শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লন্ডনে মন্তব্য :গোলাপগঞ্জ পৌর মেয়র রাবেল বরখাস্ত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র মো. আমিনুল ইসলাম রাবেলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। আজ সোমবার উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

তার বিরুদ্ধে ছুটি নিয়ে বিদেশে গিয়ে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় সরকার ও স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে জনহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ ধরনের জনহানিকর বক্তব্য স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ এর (খ) ও (ঘ) অনুযায়ী মেয়র পদ থেকে অপসারণযোগ্য অপরাধ।

এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে এবং তা দ্রুত কার্যকর হবে বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন আমিনুল ইসলাম। তিনি যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল বর্তমানে যুক্তরাজ্য সফরে রয়েছেন। গত ২৪ নভেম্বর প্রবাসীদের সংগঠন গ্রেটার সিলেট ডেভলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভায় দেওয়া বক্তব্যে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এসময় তিনি মন্ত্রী ও সচিবদের নিয়ে বিরুদ্ধে ৫ পার্সেন্ট দিয়ে ‘ফান্ডিং’ আনার অভিযোগ তুলেন। তার এ বক্তব্য দেশ বিদেশে আলোচনার ঝড় তুলে।

দেশে প্রচুর পরিমাণ দুর্নীতি হচ্ছে অভিযোগ করে তিনি আরো বলেন, ‘দেশে এখনও প্রচুর পরিমাণে দুর্নীতি চলছে। প্রচুর। আমরা যারা জনপ্রতিনিধি তারা বরাদ্দ আনতে মন্ত্রণালয়ে যাই। সচিবের সঙ্গে সভা করি, এলজিআরডি মন্ত্রীর সঙ্গে সভা করি। তাদের কাছ থেকে বরাদ্দ আনতে হয়। এক্ষেত্রে বিরাট পার্সেন্টেজ দিয়ে আনতে হয়। আপনি ১০০ কোটি আনলেন, ৫ ভাগ দিয়ে আসলেন। এ বিষয়গুলা বাস্তব।’ এরপর তিনি বলেন, ‘তিনজন মন্ত্রী, তিনজন সচিব তাদের একটা গ্রæপ আছে। তাদের ৫ শতাংশ দিয়ে বরাদ্দ আনতে হয়। ৫ শতাংশ দিয়ে আনলে এই টাকা আপনি বের করবেন কোথা থেকে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন