শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

প্রথম ইউনেস্কো-বঙ্গবন্ধু আন্তর্জাতিক পুরস্কার পেল উগান্ডার এমওটিআইভি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৃজনশীল অর্থনীতির জন্য বঙ্গবন্ধুর নাম আন্তর্জাতিক পুরস্কার বিতরণের ক্ষণে বিশ্ব দরবারে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ,এখন বিশ্বের মানুষের উন্নয়নে অবদান রাখতে চায় বাংলাদেশ।

১১ নভেম্বর  বৃহস্পতিবার সন্ধ্যায় ইউনেস্কো – বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমির প্রথম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উগান্ডার মোটিভ ক্রিয়েশন নামের একটি সংগঠন প্রথমবারের মতো এই পুরস্কার পেয়েছে । সংস্থার প্রতিষ্ঠাতা জাবেথ কাওয়ানগুজু এই পুরষ্কার গ্রহণ করেন।

প্যারিসের ইউনেস্কো সদর দপ্তরে অনুষ্ঠানে দেওয়া ভাষণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে পুরস্কারের প্রবর্তনের জন্য জাতিসংঘ সংস্থাটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন,সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রবর্তনের সিদ্ধান্ত বিশ্ব মানবতা ও শান্তিতে বঙ্গবন্ধুর অবদানের প্রতি সবচেয়ে উপযুক্ত সম্মান।

পুরস্কারের জন্য মনোনিত ৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে থেকে উগান্ডার কাম্পালার প্রতিষ্ঠান মোটিভ ক্রিয়েশন্স লিমিটেডকে বাছাই করা হয়।

ইউনেস্কোর স্বীকৃতি, সম্মানের পাশাপাশি প্রতিষ্ঠানটি ৫০ হাজার ডলার পাবে। শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই আন্তর্জাতিক পুরস্কার বৈশ্বিক অগ্রাধিকার অর্থাৎ লিঙ্গ সমতা এবং গোষ্ঠী হিসেবে যুবকদের অগ্রাধিকারে অবদান রেখে সৃজনশীল অর্থনীতির ক্ষেত্রে ইউনেস্কোর প্রচেষ্টাকে আরও বেগবান করবে।

এ সময় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি দেওয়ায় কৃতজ্ঞতার সহিত স্মরণ করেন প্রধানমন্ত্রী। পরে উগান্ডার মোটিভ ক্রিয়েশন সংস্থার প্রতিষ্ঠাতা জাবেথ কাওয়ানগুজুর হাতে পুরষ্কার তুলেন দেন ইউনেস্কোর পরিচালক , প্রধানমন্ত্রী ও শেখ রেহানা ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনেস্কোর মহাপরিচালক অড্রে আজুলে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ডক্তর একে আব্দুল মোমেন,শিক্ষা মন্ত্রী ডা. দীপু মণি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান প্রমুখ।

 

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন