বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বড়লেখায় খাস জমির মাটি কাটায় ২ জনের ২ বছরের জেল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আইন অমান্য করে দীর্ঘদিন থেকে ইটভাটার জন্য এক্সেভেটর (খননযন্ত্র) দিয়ে গভীর করে কেটে নেওয়া হচ্ছিল সরকারি খাসজমির উপরি ভাগের মাটি (টপ সয়েল)। এতে জমির শ্রেণী পরিবর্তন হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইট ভাটায় মাটি কেটে নেওয়ার প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

এই অপরাধে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুর ইউনিয়নের (কবিরা-চরিয়া) বি এস এস ব্রিক ফিল্ডের দুই ব্যক্তিকে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন। একই সময় দুটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর (খননযন্ত্র) জব্দ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন স্থানীয় বন্ধন ব্রিকসের ব্যবস্থাপক দুলাল সাহা (৪৫) ও এক্সেভেটর চালক মো. সুহেল রানা (৩০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের কবিরা-চরিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সরকারি খাসজমির উপরিভাগের মাটি (টপ সয়েল) এক্সেভেটরের (খননযন্ত্র) মাধ্যমে গভীর করে কেটে ইটভাটায় নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এই অপরাধে স্থানীয় বন্ধন ব্রিকসের ব্যবস্থাপক দুলাল সাহা ও এক্সেভেটর চালক মো. সুহেল রানাকে আটক করা হয়। এরপর ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের প্রত্যেককে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ সময় মাটি পরিবহন কাজে ব্যবহৃত দুটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর (খননযন্ত্র) জব্দ করা হয়। পরে ট্রাক্টর দুটি থানায় ও এক্সেভেটর (খননযন্ত্র) স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে।

অভিযানে বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর কবির ও শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্র সংশ্লিষ্ট ব্যক্তিরা সহযোগিতা করেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, ‘বেশ কিছুদিন ধরে সরকারি খাস জমি থেকে টপ সয়েল কাটার অভিযোগ পাওয়া যাচ্ছিল। এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুটি ট্রাক্টর, একটি এক্সেভেটরসহ হাতেনাতে তাদের দুজনকে আটক করা হয়। পরে তাদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে জেল দেওয়া হয়েছে। এ ধরণের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন