শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনের মাদ্রিদে বিশ্ব শরণার্থী দিবস পালন
বিপুল সংখ্যক বাংলাদেশীদের অংশগ্রহন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের মাদ্রিদে অভিবাসীদের নিয়ে কাজ করা বিভিন্ন মানবাধিকার সংগঠনের উদ্যোগে ‘বিশ্ব শরণার্থী দিবস’ পালিত হয়েছে। শনিবার ,১৯ জুন, বিকাল ৭ টায় স্থানীয় পুয়েন্তে দেল রেই সংলগ্ন নদী তীরে আয়োজিত অনুষ্ঠানমালায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের অভিবাসীরা অংশগ্রণ করেন।

বিশ্ব শরণার্থী দিবস এর আলোচনায় শরণার্থীদের মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে তাদের মৌলিক অধিকার প্রদানের দাবি জানানো হয়।

এসময় বক্তারা শরণার্থী প্রসঙ্গে আন্তর্জাতিক নেতৃবৃন্দের দায়বদ্ধতার অভাবকে উল্লেখ করে বলেন, এখনো বিশ্বে শরণার্থীদের ‘অবৈধ অভিবাসী’ আখ্যা দিয়ে তাদের উপর অমানবিকতা দেখানো হচ্ছে।

স্পেনের সমুদ্রকূলবর্তী সীমানা শহর সেউতার নিকটবর্তী জায়গায় এখনো শতশত নারী শিশু শরণার্থী স্পেনের মূল ভূখণ্ডে প্রবেশের অপেক্ষায় রয়েছেন উল্লেখ করে বক্তারা তাদেরকে স্পেনে প্রবেশের অনুমতি প্রদানের দাবি জানান।

ইউরোপে প্রবেশের আশায় সাগরে যাতে শরণার্থীদের শলিল সমাধি না হয়, সেজন্য আন্তর্জাতিক নেতাদের সহনশীল ও ভালোবাসার দৃষ্টিতে ভূমিকা রাখার অনুরোধ জানান বক্তারা।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রেড ইন্ডিয়ান লাভাপিয়েস সংগঠনের পেপা তররেস, ভালিয়েন্তে বাংলা সংগঠনের সভাপতি মো. ফজলে এলাহি, সেন্ত্র দে ডমেস্টিকো সংগঠনের রাফায়েল প্রমূখ।

ভালিয়েন্তে বাংলা সভাপতি মো. ফজলে এলাহি তার বক্তব্যে বলেন, স্পেনে শরণার্থীসহ সকল অভিবাসীদের অধিকার নিশ্চিত করতে হবে। সকলের জন্য বিনা শর্তে নিয়মিত নাগরিকত্ব প্রদান, স্বাস্থ্য সেবা উন্মুক্ত করা এবং কোভিড টিকা নিয়মিতদের পাশাপাশি অনিয়মিত অভিবাসীদেরও যথাসময়ে প্রদান করতে হবে।

আলোচনা শেষে অনুষ্ঠিত উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন দেশের অভিবাসীরা নিজ নিজ দেশের গান নাচ পরিবেশন করেন।

বিশ্ব শরণার্থী দিবসের অনুষ্ঠানে বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন  স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, মো. সিদ্দিকুর রহমান, ভালিয়েন্তে বাংলার শাওন আহমদ, আলামীন পলোয়ান, জুলহাস উদ্দিন, ইসলাম উদ্দিন প্রমূখ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন