিচালক সানী সানোয়ার ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী।

২০১৯ সালের ২০ মার্চে ঢাকায় ‘মিশন এক্সট্রিম’-এর শুটিং শুরু হয়। বাংলাদেশ ও দুবাইয়ে সিনেমাটির শুটিং হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজমের সত্য ঘটনা নিয়ে কপ ক্রিয়েশনের ব‍্যানারে নির্মিত ‘’মিশন এক্সট্রিম’। পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানের গল্প। পরিচালনা করেছেন ঢাকা এট‍্যাক মুভি খ‍্যাত লেখক,পরিচালক সানী সানোয়ার ও ফয়সল আহমেদ।

আন্তর্জাতিকমানের এই সিনেমা বাংলাদেশে ব্যাপক প্রসংশিত হয়ে ইতিমধ্যেই আগ্রহ তৈরি করেছে বিশ্বের বিভিন্ন মহলে। তাই এই সিনেমাটি দেখার আহবান জানিয়েছেন খ্যাতিমান অভিনেতা স্বাধীন খসরু।

বাংলা সিনেমা মানসম্মত ভাবে বানানোর পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়াও বড় একটি কাজ বলে জানান সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ব্রিটিশ বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা মিনহাজ কিবরিয়া।

ইউকেতে মিশন এক্সট্রিম মুক্তি বিষয়ে সিনেমার পরিচালক সানী সানোয়ার বলেন, দেশে দিন দিন সিনেমা ব্যবসার গতি শ্লথ হলেও, বিদেশে অবারিত সম্ভাবনা আছে। আর আমাদের ছায়াছবিটি বিদেশে সমাদৃত হওয়ায় আমরা আনন্দিত। আরো ব্যাপকভাবে সমাদৃত হওয়ার প্রত্যাশায় আমরা এগিয়ে যাচ্ছি।

‘মিশন এক্সট্রিম’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও জান্নাতুল ফেরদৌস ঐশী। ঐশীর এটি প্রথম সিনেমা। ভিলেন হিসেবে অভিনয় করেছেন তাসকিন রহমান । এছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ইরেশ যাকের, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক, , দীপু ইমাম, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান প্রমুখ।।

পরিবেশনা সংস্থা রিভেরী ফিল্ম কর্ণধার রন্টি চৌধুরী বলেন, যুক্তরাজ্যে এত বাংলাদেশি থাকার পরও আমরা এখানে কোনো দেশীয় সিনেমা রিলিজ দিতে সাহস পেতাম না। এর মূল কারণ ছিল কনটেন্টের মান। কিন্তু, ‘মিশন এক্সট্রিম’ দেখে মনে হলো এটা নিশ্চিন্তে করা যায়।

পরিবেশনা সংস্থা আপাতত যুক্তরাজ্য ও আয়াল‍্যান্ডে এ ছায়াছবিটি মুক্তি দিলেও ভবিষ্যতে ইটালি, স্পেন,পর্তুগাল ও জার্মানীতে মিশন এক্সট্রিম সহ অন‍্যান‍্য বাংলা ছায়াছবিও সিনেপ্লেক্স গুলোতে চালাবেন বলে জানান। ৭ জানুয়ারী থেকে সিনেওয়ার্ল্ড লন্ডন ইলফোর্ড, ওয়েষ্ট ইন্ডিয়া কী, লুটন, ডাবলিন, সুইনডন, মিল্টন কিংস, বার্মিংহাম, ব্র্যাডফোর্ড, ব্রিষ্টল, কার্ডিফ, গ্লাসগো, এবারডিন ও এডিনবরায়। সবাইকে ছায়াছবিটি হলে গিয়ে দেখার আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন