বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বঙ্গবন্ধুর খুনী ডালিমের সন্ধান পেতে স্পেন প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রদূত
স্পেনে জাতীয় শোক দিবস পালিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনীদের অন্যতম শরিফুল হক ডালিম ম্পেনে রয়েছেন, ২০১৫ সালে এমন তথ্য নিশ্চিত হলেও এখন ডালিম কোথায় আছেন, জানা নেই। তবে স্পেনে শরিফুল হক ডালিমের কোন তথ্য পেলে দেশপ্রেমিক প্রবাসী হিসেবে সে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি। রবিবার (১৫ আগস্ট) মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর খুনীদের অন্যতম শরিফুল হক ডালিমের স্পেনে অবস্থান নিশ্চিত কি না- স্থানীয় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত একথাগুলো বলেন।

এর আগে স্থানীয় সময় দুপুর ১২টায় দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়। পরে দূতাবাস হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিনিস্টার ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল, কমার্শিয়াল কাউন্সেলর রেদওয়ান আহমেদ, শ্রম কাউন্সেলর মো. মোতাসিমুল ইসলাম ও ফার্স্ট সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের, যারা পঁচাত্তরের ১৫ই আগস্টে বর্বরতম হত্যাকান্ডে শহিদ হয়েছিলেন।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করে বাংলাদেশের উন্নয়নকে দমিয়ে রাখার, বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, আদর্শ মুছে ফেলার প্রচেষ্টা করা হয়েছিল। কিন্তু তা ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। জিডিপিতে পার্শবর্তী রাষ্ট্রগুলোকেও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ।
রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ থেকে শক্তি ধারণ করে আমরা যেন সামনে এগিয়ে যেতে পারি, বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত করতে পারি- সেই প্রত্যয় আমাদের নিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসীদেরও অবদান রাখার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এসআরআইএস রবিন, সাধারণ সম্পাদক রিজভী আলম, সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ূম সেলিম, সহ সভাপতি একরামুজ্জান কীরণ, শাখাওয়াত হোসেন বাবলু, যুগ্ম সম্পাদক তামিন চৌধুরী, আজম কাল, জাহেদুর রহমান দিদার, এইচ এম হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, আইন বিষয়ক সম্পাদক তারিক হোসাইন, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজী প্রমূখ। এছাড়াও বক্তব্য দেন স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও সাংবাদিক একেএম জহিরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ ও মো. সিদ্দিকুর রহমান, শেখ রাসেল স্মৃতি সংসদ স্পেন শাখার আহ্বায়ক আফসার হোসেন নিলু, আওয়ামী লীগ স্পেন শাখার সহ প্রচার সম্পাদক আপন মন্ডল প্রমূখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শাহাদাৎ বরণকারী ব্যক্তিবর্গ, জাতীয় চার নেতা এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে সকল শহীদের রূহের মাগফিরাত এবং দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

বঙ্গবন্ধুর খুনী ডালিমের সন্ধান পেতে স্পেন প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রদূত


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন