রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লন্ডনে মন্তব্য :গোলাপগঞ্জ পৌর মেয়র রাবেল বরখাস্ত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র মো. আমিনুল ইসলাম রাবেলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। আজ সোমবার উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

তার বিরুদ্ধে ছুটি নিয়ে বিদেশে গিয়ে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় সরকার ও স্থানীয় সরকার বিভাগের বিরুদ্ধে জনহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ ধরনের জনহানিকর বক্তব্য স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ এর (খ) ও (ঘ) অনুযায়ী মেয়র পদ থেকে অপসারণযোগ্য অপরাধ।

এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে এবং তা দ্রুত কার্যকর হবে বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন আমিনুল ইসলাম। তিনি যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল বর্তমানে যুক্তরাজ্য সফরে রয়েছেন। গত ২৪ নভেম্বর প্রবাসীদের সংগঠন গ্রেটার সিলেট ডেভলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভায় দেওয়া বক্তব্যে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এসময় তিনি মন্ত্রী ও সচিবদের নিয়ে বিরুদ্ধে ৫ পার্সেন্ট দিয়ে ‘ফান্ডিং’ আনার অভিযোগ তুলেন। তার এ বক্তব্য দেশ বিদেশে আলোচনার ঝড় তুলে।

দেশে প্রচুর পরিমাণ দুর্নীতি হচ্ছে অভিযোগ করে তিনি আরো বলেন, ‘দেশে এখনও প্রচুর পরিমাণে দুর্নীতি চলছে। প্রচুর। আমরা যারা জনপ্রতিনিধি তারা বরাদ্দ আনতে মন্ত্রণালয়ে যাই। সচিবের সঙ্গে সভা করি, এলজিআরডি মন্ত্রীর সঙ্গে সভা করি। তাদের কাছ থেকে বরাদ্দ আনতে হয়। এক্ষেত্রে বিরাট পার্সেন্টেজ দিয়ে আনতে হয়। আপনি ১০০ কোটি আনলেন, ৫ ভাগ দিয়ে আসলেন। এ বিষয়গুলা বাস্তব।’ এরপর তিনি বলেন, ‘তিনজন মন্ত্রী, তিনজন সচিব তাদের একটা গ্রæপ আছে। তাদের ৫ শতাংশ দিয়ে বরাদ্দ আনতে হয়। ৫ শতাংশ দিয়ে আনলে এই টাকা আপনি বের করবেন কোথা থেকে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন