শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

মাদ্রিদে প্রবাসীদের বার্ষিক বনভোজন ও মিলনমেলা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

নিজ এলাকার প্রবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরো দৃর করার প্রত্যয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল স্পেনে প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন- নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত ২৩ আগস্ট, রোববার, স্পেনের রাজধানী মাদ্রিদ শহরের অদূরে ভূমধ্য সাগরের তীরে অবস্থিত দৃষ্টিনন্দন পান্তানো দে সান খুয়ানে (pantano de san juan) আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি অনুষ্ঠিত হয়। মাদ্রিদের খেতাফে এলাকা থেকে বাস ও নিজস্ব পরিবহনযোগে শতাধিক প্রবাসী ও নরসিংদী জেলাবাসী বনভোজনে যোগ দেন।

করোনায় দীর্ঘ বিরতি এবং গ্রীষ্মকালীন ছুটিতে প্রচন্ড তাপদাহে যখন ইউরোপের অন্যান্য দেশের মতো স্পেন আবহাওয়া অসহনীয় হয়ে উঠছে, এরকম বৈরী পরিবেশ থেকে একটু হিমেল হাওয়া, প্রকৃতির নির্মল সান্নিধ্যে এবং প্রবাসের ব্যস্ত সময়ে প্রিয়জনদের পাশে সময় কাটাতে এ বনভোজনের আয়োজন অনেকটা শান্তির পরশ বয়ে যায় উৎফুল্ল প্রবাসীদের মাঝে। এসময় শিশু–কিশোরদের বাঁধ ভাঙা আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের পাশে বিশাল লেকে সাঁতার কাটা নৌকা ভ্রমণ, খেলাধুলাসহ নানা আনন্দ উপভোগ করে স্পেনে বসবাসরত নরসিংদী জেলার নারী-পুরুষ ও শিশু-কিশোররা। সবার স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সহযোগিতায় স্বদেশীয় আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখন্ড নরসিংদীতে।

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার তত্ত্বাবধায়নে এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মেদ ইয়াছিন সিকদার এর প্রাণবন্ত উপস্থাপনায় দুপুরের খাবারের পর শুরু হওয়া খেলাধুলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুরস্কার বিতরণী অনুষ্টানে সভাপতিত্ব করেন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়া। সংগঠনের আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মেদ ইয়াছিন সিকদার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মামুন খান, ঢাকা জেলা সমিতি ইন স্পেনের সাধারন সম্পাদক মাসুদুর রহমান, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি খলিল খান, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, আল হুদা জামে মসজিদ মাদ্রিদের খতীব নুরুল আলম, বাংলাদেশ এসোশিয়েসন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার, সাবেক ক্রীরা সম্পাদক আবু বক্কর তানিমসহ কমিউনিটির বেশ কয়েকজন নেতৃবৃন্দ।এছাড়া নরসিংদীবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন এসবি হিমেল,লিটন, কামরুজ্জামান,হেলাল, সজল আহমেদ, জহিরুল হক টুটুল, শাহিন মিয়া, তাইজুল ইসলাম,রবিন,মশিউর প্রমুখ।

বনভোজনে স্পেনে বসবাসরত নরসিংদীর প্রবাসীদের সপরিবারে অংশ নেয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন।

এ সময় তারা নরসিংদীবাসীর ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরো দৃর করার জন্য সংগঠনের বিভিন্ন কর্মকান্ডসহ বনভোজনে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, নিজ এলাকার উন্নয়নে সব প্রবাসীকে স্বস্ব অবস্থান থেকে আরো ভূমিকা রাখার সময় এসেছে। আগামীতে করোনামুক্ত পরিবেশে আরো জমজমাট বনভোজন আয়োজনের আশাবাদ ব্যক্ত করে সবাইকে সপরিবারে অগ্রিম আমন্ত্রণ জানান তারা।
অতিথি ও সদস্যরা সুন্দর নির্মল আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন