বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


কারী অস্কার খ্যাত ১৭তম ব্রিটিশ কারী এওয়ার্ডস ২৯ নভেম্বর



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটেনের কারী শিল্পের অস্কার খ্যাত ‘ব্রিটিশ কারী এওয়ার্ড ২০২১’ এর জন্য অপেক্ষার পালা শেষ হচ্ছে আগামী ২৯ নভেম্বর সোমবার। ঐ দিন সন্ধ্যায় সেন্ট্রাল লন্ডনের ঐতিহ্যবাহী বাটারসি এভুলেশন পার্কে পর্দা উঠছে  ব্রিটিশ কারী এওয়ার্ডের ।  ইভেন্ট প্রেমিদের কাছে বছরের সেরা এ আয়োজনে থাকে নানা চকম। দেশ সেরা এ আয়োজনে  উপস্থিত হন  বিশ্বখ্যাত সেলিব্রেটিরা। ভিন্ন মাত্রার শিল্প বিকাশে  ব্রিটেনে বাংলাদেশীদের কারী শিল্পের বিকাশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া এ আয়োজনকে গ্রেট ব্রিটেনের রাণী থেকে শুরু করে ব্রিটিশ প্রধানমন্ত্রীরা  ব্রিটিশ কারী এওয়ার্ডস এর প্রশংসা করেছেন।

সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন বলেছিলেন,”চিকেন টিক্কা আমাদের প্রিয় খাবার।  কারি বিহীন একটি সপ্তাহও কল্পনা করতে পারেনা ব্রিটিশ নাগরিকরা। পুষ্টিকর ও খাদ্যের অসাধারণ গুনগত মানসম্পন্ন এ খাবার যারা পরিবেশন করেন তারা সেরা ব্রিটিশ।”

সাবেক এ ব্রিটিশ প্রধানমন্ত্রী ব্রিটিশ কারী এওয়ার্ডস এর আয়োজনে মুগ্ধ হয়ে আরো বলেছিলেন,এমন আয়োজন কারী শিল্পের বিকাশে মাইলফলক এবং ব্রিটিশদের জন্য অস্কার।
গত প্রায় দু’বছর বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে বর্ণাঢ্য এ আয়োজনটি ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়। তবে সেখানেও ছিল ভিন্নমাত্রা। কারী শিল্পের বিকাশের পাশপাশি যারা মানবতার কল্যাণে মহামারীতে অবদান রেখেছিলেন, তাদের সম্মানীত করা হয় করোনাকালীন কারী এওয়ার্ডে।
প্রায় দু’বছর পর পৃথিবীব্যাপী করোনার ভয়াবহতা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার পর এবারের আয়োজনে ভিন্নতা থাকবে এমনটি ইঙ্গিত করেছেন ‘ব্রিটিশ কারী এওয়ার্ডস ২০২১’ উদ্যোক্তা এনাম আলী এমবিই।

এনাম আলী এমবিই বলেন, আমাদের পূর্ব পুরুষরা ব্যবসাকে অর্থনৈতিক উন্নতির পথ হিসেবে না দেখে এর মাধ্যমে ব্রিটেনের মাল্টিকালচারাল কমিউনিটিতে ভালোবাসার যে সেতু বন্ধন তৈরী করে গেছেন এর বাস্তব রূপ হচ্ছে- আজ  কারী ছাড়া তারা এক সপ্তাহও কল্পনা করতে পারে না।  কারী ইন্ড্রাষ্টির  মাধ্যমে ব্রিটেনের জাতীয় বাজেটে আমরা আজ অবদান রাখছি কিন্তু এ শিল্পের প্রকৃত বিকাশে আমাদের অবদান আরো শানিত হওয়া প্রয়োজন।

তিনি বলেন, পৃথিবী পরিবর্তন হচ্ছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে এর সাথে সম্পৃক্ত করতে তাদের সময়ের ভিন্নতায় পরিচয় করিয়ে দিতে হবে।  আমাদের শেকড় থাকবে সেই সাথে শিল্পের বিকাশে যোগোপযোগী উদ্যোগও নিতে হবে।  ব্রিটিশ কারী এওয়ার্ডস এর মাধ্যমে সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

ব্রিটেনে কারী শিল্পের বিকাশে বাবার নিরন্তন প্রচেষ্টা যারা জন্মের পর থেকে দেখছে- সেই এনাম আলী এমবিই কন্যা জাস্টিন আলীর প্রযোজনা ও তরুণ ব্যবসায়ী জেফরী আলীর সহ-প্রযোজনায় অনুষ্ঠানে এবারও বসবে মিডিয়া, শিল্প, সাহিত্য, রাজনীতিসহ ব্রিটেনের মূলধারার নানা পেশায় সফল সেলিব্রেটিদের মিলন মেলা। পৃথিবীর সাথে করোনার ভয়াল থাবায় থমকে যাওয়া ব্রিটেনের স্বাভাবিক জীবনে ফিরে আসার পর এ আয়োজনেও ফুঠে উঠবে উৎসবের বর্ণিল আমেজ। প্রায় দু’হাজারের মত আমন্ত্রিত অথিতির উপস্থিতিতে বাটারসি পার্ক ফিরে পাবে তার পুরনো পরিচয়।
মূলধারার শিল্পীদের পরিবেশনায়  প্রতিটি এওয়ার্ড আয়োজনে বরাবর তুলে ধরা হয় বাঙালীর নিজস্ব সংস্কৃতির নানা দিক।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন