বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বড়লেখায় খাস জমির মাটি কাটায় ২ জনের ২ বছরের জেল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আইন অমান্য করে দীর্ঘদিন থেকে ইটভাটার জন্য এক্সেভেটর (খননযন্ত্র) দিয়ে গভীর করে কেটে নেওয়া হচ্ছিল সরকারি খাসজমির উপরি ভাগের মাটি (টপ সয়েল)। এতে জমির শ্রেণী পরিবর্তন হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইট ভাটায় মাটি কেটে নেওয়ার প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

এই অপরাধে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুর ইউনিয়নের (কবিরা-চরিয়া) বি এস এস ব্রিক ফিল্ডের দুই ব্যক্তিকে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন। একই সময় দুটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর (খননযন্ত্র) জব্দ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন স্থানীয় বন্ধন ব্রিকসের ব্যবস্থাপক দুলাল সাহা (৪৫) ও এক্সেভেটর চালক মো. সুহেল রানা (৩০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের কবিরা-চরিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সরকারি খাসজমির উপরিভাগের মাটি (টপ সয়েল) এক্সেভেটরের (খননযন্ত্র) মাধ্যমে গভীর করে কেটে ইটভাটায় নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এই অপরাধে স্থানীয় বন্ধন ব্রিকসের ব্যবস্থাপক দুলাল সাহা ও এক্সেভেটর চালক মো. সুহেল রানাকে আটক করা হয়। এরপর ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের প্রত্যেককে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ সময় মাটি পরিবহন কাজে ব্যবহৃত দুটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর (খননযন্ত্র) জব্দ করা হয়। পরে ট্রাক্টর দুটি থানায় ও এক্সেভেটর (খননযন্ত্র) স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে।

অভিযানে বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর কবির ও শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্র সংশ্লিষ্ট ব্যক্তিরা সহযোগিতা করেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, ‘বেশ কিছুদিন ধরে সরকারি খাস জমি থেকে টপ সয়েল কাটার অভিযোগ পাওয়া যাচ্ছিল। এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুটি ট্রাক্টর, একটি এক্সেভেটরসহ হাতেনাতে তাদের দুজনকে আটক করা হয়। পরে তাদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে জেল দেওয়া হয়েছে। এ ধরণের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন