বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সাবেক মেয়র লুৎফুর রহমানের ‘ইয়েস ফর মেয়র’ বিজয়ী  



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বলতে গেলে টাওয়ার হ্যামলেটস বারার রাজনৈতিক দলগুলোর সাথে প্রতিদন্ধিতায়  লীডার হিসাবে একাই লড়েছেন। তার কণ্ঠস্বর যে টাওয়ার হ্যামলেটসবাসীর কণ্ঠস্বর ছিল, সেটা ৬মে নির্বাচনে ভোটাররা দেখিয়ে দিয়েছেনও।বিজয়ের হাসি হেসেছেন সাবেক  মেয়র লুৎফুর রহমান।

৪৫ হাজার ৭৮ ভোটের ব্যবধান নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রেফারেন্ডামে সাবেক মেয়র লুৎফুর রহমান  সমর্থিত ইয়েস মেয়র ক্যাম্পেইন পেয়েছে ৬৩ হাজার ২৯ ভোট।

এদিকে ইয়েস মেয়রের অপর পক্ষে ছিল লিডিং টুগেদার। যারা মূলত নো মেয়র ক্যাম্পেইন করেছিলেন তারা পেয়েছেন ১৭ হাজার ৯৫১ ভোট।

লেবার পার্টির  ঘাঁটি হিসেবে পরিচিত  বাঙালি অধ্যুষ্যিত  টাওয়ার হ্যামলেটস বারায় ক্ষমতাশীন কনজারভেটিভ, বিরোধী দল লেবার , লিবডেম, গ্রীণ পার্টি সহ সকল দলের ক্যাম্পেইন ছিল লিডিং টুগেদার এর পক্ষে।  সে হিসাবে  একাই লড়েছেন সাবেক মেয়র লুৎফুর রহমান এবং জিতেছেন  টাওয়ার হ্যামলেটস রেফারেন্ডাম এ- ইয়েস মেয়র ক্যাম্পেইন ।

এই ক্যাম্পেইনে সাবেক মেয়র লুৎফুর রহমানের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন বাংলাদেশী বংশদ্ভোদ  বেথনাল্গ্রীণ এবং বো আসনের লেবার এমপি রুশনারা আলীও।  ছিলেন লেবার কেবিনেটের লিডিং টুগেদার  সমর্থনে।

বলতে গেলে বারার অন্যান্য দলের সকল ছোট-বড় লীডার এক হয়েও সাবেক   মেয়র লুৎফুর রহমান এর ইয়েস মেয়র ক্যাম্পেনের কাছে লজ্জাজনক ভাবে ধরাশায়ী হয়েছেন। ভোটের পরিসংখ্যান বলছে- বারার বাসিন্দারা লুৎফুর রহমান সমর্থিত মেয়র পদ্ধতিই চান তারা।

পর্যবেক্ষকরা বলছেন, ৬মের নির্বাচনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রেফারেন্ডামটি  সাবেক মেয়র লুৎফুর রহমানের রাজনৈতিক ক্যারিয়ারের জন্য ছিল বাঁচা-মরার লড়াই।

২০১৪ সালে তাকে মাঠ ছাড়তে হয়েছিল অপপ্রচার এবং দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে । গণভোটের এই বিশাল জয়ের মধ্যদিয় তিনি ভোটের রাজনীতিতে উজ্জ্বলভাবে  ফিরে আসলেন।

এদিকে নিউহ্যামে ৪৪ হাজার ভোট পেয়ে ইয়েস মেয়র জয়যুক্ত হয়েছে। নো মেয়রের পক্ষে ভোট দিয়েছেন ৩৮ হাজার।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন