শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

নিজ গ্রামের রাস্তায় স্টীটলাইট ও যাত্রী ছাউনীর প্রতিষ্ঠা করল প্রবাসী সংগঠন
উদ্যোক্তা আতুয়া-নামা বড়াইল প্রবাসী সমাজকল্যাণ পরিষদ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

একতাই শক্তি  এই শ্লোগাণ নিয়ে বড়লেখা উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের প্রবাসীদের  সামাজিক ও চ্যারিটেবল সংগঠন  আতুয়া-নামা বড়াইল প্রবাসী সমাজকল্যাণ পরিষদ  প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন সামাজিক উন্নয়ন ও জনসচেতনতামূলক  কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায়  আতুয়া ও নামা বড়াইল গ্রামের প্রধান সড়কগুলোতে  স্টীটলাইট ও যাত্রী ছাউনী স্থাপন করা হয়েছে।

২৪ আগস্ট মঙ্গলবার বিকাল ৫টায় আতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে স্টীট লাইট ও যাত্রী ছাউনীর  শুভ  উদ্বোধন করা হয়।

আতুয়া-নামা বড়াইল প্রবাসী সমাজকল্যাণ পরিষদের অর্থ সম্পাদক আহমদ শরিফ জাহাঙ্গীরের সঞ্চালনায় গ্রামের  মুরব্বি আমির আলীর সভাপিত্বে প্রধান অতিথি  ছিলেন ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের (লিটন)।

প্রধান অতিথি এই মহতি কাজের প্রসংশা করে বলেছেন, আতুয়া ও নামা বড়াইল গ্রামের  প্রবাসীদের সংগঠনটি  নিজ  গ্রামের রাস্তা  সোলার লাইটের মাধ্যমে আলোকউজ্জ্বল করেছেন। যা বাংলাদেশে, যে কোন অঞ্চলের জন্য  ‘গ্রাম পর্যায়ে’  একটি রোল মডেল কাজ। এছাড়াও গ্রামের লাতু-জলঢুপ সড়কে একটি যাত্রী ছাউনি তৈরী করে দিয়েছেন। যা অন্যান্যদর  জন্য  হতে পারে অনুকরণীয় দৃষ্টান্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি  ছিলেন  ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো:আকবর আলী। তিনি  আতুয়া-নামা বড়াইল প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ভুয়সী প্রসংসা করে বলেন, সংগঠনটি  গ্রামের আর্থসামাজিক উন্নয়নে ধারাবাহিক কাজ করছে। এবং এই সুফলও  আতুয়া ও নামা বড়াইল  গ্রামের মানুষ পাচ্ছেন. যা সত্যিকার অর্থেই প্রসংশার দাবী রাখে।

আয়োজকরা বলেছেন, আতুয়া ও নামা বড়াইল এলাকা একেবারেই  ভারত সীমান্তবর্তী  হওয়াতে  সরকারি  উন্নয়নমূলক কাজ তুলনামূলকভাবে  অপ্রতুল। গ্রামের সার্বিক উন্নয়নে সমন্ধিত কাজে আমরা সাধ্যমতো কাজ করছি। সংগঠনের নেতৃবৃন্দ  সামাজিক ও জনসচেতনতামূলক কাজে তাদের কার্যক্রম অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

অনুষ্ঠানে  অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান (মুক্তা), শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুস শহিদ খান, শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই রতন কুমার হাওলাদার, সমাজ সেবক মো: রফিক উদ্দিন  আহমদ ও  মো: জামাল উদ্দিন এবং সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক  মো: রাজু ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন  রায়হান হোসেন রতন, রুমন আহমদ, মকবুল হোসেন (বাবুল) ও  জাবেল আহমদ।

পরে বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাসে আক্রান্তদের সুস্থতা ও মৃত্যুবরণকারীদের পরকালীন শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন আতুয়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস শহীদ।

নিজ গ্রামের রাস্তায় স্টীটলাইট ও যাত্রী ছাউনীর প্রতিষ্ঠা করল প্রবাসী সংগঠন

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন